07:49am  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



আটক হলো পাথরঘাটায় চাল আত্মসাৎকারী চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু
০৪ এপ্রিল ২০২০, শনিবার, ২১ চৈত্র ১৪২৬, ৯ শাবান ১৪৪১



বরগুনা প্রতিনিধি:বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউপিতে জেলেদের ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুর ১২টার দিকে কাকচিড়া ইউপি থেকে তাকে আটক করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ওসি মো. শাহাবুদ্দিন।

এর আগে শুক্রবার বিকেলে পাথরঘাটার ইউএনও মো. হুমায়ূন কবির তদন্তে গেলে চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর বিচার দাবি করে বিক্ষোভ করে এলাকাবাসী।

খোঁজ নিয়ে জানা যায়, পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউপির কার্ডধারী ৫৫০ জন জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ এর ৪৪ টন চাল গ্রহণ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। প্রতি জেলেকে দুমাসের জন্য ৮০ কেজি করে বিতরণ করার কথা। কিন্তু চেয়ারম্যান ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে প্রতি জেলেকে ৩০ কেজি করে বিতরণ করেছে। প্রত্যেক জেলেকে ৫০ কেজি চাল কম বিতরণ করেন। এতে ৫৫০ জন জেলেদের মোট ২৭ হাজার ৫০০ কেজি চাল আত্মসাৎ করেন চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু।

স্থানীয় আলম পহলান জানান, শুধু ভিজিএফের চাল ছাড়াও কাকচিড়া ইউপিতে যত ধরনের সহয়তা আসে তার সবক্ষেত্রেই দুর্নীতি করে এ চেয়ারম্যান। এর আগেও তার বিরুদ্ধে নানা অভিযোগ ছিল।

ইউপি সদস্য সোনিয়া আক্তার বলেন, রাতে চেয়ারম্যান ফোন দিয়ে জানান আপনি ৪০ জনের নামের তালিকা দেন সকালে ভিজিএফ এর চাল বিতরণ করবো। তখন কোনো মতে তাকে নামের তালিকা দেই। কিন্তু পরদিন সকাল ৭টায় পরিষদে এসে দেখি চাল বিতরণ করা শেষ।

ভিজিএফ চাল বিতরণে দায়িত্বে থাকা সরকারি কর্মকর্তা (ট্যাগ অফিসার) রনজিৎ মিস্ত্রী বলেন, চাল বিতরণের কোনো খবর আমার জানা নেই। যেখানে চাল বিতরণের একদিন আগে আমাকে পরিষদ থেকে অবহিত করার কথা। সেখানে আমাকে না জানিয়ে আমার অনুপস্থিতিতে চাল বিতরণ হয়েছে, যা অনিয়ম।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু চাল বিতরণে অনিয়ম করেছে। বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে সাড়ে ১৬ মেট্রিক চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল বিতরণের কোনো সঠিক প্রমাণ দিতে পারেনি।

অমল তালুকদার, পাথরঘাটা, বরগুনা।

আরো পড়ুন : কর্মহীন ৮ শতাধিক শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


এই নিউজ মোট   58    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.