06:19am  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



কাল থেকে করোনা টেস্ট শুরু করবে বিএসএমএমইউতে
৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৫ শাবান ১৪৪১



আগামীকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ শুরু হচ্ছে শনাক্তকরণ পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম। বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত রোগীরা এ পরীক্ষাটি করাতে পারবেন। মঙ্গলবার রাতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

প্রতিদিন কী রকম রোগীর টেস্ট করা সম্ভব হবে এমন প্রশ্নের জবাবে বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, এটা নির্ভর করবে আমাদের কতসংখ্যক কিট দেয়া হয় তার ওপর। বর্তমানে প্রতিদিন ৮০ জন রোগীর টেস্ট করার সক্ষমতা রয়েছে। তবে এখানে টেস্ট করার বিষয়টি রোগী সংখ্যার ওপরও নির্ভর করবে। সবার তো আর করোনা টেস্ট করার প্রয়োজন হয় না। চিকিৎসকরা যাদের টেস্ট করা প্রয়োজন তাদেরই টেস্ট করা হবে এখানে।

বিএসএমএমইউ সূত্র জানায়, বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসকল রোগী করোনা ভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন সে সকল রোগীরাই এই টেস্ট বা পরীক্ষাটি ( ওই ভবনের দ্বিতীয় তলায়) করাতে পারবেন।
এই নিউজ মোট   328    বার পড়া হয়েছে


স্বাস্থ্য কথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.