06:52pm  Friday, 10 Apr 2020 || 
   
শিরোনাম
 »  চশমা-ঘড়ি-মোবাইল থেকেও ছড়ানো করোনা থেকে যেভাবে বাঁচবেন     »  এক দশক ধরে সারা বিশ্বের গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিয়েছে চীনা হ্যাকাররা      »  যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১৬৬৯৭, মোট আক্রান্ত ৪৬৮৮৯৫, সুস্থ হয়েছেন ২৫৯২৮জন।      »  আইন মন্ত্রণালয়ের অধীন চালু হলো করোনা হেল্পলাইন      »  তিন দিনে ১৪শ কিলোমিটার পাড়ি দিয়ে আটকে পড়া ছেলেকে উদ্ধার করলেন মা      »  আরও ১১ দিন বাড়িয়ে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত     »  দেশে ৬ জনসহ করোনায় মারা গেলেন ২৭জন, রোগী শনাক্ত ৯৪; মোট আক্রান্ত ৪২৪      »  অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন     »  পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'     »  হে আল্লাহ ‘করোনা’ থেকে আপনার করুণা চাই   



বহিস্কার হলো দিনাজপুর যুব মহিলা লীগের ৩ নেত্রী
১৬ মার্চ ২০২০, সোমবার, ১ চৈত্র ১৪২৬, ১৯ রজব ১৪৪১



বিশেষ প্রতিবেদক, দিনাজপুর থেকেঃ সংগঠন পরিপন্থী অনৈতিক কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে দিনাজপুরে বাংলাদেশ যুব মহিলা লীগের ৩ নেত্রিকে বহিস্কার করা হয়েছে। এনিয়ে দিনাজপুরে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা,সমালোচনার ঝড় বইছে।যুব মহিলা লীগ-দিনাজপুর জেলা শাখার সভাপতি ছবি সিনহা ও সাধারণ সম্পাদক মাসুদা বেগম মুক্তি জানান,কেন্দ্রীয় নির্দেশে তাদের বহিস্কার করা হয়েছে। কিন্তু,বহিস্কৃত দিনাজপুর পৌর যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলালীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবা বলছেন, ভিন্ন কথা। বলছেন, রাজনৈতিক ষড়যন্ত্রেও শিকার তারা। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ, ভিত্তিহীন ও বানোয়াট।

বাংলাদেশ যুব মহিলা লীগ দিনাজপুর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংগঠনের প্যাডে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,বহিস্কৃত নেতাদের দ্বারা কোন অপকর্মের ঘটনা ঘটলে জেলা যুব মহিলালীগ কোন দায়ভার বহন করবেনা।

দিনাজপুর যুব মহিলালীগের সভাপতি ছবি সিনহা বলেন এ বিষয়ে সংবাদ মাধ্যমকে জানান, যুব মহিলালীগের এই তিন নেত্রীর বিষয়ে বিভিন্ন ধরণের অপকর্মের অভিযোগ আমাদের কাছে আসে। আমরা তাৎক্ষণিকভাবে যুব মহিলালীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে পাঠাই। কেন্দ্রীয় কমিটি তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বললে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দিনাজপুর পৌর যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলালীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবাকে বহিস্কার করা হয়েছে।

জেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদক মাসুদা বেগম মুক্তা জানান,যুব মহিলা লীগের গঠনতন্ত্রের ২২এর (ক) উপধারা মোতাবেক তিন নেত্রীকে বহিস্কার করা হয়েছে । বহিস্কারের আদেশ কেন্দ্রীয় যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে । এখন থেকে তারা আমাদের দলীয় কোন কার্যক্রমে অংশ গ্রহন করতে পারবে না ।

এ বিষয়ে দিনাজপুর পৌর যুব মহিলালীগের বহিস্কৃত যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকিজানা, ‘সংগঠন থেকে বহিস্কারের নোটিশ পেয়েছি। কিন্তু, কিন্তু কি কারণে তা করা হলো আমি বুঝতে পারছিনা। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট। এখানে সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছি আমি। প্রায় ৫মাস হলো লিখিতভাবে রাজনীতি থেকে অব্যাহতি চেয়ে দলীয় নেত্রীদের কাছে পত্র দিয়েছি। তারা আমার পত্র গ্রহণও করেছেন। তারপরও আমার বিরুদ্ধে সংগঠনের নিয়মভঙ্গের অভিযোগ এনে আমাকে বহিস্কার করা হয়েছে। ইতিপূর্বে আমাকে কোন প্রকার নোটিশ প্রদান করা হয়নি। বাবলী আক্তার আরো বলেন, আমি খেলোয়াড়। খেলাধুলা করি। মাত্র ৩বছর হলো স্থানীয় নেতাকর্মীদের কথায় উদ্বুদ্ধ হয়ে রাজনীতিতে প্রবেশ করেছি। বর্তমানে আমি রাজনীতি ছেড়ে দিয়ে স্বামী সংসার নিয়ে ভালো আছি। কারো মনজয় করতে না পারায় আমি রাজনৈতিক ষড়যন্ত্রে শিকার।
 শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

এই নিউজ মোট   215    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.