09:16pm  Thursday, 02 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ৩ জুলাই ২০২০- শুক্রবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  ভোলাহাটে প্রশিক্ষণ প্রাপ্ত খামারীদের ঔষধ ও প্রাণীস্বাস্থ্য কার্ড বিতরণ     »  শিবগঞ্জ অস্ত্রসহ র‌্যাবের হাতে যুবক আটক      »  শিবগঞ্জে মৎস্য অফিসের উদ্যোগে মাছের উৎপাদন দিন দিন বৃদ্ধি পাচ্ছে     »  গাইবান্ধায় ১৭৪ বস্তা ত্রানের চাল উদ্ধার ॥ আটক ২     »  সাঘাটার আশ্রায়ন ও গুচ্ছগ্রাম অপরিকল্পিতভাবে নির্মাণ করায় ভাঙ্গনের শিকার      »  রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহ বন্ধের চক্রান্ত; পাঁচ দফা দাবিতে গাইবান্ধায় বাম জোটের অবস্থান-সমাবেশ     »  দেশে ৩৮ জনসহ করোনায় মৃত্যু ১,৯২৬ জন, শনাক্ত ৪,০১৯ জনসহ আক্রান্ত ১,৫৩,২৭৭ জন     »  বয়সের সীমাবদ্ধতা রাখা হবে না ডিপ্লোমা কোর্সে ভর্তিতে      »  জেনে নিন রিকশাচালক আমিনুলের ৫০০ কোটি টাকার মালিক হবার গল্প!   



করোনাভাইরাসে লকডাউন আতংকে খাদ্যদ্রব্যের দাম বেড়েছে দিনাজপুর
২০ মার্চ ২০২০, শুক্রবার, ৫ চৈত্র ১৪২৬, ২৩ রজব ১৪৪১



স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ করোনাভাইরাসের কারণে লকডাউন হওয়ার আতংকের দিনাজপুরে চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়ছে। দু’দিনের ব্যবধানে প্রতি কেজি চাল ৬ থেকে ৮টাকা এবং পেঁয়াজ ও রসুন প্রতিকেজি ২০ থেকে ৩০ টাকা বেড়েছে।এতে সাধারণ খেটে খাওয়া মানুষ পড়েছে চরম বিপাকে।

সরজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে,করানোভাইরানের কারণে লকডাউন আতংকে মানুষ প্রয়োজনের তুলনায় বেশি করে চাল মজুদ করছেন। শুধু চাল নয়, পেঁয়াজ  ও রসুন প্রতিকেজিতে দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। এ ছাড়াও ডাল,মরিচ,আলু,তেল, মসলাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয়  জিনিষের দাম কিছুটা বেড়েছে।

দিনাজপুরের বাহাদুর বাজারে সব ধরনের চালে দাম বেড়েছে ৬ থেকে ৮টাকা। আর বস্তা প্রতি দাম বেড়েছে ৪’শ থকে ৫’শ টাকা। মিনিকেট,নাজির সাইল,স্বর্ন, গুটি স্বর্ণ,আঠাইশসহ বেড়েছে,সব ধরনের চালে দাম । করোনাভাইরাসে লডাউনের আতংকে মানুষ বেশি করে চাল কিনছে। খুচরা বিক্রেতার বলছেন,পাইকাররা চালের দাম বাডিয়ে দেয়ায় বেশি দামে চাল বিক্রি করতে হচ্ছে তাদের। দেশী পেঁয়াজ দু’দিন আগে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। আর বর্তমানে সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬৫ টাকায়। বৃহস্পতিবার সন্ধা থেকে শুক্রবার সন্ধা পর্যন্ত বাজারে মানুষের উপস্থিত ও ক্রয় বেড়ে গেছে প্রচুর। মাুষের ধারনা, করোনাভাইরাসের কারণে লকডাউন হলে বাজার-ঘাট,যানবাহন চলাচল সব বন্ধ হবে।  প্রয়োজনের আর পাওয়া যাবেনা খাদ্য। একারণেই কেনা-কাটার হিড়িক বেড়েছে।

 আর এই সুযোগে চাল সহ খাদ্য সামগ্রীর দাম বাডিয়ে দিয়েছে মুনাফালোভী ব্যবসায়ীরা। তবে,বাজার মনিটরিংক অব্যাহত রয়েছে বলে জেলা প্রশাসক সুত্র জানিয়েছে। অসুধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও  সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে।

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

আরো পড়ুন: করোনাভাইরাস থেকে শিশুদের বাঁচাতে যেসব নিয়ম মেনে চলতেই হবে


এই নিউজ মোট   399    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.