05:12pm  Friday, 10 Apr 2020 || 
   
শিরোনাম
 »  আইন মন্ত্রণালয়ের অধীন চালু হলো করোনা হেল্পলাইন      »  তিন দিনে ১৪শ কিলোমিটার পাড়ি দিয়ে আটকে পড়া ছেলেকে উদ্ধার করলেন মা      »  আরও ১১ দিন বাড়িয়ে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত     »  দেশে ৬ জনসহ করোনায় মারা গেলেন ২৭জন, রোগী শনাক্ত ৯৪; মোট আক্রান্ত ৪২৪      »  অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন     »  পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'     »  হে আল্লাহ ‘করোনা’ থেকে আপনার করুণা চাই     »  প্রধানমন্ত্রী ধন্যবাদ জানালেন চীনা প্রেসিডেন্টকে      »  অবশেষে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে দিনাজপুর রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম বন্ধ     »  করোনাভাইরাস পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন হলো দিনাজপুরে    



করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত ইতালি; একদিনে ৭৪৩ জনের মৃত্যু
২৫ মার্চ ২০২০, বুধবার, ১১ চৈত্র ১৪২৬, ২৯ রজব ১৪৪১



চীনের উহান শহর থেকে আগত করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত ইউরোপের দেশ ইতালি। এক দিনের মৃত্যুসংখ্যা আগেরদিনকে ছাপিয়ে যাচ্ছে। লাশের শহরে পরিণত হয়েছে ইতালির বিভিন্ন শহর।

মঙ্গলবার একদিনে ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৬০১ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৮২০। একদিনে নতুন আক্রান্ত ৫ হাজার ২৪৯। সোমবার আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ হাজার ৭৮৯।

দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৩৯৩। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৩২৬। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৪ হাজার ৩০ জন।এনিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি জনগনের সচেতনতা বৃদ্ধি করতে মনে সাহস জোগাতে টেলিভিশনে ভাষণ দিয়েছেন। কারো যেন মনোবল এখনই দুর্বল হয়ে না যায়। করোনা মোকাবেলায় জনগণের জন্য বিভিন্ন ভাল পদক্ষেপ অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে প্রশাসনে আরও নজরদারি বাড়ানো হয়েছে গোটা ইতালিতে। এরইমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত অঞ্চল লম্বারদিয়ায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ভাইরাস যতদিন শেষ না হয় ততদিন ধৈর্য ধরে যেন সবাই চলাফেরা সীমিত করে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে রোমের মেয়র রাজ্জি বলেছেন, সমস্যা সমাধানে আমাদের সবার সতর্ক হতে হবে। সবাইকে বাসায় থাকতে আহ্বান জানাই। চলাফেরা একটু সীমিত করুন। কঠিন সময় পার করছে আমাদের দেশে।

তিনি বলেন, মাস্ক সমস্যা সমাধান হতে যাচ্ছে। ইতিমধ্যে রোমের জন্য কিছু মাস্ক আমাদের হাতে এসে পৌঁছেছে। শিগগিরই আরও দেড় লাখ মাস্ক পর্যায়ক্রমে আসতে থাকবে।
এই নিউজ মোট   65    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.