07:08pm  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



৭ এপ্রিল, মঙ্গলবার থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস
৩ এপ্রিল ২০২০, শুক্রবার, ২০ চৈত্র ১৪২৬, ৮ শাবান ১৪৪১



সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস আগামী ৭ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু হতে পারে। শুরুতে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি ক্লাস প্রচারিত হবে। ক্লাসের ব্যপ্তি হবে ২০ মিনিট।

তবে গত সপ্তাহ থেকেই সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস প্রচার করা হচ্ছে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির এই ক্লাস সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রচার করা হচ্ছে। তাই প্রাথমিকের বাচ্চাদের ক্লাস কখন শুরু হবে সেটি নিয়ে আলোচনা চলছে।

সূত্র জানায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সঙ্গে আলোচনা চলছে। প্রাথমিকের বাচ্চাদের বয়স যেহেতু কম, তাই তাদের ক্লাস ৯ টায় শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রাথমিকের ক্লাস শেষের পর মাধ্যমিকের ক্লাস শুরু হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ কালের কণ্ঠকে বলেন, ‘আমরা চেষ্টা করছি যাতে মঙ্গলবার থেকে ক্লাস শুরু করা যায়। প্রথম পর্যায়ে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস শুরু করা হবে। পরের সপ্তাহ থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাসও প্রচার করা হবে। শনিবারের মধ্যে রুটিন চূড়ান্ত করা হবে বলে আশা করছি।

এদিকে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করেছে মাউশি অধিদপ্তর। এবারও ষষ্ঠ থেকে নবম শ্রেণির রুটিন দেওয়া হয়েছে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি বিষয়ে পাঠদান প্রচার করা হবে।

জানা যায়, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে করোনার প্রাদুর্ভাব অব্যহত থাকায় আগামী ঈদ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বাড়তে পারে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

আরো পড়ুন: প্রথম করোনা রোগী শনাক্ত হলো চট্টগ্রামে

ঝালকাঠির তিন গ্রামের ৭৫ পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন কলেজছাত্রী


এই নিউজ মোট   707    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.