06:29am  Friday, 05 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



করোনার কারনে ভারতে আটকে পড়া আরো ৩১৮ জন বাংলাদেশী দেশে আসল
৮ রমজান ১৪৪১, শনিবার, ০২ মে ২০২০, ১৯ বৈশাখ ১৪২৭



করোনা ভাইরাসের কারণসহ বিভিন্ন কারণে ভারত যাওয়া বাংলাদেশী যাত্রীদের দেশে ফেরত আনা হচ্ছে। বাংলাদেশ সরকারের উদ্যোগে ভারতে আটকে পড়া বাংলাদেশীদের ফেরত আনার দ্বিতীয় পর্যায়ে আজ (২ মে ) দিল্লী হয়ে বাংলাদেশ বিমান যোগে ১৫১ জন এবং চেন্নাই হয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স যোগে ১৬৭ জন যাত্রী দেশে ফিরেছেন।

দিল্লী থেকে ফেরত আসা যাত্রীদের মধ্যে ভারতে চিকিৎসার জন্য আসা উল্লেখযোগ্য সংখ্যক রোগী রয়েছেন। এছাড়া দিল্লী ও পাঞ্জাবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও এই ফ্লাইটে দেশে এসেছেন । দিল্লী থেকে যাত্রার পূর্বে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরানের নেতৃত্বে দূতাবাস কর্মকর্তাদের একটি দল যাত্রীদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

চেন্নাই থেকে ফেরা যাত্রীদের অধিকাংশই রোগী ও তাঁদের সঙ্গে শুশ্রূষাকারী হিসেবে যাওয়া পরিবারের সদস্য । আগামী তিনদিনে মুম্বাই, কলকাতা ও দিল্লী থেকে বাংলাদেশ বিমান যোগে আরও প্রায় চারশত বাংলাদেশী দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

নয়া দিল্লীর বাংলাদেশ হাই কমিশন আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরানোর জন্য ভারত সরকারের সকল পর্যায়ে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে । যারা এখনো দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন তাঁদেরকে আকাশ ও স্থলপথে দেশে ফেরানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার রোধে উভয় দেশের শীর্ষ নেতৃত্বের দিক নির্দেশনায় দু’দেশ একসাথে কাজ করছে । ভারত থেকে পাঠানো বিভিন্ন চিকিৎসা সামগ্রী উভয় দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ বাংলাদেশ বিমানের সৌজন্যে দেশে আনা হয়েছে।

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ ভুল ও বিভ্রান্তিমূলক তথ্য পরিবেশন করছেন । তারা ভারতে লকডাউনের আংশিক শিথিলতার সুযোগে দেশে ফেরানোর প্রতিশ্রুতির বিনিময়ে সুবিধা লাভের চেষ্টা করছেন । কিন্তু হাই কমিশনের মাধ্যমে ভারত সরকারের অনুমোদন গ্রহণ ছাড়া আন্তঃরাজ্য ভ্রমণে পথিমধ্যে আইনগত সমস্যার সম্মূখীন হতে পারেন।

উল্লেখ্য, প্রত্যাবর্তন সংক্রান্ত সকল তথ্যাদি হাই কমিশনের ওয়েব সাইট ও ফেসবুক পেজ-এ নিয়মিতভাবে আপলোড করা হচ্ছে । স্থলপথে ভ্রমণের ক্ষেত্রে অনুমতির জন্য পালনীয় নিয়মাবলী ইতিমধ্যে জানানো হয়েছে । হেল্পলাইনসমূহ ও চালু রয়েছে । তাই সকলকে হালনাগাদ তথ্যের জন্য হাই কমিশন প্রদত্ত বিজ্ঞপ্তিসমূহ অনুসরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

দারিদ্রতায় সন্তান বিক্রির ২৫ হাজার টাকায় হাসপাতালের বিল পরিশোধ, অবশেষে......


এই নিউজ মোট   251    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.