06:21pm  Tuesday, 14 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভিশন ২০৩০ ঘোষণার সময় থেকেই বিএনপি পরিবর্তনের রাজনীতি শুরু করেছে      »  পোশাক শ্রমিকদের মজুরি ও ঈদ বোনাস নিয়ে সরকারের দিকে তাকিয়ে উদ্যোক্তারা     »  করোনা সংক্রমণরোধে ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট      »  শিল্প ও গণমাধ্যম দু'টি ক্ষেত্রেই অপূরণীয় ক্ষতি হলো নুরুল ইসলাম বাবুলের মৃত্যু      »  রাশিয়ার করোনা ভ্যাকসিন মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়াল সফল     »  চিকিৎসায় উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়      »  গ্রেপ্তারি পরোয়ানা জারি হলো রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে      »  ডা. সাবরিনা ও আরিফুলেসহ তাদের স্বার্থ সংশ্লিস্টষ্ট সকল ব্যাংক হিসাব জব্দ     »  বাংলাদেশি 'ডন' দুবাই আন্ডারওয়ার্ল্ডে; অডিও-ভিডিওসহ সিআইডির হাতে গ্রেপ্তার     »  ঈদুল আজহার সময় যাঁর যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।    



বাংলাদেশিদের জন্য খাবার নিয়ে মালদ্বীপের পথে নৌজাহাজ
১৭ এপ্রিল ২০২০, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৬, ২১ শাবান ১৪৪১



নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণের কারণে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের জন্য প্রায় ৮৫ মে. টন খাদ্য সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ সরকার। এসব খাদ্যসামগ্রী বাংলাদেশিদের মধ্যে বিতরণ করা হবে। গত ১৫ এপ্রিল চট্টগ্রামের নৌঘাটি থেকে একটি জাহাজে করে খাদ্যসামগ্রীগুলো পাঠানো হয়। আগামী ২০ এপ্রিলের মধ্যেই জাহাজটি মালদ্বীপে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি অভিবাসীরা খাবার সংকটে পড়েছে। এটা জেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের জন্য খাদ্য পাঠানো নির্দেশনা দেন। এই নির্দেশনার পরপরই ত্রাণ মন্ত্রণালয় স্বল্প সময়ে মালদ্বীপে খাদ্য সামগ্রী পাঠানোর উদ্যোগ নেন। পরে সরকারি আদেশে খাদ্য সামগ্রী ক্রয় করে তা মালদ্বীপে পৌঁছানোর জন্য তা নৌবাহিনীকে হস্তান্তরের নির্দেশনা দেওয়া হয় চট্টগ্রাম জেলা প্রশাসনকে।

চট্টগ্রামের জেলা প্রশাসন এমন নির্দেশনার পেয়ে আদেশ যথাযথ প্রক্রিয়া অনসুরণ করে খাদ্যসামগ্রী নৌবাহিনীকে হস্তান্তর করেছে। একটি নৌজাহাজে করে খাবারগুলো নিয়ে জাহাজটি মালদ্বীপের পথে রয়েছে।

ত্রাণ মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, মালদ্বীপে অবস্থানরত অভিবাসী বাংলাদেশি কর্মীরা করোনাভাইরাসের কারণে মানবেতর জীবনযাপন করছেন। এ অবস্থায় সরকার এই অভিবাসীদের সাহায্যের জন্য ৪০ মে.টন চাল, ১০ মে.টন আলু, ১০ মে.টন মিষ্টি আলু, ১০ মে. টন মসুর ডাল, পাঁচ মে. টন ডিম, পাঁচ মে.টন পেঁয়াজ, এবং পাঁচ  মে. টন সবজি এবং কিছু স্যানিটাইজার, মাস্ক ও ঔষধ সামগ্রী ত্রাণ হিসেবে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করে। এই লক্ষ্যে ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। প্রয়োজনে আরো অর্থ দেওয়া হবে বলেও সিদ্ধান্ত জানায় ত্রাণ মন্ত্রণালয়।

ত্রাণ মন্ত্রণালয়ের আদেশে খাদ্যসামগ্রী ক্রয় করে চট্টগ্রাম জেলা প্রশাসন তা চট্টগ্রামের নিউমুরিং অবস্থিত নেভাল স্টোর ডিপোর কমান্ডিং অফিসার ক্যাপ্টেন মোজায়াজ্জেম হোসেনের কাছে হস্তান্তর করে। এরপর গত বুধবারই খাদ্য সামগ্রী বুঝে পেয়ে তা দ্রুত নৌজাহাজে তোলা হয় এবং নৌবাহিনীর সদস্যরা জাহাজটি নিয়ে মালদ্বীপের পথে রওনা দেন।

এ বিষয়ে নেভাল স্টোর ডিপোর কমান্ডিং অফিসার ক্যাপ্টেন মোজায়াজ্জেম হোসেন কালের কণ্ঠকে বলেন, ’বুধবারই খাদ্যসামগ্রী নিয়ে একটি নৌজাহাজ মালদ্বীপের পথে রওনা দিয়েছে। আশা করা যায়, পাঁচ-ছয় দিনের মধ্যেই জাহাজটি মালদ্বীপে পৌঁছবে।’

লকডাউনের ফলে ভারতের করোনা সংক্রমণের হার ধীরে ধীরে কমছে।


এই নিউজ মোট   262    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.