08:45pm  Thursday, 02 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভোলাহাটে প্রশিক্ষণ প্রাপ্ত খামারীদের ঔষধ ও প্রাণীস্বাস্থ্য কার্ড বিতরণ     »  শিবগঞ্জ অস্ত্রসহ র‌্যাবের হাতে যুবক আটক      »  শিবগঞ্জে মৎস্য অফিসের উদ্যোগে মাছের উৎপাদন দিন দিন বৃদ্ধি পাচ্ছে     »  গাইবান্ধায় ১৭৪ বস্তা ত্রানের চাল উদ্ধার ॥ আটক ২     »  সাঘাটার আশ্রায়ন ও গুচ্ছগ্রাম অপরিকল্পিতভাবে নির্মাণ করায় ভাঙ্গনের শিকার      »  রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহ বন্ধের চক্রান্ত; পাঁচ দফা দাবিতে গাইবান্ধায় বাম জোটের অবস্থান-সমাবেশ     »  দেশে ৩৮ জনসহ করোনায় মৃত্যু ১,৯২৬ জন, শনাক্ত ৪,০১৯ জনসহ আক্রান্ত ১,৫৩,২৭৭ জন     »  বয়সের সীমাবদ্ধতা রাখা হবে না ডিপ্লোমা কোর্সে ভর্তিতে      »  জেনে নিন রিকশাচালক আমিনুলের ৫০০ কোটি টাকার মালিক হবার গল্প!     »  বৈধভাবে শুরু হলো সোনা আমদানি; ১১ কেজি আনল ডায়মন্ড ওয়ার্ল্ড   



বহিস্কার কেনো ? আমি পদত্যাগ করেছি; যুব মহিলা লীগ নেত্রি পিংকি
১৭ মার্চ ২০২০, মঙ্গলবার, ২ চৈত্র ১৪২৬, ২০ রজব ১৪৪১



বিশেষ প্রতিবেদক দিনাজপুর থেকেঃ “আমি পদত্যাগ করেছি,বহিস্কার কেনো ? আমাকে বহিস্কার করার কোন সুযোগ নেই। আমি প্রতিবাদ জানাচ্ছি, আমাকে যুব মহিলা লীগ থেকে বহিস্কারের ঘটনায়।”

দিনাজপুর প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে এমনি প্রতিবাদ জানিয়েছেন, দিনাজপুর পৌর যুব মহিলা লীগের সদ্য বহিস্কৃত যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি। পিংকি বলেন, আমি সম্পূর্ণ রাজনৈক ষড়যন্ত্রের শিকার। লিখিত বক্তব্যে পিংকি জানান, ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি গত ২০১৯ সালের ৮ অক্টোবর রাজনীতি থেকে অব্যাহতি গ্রহণ করি। তার পর থেকে আমি কোনো রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করিনি। সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছি আমি। প্রায় ৫ মাসের বেশি সময় হলো লিখিতভাবে রাজনীতি থেকে অব্যাহতি চেয়ে দলীয় নেত্রীদের কাছে পত্র দিয়েছি। তারা আমার পত্র গ্রহণও করেছেন। তারপরও আমার বিরুদ্ধে সংগঠনের নিয়মভঙ্গের অভিযোগ এনে আমাকে বহিস্কার করা হয়েছে। ইতিপূর্বে আমাকে কোন প্রকার নোটিশ প্রদান করা হয়নি। বাবলী আক্তার আরো বলেন, আমি খেলোয়াড়। খেলাধুলা করি। মাত্র ৩বছর হলো স্থানীয় নেতাকর্মীদের কথায় উদ্বুদ্ধ হয়ে রাজনীতিতে প্রবেশ করেছি। বর্তমানে আমি রাজনীতি ছেড়ে দিয়ে স্বামী সংসার নিয়ে ভালো আছি। কারো মনজয় করতে না পারায় আমি রাজনৈতিক ষড়যন্ত্রে শিকার।

উল্লেখ্য, সংগঠন পরিপন্থী অনৈতিক কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে দিনাজপুর পৌর যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলালীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবাকে বহিস্কার করা হয়। এনিয়ে দিনাজপুরে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা,সমালোচনার ঝড় বইছে।যুব মহিলা লীগ-দিনাজপুর জেলা শাখার সভাপতি ছবি সিনহা ও সাধারণ সম্পাদক মাসুদা বেগম মুক্তি জানান,কেন্দ্রীয় নির্দেশে তাদের বহিস্কার করা হয়েছে। কিন্তু,বহিস্কৃত দিনাজপুর পৌর যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলালীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবা বলছেন, ভিন্ন কথা। বলছেন, রাজনৈতিক ষড়যন্ত্রেও শিকার তারা। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ,ভিত্তিহীন ও বানোয়াট।

বাংলাদেশ যুব মহিলা লীগ দিনাজপুর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংগঠনের প্যাডে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,বহিস্কৃত নেতাদের দ্বারা কোন অপকর্মের ঘটনা ঘটলে জেলা যুব মহিলালীগ কোন দায়ভার বহন করবেনা।

দিনাজপুর যুব মহিলালীগের সভাপতি ছবি সিনহা বলেন এ বিষয়ে সংবাদ মাধ্যমকে জানান, যুব মহিলালীগের এই তিন নেত্রীর বিষয়ে বিভিন্ন ধরণের অপকর্মের অভিযোগ আমাদের কাছে আসে। আমরা তাৎক্ষণিকভাবে যুব মহিলালীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে পাঠাই। কেন্দ্রীয় কমিটি তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বললে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দিনাজপুর পৌর যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলালীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবাকে বহিস্কার করা হয়েছে।

জেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদক মাসুদা বেগম মুক্তা জানান,যুব মহিলা লীগের গঠনতন্ত্রের ২২এর (ক) উপধারা মোতাবেক তিন নেত্রীকে বহিস্কার করা হয়েছে । বহিস্কারের আদেশ কেন্দ্রীয় যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। এখন থেকে তারা আমাদের দলীয় কোন কার্যক্রমে অংশ গ্রহন করতে পারবে না ।

দিনাজপুরে হঠাৎ যুব মহিলা লীগের ৩ নেত্রিকে বহিস্কারের ঘটনায় সর্বত্র আলোচনা ও সমালোচনার ঝড় বইছে। বিশেষ করে রাজধানীতে যুব মহিলা লীগের নেত্রী পাপিয়া গ্রেফতার ও রিমান্ডে অনেক চমকপ্রদ ঘটনা বেরিয়ে আসার পর শুধু দেশ নয়, বিশে^র গণমাধ্যম,সোসাল মিডিয়া ও রাজনৈতিক অঙ্গনে ঝড় উঠে। এর রেস কাটতে না কাটতে অপকর্মের জন্য দিনাজপুরে যুব মহিলা লীগের ৩ নেত্রিকে বহিস্কারের বিষয়টি ব্যাপক আলোচনায় এসেছে। বাস্তবতায় দিনাজপুরে অনেক পাপিয়া বয়েছে বলেও অভিযোগ রয়েছে। রাজনৈতি,সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে জড়িত থাকার নামে তথাকথিত নেত্রিরা বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ও অপকর্ম চালিয়ে আসছে। আর তাদের পৃষ্টপোষকতা করছেন, কতিপয় প্রশাসনিক,রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের মানুষ।এমন অসংখ্য অভিযোগ ঘুরপাক খাচ্ছে,দিনাজপুরের আকাশে-বাতাসে। কিন্তু,প্রতিবাদ বা লেখনি তো দূরের কথা,মুখ খুলে টু শব্দ করতে পানেনা কেউ। করলেই তার মহা বিপদ। সংঘবদ্ধ হয়ে ওই প্রতিবাদকারী বা লেখনি ব্যক্তিকে শায়েস্তা করার নানান ফন্দি-ফিকির করে আসছে। মিথ্যা মামলায়সহ বিভিন্ন হয়রানীমুলক ঘটনায় জড়ানো হচ্ছে।

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

এই নিউজ মোট   1013    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.