11:04am  Saturday, 30 May 2020 || 
   
শিরোনাম



৩১ মার্চ চ্যানেল আইতে যা দেখবেন
৩০ মার্চ ২০২০, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৪ শাবান ১৪৪১



৩১ মার্চ ২০২০, সোমবার চ্যানেল আইতে যা দেখবেন
সকাল
১১:০৫    প্রিয় প্রতিবেশী (পুনঃপ্রচার)
১১:৩০    ট্যাক্স হেল্প লাইন
১১:৫৪    ৩৬৫ সেকেন্ড রাজনীতি নয় (পুনঃপ্রচার)
১২:০৫    বাংলা ডাবকৃত ইউনূস (পুনঃপ্রচার)
১২:৩৫    ওয়ালটন তারকাকথন সরাসরি
০১:০৫    এবং সিনেমার গান
০১:৩০    বিজনেস শো
০২:৪৫    আজ কিছু হতে চলেছে (পুনঃপ্রচার)

০৩:০৫    গ্রামীণফোন বাংলা ছায়াছবি ‘ঢাক বাজলো ঢাকায়’, পরিচালনায় আফজাল হোসেন।

সন্ধ্যা
০৬:৪৫    ৩৬৫ সেকেন্ড রাজনীতি নয়
০৮:০০    ধারাবাহিক নাটক ৫১ বর্তী
০৮.৩০    মেট্রোসেম টু দি পয়েন্ট, পরিচালনা : রাজু আলীম
০৯:৩৫    ধারাবাহিক নাটক চোরাকাঁটা
১১:৩০    ধারাবাহিক নাটক সিম্পলের মধ্যে গর্জিয়াস, পরিচালনা : মেহেদী হাসান হৃদয়

ফরিদুর রেজা সাগরের‘ছোটকাক’ সিরিজ “ঢাক বাজলো ঢাকায়”

শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজের চলচ্চিত্র ‘ঢাক বাজলো ঢাকায়’ চ্যানেল আইতে দেখাবে ৩১ মার্চ কিতেল ৩.০৫ মিনিটে। ফিল্মটি পরিচালনার পাশাপাশি আফজাল হোসেন ‘ছোটকাকু’ চরিত্রে অভিনয় করেছেন। আরো অভিনয়ে করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল, আফজাল হোসেন প্রমুখ।

গল্প সংক্ষেপ: মাঝে মাঝে ছোটকাকু এমন সব কথা বলেন যে কথাটা শোনার পর মনে হয় কথাটা তো সবার জানা। কিন্তু কথাটা তারপরও কেন সবার মনে আসে না?...মানুষ ভাবে এক হয় আরেক। ফোনটা রাখার সময় ভেবেছিলাম, নাছোড়বান্দা ওই মহিলার কাছ থেকে ছাড় পেলাম। তখন ছিল বিকেল চারটা। আর এখন ঠিক তিন ঘণ্টা পর সন্ধ্যা সাতটার আমরা রওনা দিয়েছি কণ্ঠশিল্পী আবিদুর রহমানের বাড়ির দিকে.....ভদ্রমহিলা ভেতরে এলেন। আসতে আসতেই বললেন, বুঝতেই পারছেন। আমার প্রয়োজনটা কত জরুরি। সে জন্য ফোনটা রেখেই চলে এসেছি। এখন যদি আপনার ছোটকাকু দুইঘণ্টা পর দেখা দেন তাতে আমার আপত্তি নেই্ আমি অপেক্ষা করব......আবার ভদ্রমহিলার সেই কথা। ফোনেও উনি বলেছিলেন, ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ গোপনীয়। তাই বলে এতই কি গোপনীয় ব্যাপার যে আমার সামনেও বলতে চাইছেন না? ছোটকাকু ভদ্রমহিলাকে বললেন, কোনো অসুবিধা নাই্ ওর সামনে আপনি কথা বলতে পারেন। তাছাড়া ও আবিদুর রহমানের বড় ভক্ত। সামনের সোমবার জাদুঘর মিলনায়তনে যে লাইভ শোটা হবে সেটার টিকেটও ও বোধহয় কিনে রেখেছে...নাটোরের এই বাংলোয় আসার পরও ছোটকাকু বাংলোর দারোয়ানকে ডেকে বারবার জানতে চাচ্ছেন, জগু মহারাজের আস্তানাটা কোথায়?...একেবারেই কাঁচারাস্তা। তবু পথ দিয়ে গাড়ি চলছে। নাটোর থেকে যে গাড়িটা নিয়ে এই এথে এসেছি সেটা স্টার্ট দিতে হয়েছে সামনের দিকে হ্যান্ডেল মেরে.....যাক তবুও ছোটকাকু বলেছেন, তাই পানির বোতল নিয়ে এলাম। ছোটকাকু বোতলটা নিয়ে মুখ খুলে পুরো পানিটা ঢেলে দিলেন কাচের বোতলে। চোখের পলকে ঘটনাটা ঘটল। টিউবের ভেতর থেকে বলটা বেরিয়ে এলো বাইরে। কিছু পানিসহ বলটা আছড়ে পড়ল নিচে। একই সঙ্গে হাততালি দিয়ে বিছানায় উঠে বসলেন জগু মহারাজ। তোমাকে দিয়েই হবে। কবিরাজ মিয়া, সবুজ পুতুলটা অনেকদিন ধরে আমার দিকে তাকিয়ে আছে। ওটাকে দিয়ে দাও এই দুই ভদ্রলোককে। আর আপনি যাবার আগে আমার সঙ্গে একটা কথা বলেন যাবেন...আবিদুর রহমান জাদুঘর মিলনায়তনে ভরা দর্শকের সামনে গান গাইছেন। আমি আর ছোটকাকু প্রায় বিশেষ অতিথির মতো সামনের সারিতে বসে আছি। গান শোনার সাথে সাথে মনে মনে ভাবছি, ছোটকাকুর বুদ্ধির জন্যই আজ এই অনুষ্ঠান হচ্ছে। আবিদুর রহমান গান গাইছেন। আর কেউ ঘোষণা না দিলেও আমার মনে হচ্ছে, এই অনুষ্ঠান মূল আয়োজক আসলে আমি আর ছোটকাকু। কানের মধ্যে আবার গানেও বাইরেও কেমন একটা শব্দ পাচ্ছি, সেই ঢাকের শব্দ...।


এই নিউজ মোট   107    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.