05:54pm  Friday, 10 Apr 2020 || 
   
শিরোনাম
 »  যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১৬৬৯৭, মোট আক্রান্ত ৪৬৮৮৯৫, সুস্থ হয়েছেন ২৫৯২৮জন।      »  আইন মন্ত্রণালয়ের অধীন চালু হলো করোনা হেল্পলাইন      »  তিন দিনে ১৪শ কিলোমিটার পাড়ি দিয়ে আটকে পড়া ছেলেকে উদ্ধার করলেন মা      »  আরও ১১ দিন বাড়িয়ে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত     »  দেশে ৬ জনসহ করোনায় মারা গেলেন ২৭জন, রোগী শনাক্ত ৯৪; মোট আক্রান্ত ৪২৪      »  অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন     »  পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'     »  হে আল্লাহ ‘করোনা’ থেকে আপনার করুণা চাই     »  প্রধানমন্ত্রী ধন্যবাদ জানালেন চীনা প্রেসিডেন্টকে      »  অবশেষে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে দিনাজপুর রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম বন্ধ   



পলাশবাড়ী হাসপাতালের হিসাব সহকারীর বিরুদ্ধে চুরিসহ একাধিক অভিযোগ।
২৩ মার্চ ২০২০, সোমবার, ৯ চৈত্র ১৪২৬, ২৭ রজব ১৪৪১



পলাশবাড়ী প্রতিনিধিঃ-গাইবান্ধার পলাশবাড়ী হাসপাতালের হিসাব সহকারী ক্যাশিয়ার রেজাউল করিমের এক যুগের ও বেশি দায়িত্ব পালনের সময় তার বিরুদ্ধে সরকারী মালামাল চুরি,নারী কেলেংকারী,কর্মকর্তা কর্মচারীদের হয়রানীসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও অপকর্মের অভিযোগ ওঠেছে।

সরেজমিন তথ্যানুসন্ধানে জানা যায়, পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ এক যুগের ও বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসছেন হিসাব সহকারী রেজাউল করিম।দীর্ঘ সময়ে দায়িত্ব পালন করা কালে তার বিরুদ্ধে রয়েছে অসংখ্য অভিযোগ।

উল্লেখযোগ্য, অভিযোগ গুলোর মধ্যে রয়েছে সরকারি ঔষধ চুরি একটি মামলার সন্দেহ ভাজন আসামী তিনি। পরবর্তীতে তাকে প্রধান স্বাক্ষী করে মামলার চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। পুলিশের চার্জসীট সন্তোষজনক না হওয়ায় পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে হস্তান্তর করেন তৎকালীন চীপজুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মনিরুজ্জামান। যা বর্তমানে আদালতে বিচারাধীন। যদি ও জনস্বার্থে  মামলাটির বাদী হয়েছিলেন সচেতন এক সাংবাদিক।

এই কর্মচারীর বিরুদ্ধে এছাড়াও রয়েছে হাসপাতালের মুল্যবান বেশ কয়েকটি মেহগনি গাছ বিক্রি,নিজ বাড়ী ঘড়ের আসবাব পত্র তৈরী জন্য হাসপাতালের মুল্যবান বেশ কিছু গাছ কর্তন।তৎকালীন টিএইচও ডাঃ ওয়াজেদ আলী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলেও অদৃশ্য কারনে তা চাপা পরে যায়।

এই কর্মচারীর বিরুদ্ধে গত কয়েক মাস পুর্বে জনৈক্য এক নারীকে নিয়ে তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারী অভিযোগ ওঠে।এ নিয়ে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে যা পরবর্তীতে তা থানায় বসে মিমাংসা করা হয়।

এদিকে গত ২১ মার্চ গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনের দিন হাসপাতালের লক্ষাধিক টাকা মুল্যের কয়েকটন পুরাতন রড,গ্রীলের দরজা, জানালা,চুড়ি করে জনৈক্য ব্যক্তির ভাংরি দোকানে বিক্রি করা কালে এলাকাবাসী চুড়ির মালামাল

সহ হিসাব সহকারী রেজাউলকে আটক করে।

প্রথমে তিনি উর্ধতন কর্তৃপক্ষের নিকট থেকে অনুমতি নিয়ে বিক্রি করার কথা বললে ও পরে অবস্থার বেগতিক দেখে

তিনি বিষয়টি রফাদফার চেষ্টা করেন।

এক পর্যায়ে মোটা অংকের টাকার বিনিময়ে বিষয়টি তাৎক্ষণিক রফাদফা করে চোরাই মাল ফেরত প্রদান পুর্বক হাসপাতালের নিদির্ষ্ট স্থানে রাখেন।কিন্তু বিধিবাম! ততক্ষণে বিষয়টি জেলা সিভিল সার্জন পর্যন্ত জানাজানি হয়।

বিষয়টি নিয়ে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে অবশেষে টনক নড়ে হাসপাতাল কর্তৃপক্ষের।

উপজেলা স্বাস্হ্য ও পঃ পঃ কর্মকর্তা প্রথম দিনে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আশ্বাস প্রদান করলেও অদৃশ্য কারনে তিনি নীরব ভুমিকা পালন করেন।তার নীরবতা নিয়ে গনমাধ্যম কর্মীদের সন্দেহের সৃষ্টি হয়।পরবর্তীতে এই কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি ক্যামেরার সামনে কথা না বললেও তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে সাংবাদিকদের জানান।

অভিযুক্ত রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার চাকুরী খাওয়ার ক্ষমতা কোন শালার নেই! সাময়িক বরখাস্ত কিংবা বদলী হতে পারে!।চাকুরীর মাত্র ১ বছর আছে! চাকুরী শেষে তখন রাজনীতি করবো দেখি কেমনে কি হয়!

এক যুগেরও বেশি সময় এই হাসপাতালে দায়িত্ব পালন করা ক্যাশিয়ার রেজাউলের বিরুদ্ধে রয়েছে কর্মকর্তা কর্মচারীদের চাপা ক্ষোভ! বেতন বিল, বাড়ী ভাড়া, চিকিৎসা ভাতা, কল্যান ভাতা, ভ্রমন ভাতা, পোষাক তৈরী সহ অসংখ্য বরাদ্দ উত্তোলন বিতরন হয় এই হিসাব সহকারীর হাত থেকে। প্রতিটি বিল প্রস্তুত থেকে শুরু করে টাকা গ্রহণ পর্যন্ত তার কাছে হয়রানির শ্বীকার হয় কর্মকর্তা কর্মচারীরা। বিষয়টি খতিয়ে দেখার জন্য কর্তৃপক্ষের নিকট অনুরুধ করেন হাসপাতালের কর্মকর্তা কর্মচারীরা।

সোহেল রানা, পলাশবাড়ি, গাইবান্ধা

আবারো আদালতের তোয়াক্কা না করে জমি অধিগ্রহনের প্রাপ্য পাওয়ানাদারদের বঞ্চিত করল নওগাঁ ভূমি অফিস


এই নিউজ মোট   1303    বার পড়া হয়েছে


অনুসন্ধানী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.