12:38pm  Saturday, 30 May 2020 || 
   
শিরোনাম



অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন
০৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১



ঢাকার বাইরে নারায়ণগঞ্জ জেলা করোনাভাইরাসের হটস্পট বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে তিনি জানান, নতুন যারা সংক্রমিত হয়েছেন তাদের ৬২ জন ঢাকায়, ১৩ জন নারায়ণগঞ্জে ও অন্যরা দেশের বিভিন্ন স্থানের।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১২ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। তাদের ৭০ জন পুরুষ ৪২ জন নারী।এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৩০ জনে দাঁড়িয়েছে।

আইইডিসিআরের পরিচালক বলেন, আমরা দেখেছি ২৪ ঘণ্টায় যত রোগী হয়েছেন তার বেশিরভাগই ঢাকায়। এরপরেই রয়েছে নারায়ণগঞ্জের। আমরা ইতিমধ্যে এটাও বলেছি যে নারায়ণগঞ্জকে আমাদের জন্য একটা হটস্পট হিসেবে চিহ্নিত করেছি। নারায়ণগঞ্জের বিষয়ে বিশেষ পদক্ষেপ নিয়ে আমরা কাজ করছি।একেবারেই আলাদা করা হয়েছে।

তিনি বলেন, এখন বিভিন্ন জায়গা, বিভিন্ন জেলায় যেসব রোগী শনাক্ত হচ্ছে তারা ইতিপূর্বে আক্রান্ত এলাকা থেকে গেছেন। অনেক ক্ষেত্রেই আমরা দেখেছি আমরা আগে যেসব ক্লাস্টার চিহ্নিত করেছিলাম সেসব জায়গা থেকে গিয়েছেন, যেমন নারায়ণগঞ্জ। অনেকগুলো জেলাতেই যখন আমরা রোগ চিহ্নিত করছি তখন দেখছি যে তারা (আক্রান্তরা) নারায়ণগঞ্জ থেকে গেছেন।

তিনি বলেন, এই মুহূর্তে সবার ঘরে থাকা কতটা গুরুত্বপূর্ণ তা এই তথ্য থেকে বোঝা যায়।

সেব্রিনা বলেন, আমরা বারবার বলেছি, আমাদের সাধারণ ছুটিকে ছুটি হিসেবে নিলে হবে না। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য ছুটি ঘোষণা করেছেন সবার ঘরে থাকা নিশ্চিত করতে। ঘরে থাকাটাই এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় অংশগ্রহণ।

এ দিন সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন ১১২ জন আক্রান্তদের মধ্যে ৩ জনের বয়স ১০ বছরের নিচে। ১১ খেকে ২০ বছরের ৯ জন, ২১ থেকে ৩০ বছরের ১৫ জন, ৩১ খেকে ৪০ বছরের ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৭ জন, ৫১ খেকে ৬০ বছরের ২৩ জন। ৬০ বছরের বেশি বয়স এমন ১২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমে করোনাভাইরাস শনাক্ত হয়।এর পর বিশ্বের প্রায় দেশে এ ভাইরাস মহামারীতে ছড়িয়ে পড়ে। বর্তমানে আমেরিকা ও ইউরোপের দেশগুলোতে এ ভাইরাস তাণ্ডব চালাচ্ছে।
পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'


এই নিউজ মোট   90    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.