06:11am  Sunday, 17 Jan 2021 || 
   
শিরোনাম



১৪২৭ সনের প্রথম দিনে ঘরবন্দি নববর্ষ পালন করুন ভিন্নভাবে
১৪ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ৩০ চৈত্র ১৪২৬, ১৮ শাবান ১৪৪১



আজ বাংলা নববর্ষ। ১৪২৭ সনের প্রথম দিন। এমন এক সময় বাঙালি জাতি নতুন একটি বছরে পা দিল যখন চারদিকে সীমাহীন উদ্বেগ-উৎকণ্ঠা। করোনাভাইরাসের সংক্রমণে দেশ স্থবির হয়ে পড়েছে। তাই নতুন বছরকে বরণ করে নেওয়ার জন্য নেই দৃশ্যমান কোনো উদযাপন। নেই শোভাযাত্রা, ছায়ানটের পরিবেশনা, মোড়ে মোড়ে পান্তা ইলিশ ভক্ষণ, রংবেরঙের পোশাক পড়ে ঘুরে ঘুরে বেড়ানো, ঢাক-ঢোলের ডঙ্কা। এমন অসংখ্য নেই-এর মধ্যেই দেশবাসী পালন করছে এক অবরুদ্ধ এক নববর্ষ।

হোক না পুরোনো জামা কাপড়, থাকুন না চার দেওয়ালে বন্দি। হালখাতা নয় পরের বছরের জন্য তোলা থাক। এবারের বাংলা নববর্ষটা এভাবেই স্মৃতিতে রাখুন ফ্রেমবন্দি। হ্যাঁ, দিনটা যতই সামনে আসছে, ততই যে মন ভাঙার আওয়াজ ধীরে ধীরে কানে আরও জোরালো শোনা যাচ্ছে। এই বছরটা সত্যি এরকমই কাটতে চলেছে আপনার, আমার সকলের। কিন্তু কী আর করা যাবে? এই সময় সাহস দেখিয়ে বাইরে বেরোনো মানেই বিপদকে আলিঙ্গন করা।

কিন্ত প্রশ্ন একটাই বাড়িতে বসে এইদিন কি করবেন, তাই তো? এই বিশেষ দিনে সকাল থেকে বরং একটা প্ল্যান বানান। প্রথমে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ব্রেকফার্স্ট সারুন। তারপর সারা ঘরদোর পরিষ্কার করুন। শুধু ঝাঁট দেওয়া বা ঘর মোছা নয়, প্রত্যেকটি আসবাব ডাস্টিং করুন। দেওয়ালের কোনায় ঝুলগুলি ঝাড়ুন।

এরপর নিজের হাতে একাধিক সুস্বাদু পদ রাঁধুন। মাথায় রাখবেন এদিন যেন সব বাঙালি রান্না হয়। রান্না হয়ে গেলে গোসলে যান।  গোসল করে পরিষ্কার জামাকাপড় পরিধান করুন।এরপর পরিবারের সঙ্গে খাওয়া সেরে একটা সটান ঘুম দিন। অথবা, পরিবারের সঙ্গে বসে সিনেমা দেখে সময় কাটান।

ইতিহাস-ঐতিহ্য: করোনাভাইরাসে বিশ্বে প্রথম রোগী চীনের মাছ বিক্রেতা নারী উই গুইশিয়ান

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ছয় শর্ত মোতাবেক বাংলাদেশে কি লকডাউন তুলে নেয়ার পরিস্থিতি আছে?


এই নিউজ মোট   1859    বার পড়া হয়েছে


ইতিহাস-ঐতিহ্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.