08:32pm  Saturday, 04 Apr 2020 || 
   
শিরোনাম
 »  সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষে ত্রাণ বিতরণ করলেন আসাদুজ্জামান নূর     »  ৫ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  কালীগঞ্জে ২শত পরিবারকে খাদ্রসামগ্রী দিরেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান      »  মেহের আফরোজ চুমকি’র মাধ্যমে ১ হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরন      »  পরিসংখ্যান বলে করোনায় মৃত্যুহারে ইতালির পরেই বাংলাদেশ!     »  করোনার সংকট মোকাবিলায় বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক     »  করোনাভাইরাস’র স্থায়ী প্রতিরোধে ওষুধ ও টিকার অপেক্ষায় মানুষ     »  অ্যান্টি-প্যারসিটিক বা পরজীবীনাশক ওষুধে মরবে করোনা     »  আট প্রজাতির করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে      »  দেশে ২ জনসহ করোনায় মারা গেলেন ৮জন, রোগী শনাক্ত ৯; মোট আক্রান্ত ৭০, সুস্থ ৩০ জন    



২১ ফেব্রুয়ারি চ্যানেল আইতে যা দেখবেন
২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জমাদিউস সানি ১৪৪১



২১ ফেব্রুয়ারি ২০২০ বুধবার চ্যানেল আইতে যা দেখবেন
সকাল
০৭:৩০ গান দিয়ে শুরু- অংশগ্রহণে ফেরদৌস আরা এবং সুরসপ্তক
০৯:৪৫    বিশেষ তৃতীয় মাত্রা
১১:০৫    আইএফআইসি ব্যাংক বইমেলা সরাসরি
১২:০৫ একুশের কবিতা

০৩:০৫ বিশেষ টেলিফিল্ম আ মরি বাংলা ভাষা- রচনা রাজীব আহমেদ ও পরিচালনায় সকাল আহমেদ। অভিনয়ে শ্যামল মাওলা, সারোয়াৎ বৃষ্টি, মাসুম বাশার, হিন্দোল রায় প্রমুখ।

সন্ধ্যা
০৫:৩০ ইগলু চকবার ৩০০০ সেকেন্ড- উপস্থাপনায় শাহ্রিয়ার নাজিম এবং পরিচালনায় সেহাঙ্গল বিপ্লব।
০৬.৪৫    আইএফআইসি ব্যাংক বইমেলা সরাসরি
৭:৫০    বিশেষ নাটক রাত জাগানিয়া-রচনা পান্থ শাহরিয়ার। পরিচালনায় শহীদুজ্জামন সেলিম। অভিনয়ে শহীদুজ্জামান সেলিম প্রমুখ।
৮:৩০    মেট্রোসেম টু দ্যা পয়েন্ট-পরিকল্পনায় জাহিদ নেওয়াজ খান ও পরিচালনায় রাজু আলীম।
০১১:৩০ বিশেষ সঙ্গীতানুষ্ঠান- পরিচালনায়  ইজাজ খান স্বপন।

২১শে ফেব্রুয়ারি বিশেষ নাটক: রাত জাগানিয়া
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চ্যানেল আই প্রচার করবে বিশেষ নাটক ‘রাত জাগানিয়া’। পান্থ শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শহীদুজ্জামান সেলিম। এ নাটকে দেখা যাবে শহীদুজ্জামান সেলিমসহ আরো অনেককে। গল্পে দেখা যাবে- কলেজ পাস করে ছাত্র ছাত্রীরা সবাই বেরিয়ে গেছে কিন্তু ,একা রয়ে গেছেন আজমল। তার খুব শখ ছিলো সাহিত্য রচনা করবেন। সাহিত্য রচনা করা তা হয়ে না উঠলেও এসব ভাবতে ভাবতে বিয়ের বয়সটাই পার হয়ে যায় তার। তবুও সে কলেজ ছাড়তে পারে না। শেষ কালে কলেজের কলিগরা ধরে বেধে বিয়ের পিড়িতে বসিয়েছিলো একটু বয়স কালে। একই কলেজের যুক্তিবিদ্যার অধ্যাপক মাজিদ সাহেবের বোন এর সাথে বিয়ে হয় তার। মেয়েটা গ্রাম থেকে আসা। দেখতে অপরূপ সুন্দর হলেও শিক্ষার অবস্থা বেশ শোচনীয়। গর্ব করে সে বলে কি করে নকল দিয়ে ম্যাট্রিক পাস করেছে। প্রথম কিছুদিন স্ত্রীকে সংশোধনের চেষ্টা করে আজমল হাল ছেড়ে দিয়েছে। এদিকে যে কোন কারণেই হোক আজমলের সংসারে কোন সন্তান হয়নি। তাই আজকাল যেন স্ত্রীর সকল কিছুর কেন্দ্রবিন্দু হয়ে দাড়িয়েছে...। প্রচার হবে রাত ৭.৫০ মিনিটে।
এছাড়াও ২১শে ফেব্রæয়ারি চ্যানেল আই-এর অনুষ্ঠানমালায় প্রচার হবে গান দিয়ে শুরু, বিশেষ টক শো ৩০০০ সেকেন্ড, টু দি পয়েন্ট, তৃতৃীয় মাত্রা, মুক্তিযুদ্ধের বিশেষ টেলিছবি আ মরি বাংলা ভাষা, মুক্তিযুদ্ধের গানের অনুষ্ঠান, একুশের বইমেলা থেকে সরাসরি সম্প্রচার ইত্যাদি।

বিশেষ টেলিফিল্ম: আ মরি বাংলা ভাষা
চ্যানেল আইতে ২১ ফেব্রæয়ারি বিকেল ৩.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘আ মরি বাংলা ভাষা’। রচনায় রাজীব আহমেদ ও পরিচালনা করেছেন সকাল আহমেদ। এ টেলিছবিতে অভিনয় করেছেন শ্যামল মাওলা, সারোয়াৎ বৃষ্টি, মাসুম বাশার, হিন্দোল রায় প্রমুখ।
গল্পে দেখা যাবে- সোরহাব মির্জা সংস্কৃতি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব। স্ত্রী , দুই কন্যা ও এক শ্যালক নিয়ে বেশ বড়সড় নিজ বাস ভবনই এখন তার পৃথিবী। অবসর নেয়ার পর তার উপলব্ধি হয়েছে ইন্টারনেটের এই যুগে আগামী প্রজন্ম বাংলা ভাষা থেকে দুরে সরে যাচ্ছে এবং এর পেছনে প্রধান কারণ ভালো ছড়াকার না থাকা। এখন আর কেউ ভালো ছড়া লেখেও না, শিশুরাও তাই বাংলায় আগ্রহ হারিয়েছে। পুরোনো সেই ছড়া ইদানিং কালের শিশুদের আগ্রহ তৈরী করতে পারছে না। তাই তিনি নিজেই ছড়া লিখতে নেমে পড়েছেন। দিনরাত ছড়া লিখে যাচ্ছেন। তবে তার সাথে একেবারেই একমত নন শ্যালক ফোরকান। সে মনে করে গানই পারে দ্রæত মানুষের মনে প্রবেশ করতে। তাই বাংলা ভাষাকে রক্ষায় প্রচুর গান লিখে যাচ্ছে সে। ছড়াকে সাহিত্যের অংশ মনেই করে না ফোরকান। এই ছড়া আর গান নিয়ে শালা দুলাভাইয়ের দ›দ্ব চরমে। এদিকে এমনই একদিনে মির্জা সাহেবের বাড়ীতে গ্রামের বাড়ী থেকে ভাষা সৈনিকের নাতি বর্ণ এক চিঠি নিয়ে হাজির হয়। চিঠিতে লেখা নাতিটাকে পাঠালাম তোমার বাসায় থেকে একটা চাকরী খুঁজবে। গ্রামের একমাত্র ভাষা সৈনিকের কথা ফেলতে পারেন না সোরহাব মির্জা। বর্ণ’র আশ্রয় জোটে সেই বাড়ীতে। এরপর পরই গল্পে মূল সুত্রপাত ঘটতে থাকে।

এই নিউজ মোট   76    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.