10:17am  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদসহ ২ শিকারি আটক
৮ রমজান ১৪৪১, শনিবার, ০২ মে ২০২০, ১৯ বৈশাখ ১৪২৭



স্টাফ রিপোর্টার, বাগেরহাট: সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে দুই শিকারিকে আটক করেছে বনবিভাগ। এসময় হরিণ শিকারের জন্য বনের ভেতর পেতে রাখা ১৫শ ফুট নাইলনের দড়ির ফাঁদ উদ্ধার করা হয়। শুক্রবার দুপুরে শরণখোলা রেঞ্জের ডিমের চর এলাকা থেকে আটকের পর  শনিবার (০২ মে) বিকেলে এ ঘটনায় বন আইনে মামলা দায়ের করে আটক ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আটক শিকারিরা হলেন, বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মাস্লুইস গ্রামের খালেক মুন্সির ছেলে শফিক মুন্সি (২৮) ও বাদুড়তলা গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে মনির হাওলাদার (২৭)।

শরণখোলা রেঞ্জ সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা ডিমের চরে অভিযান চালিয়ে ওই দুই শিকারিকে আটক করে। তাদের স্বীকারোক্তির পর হরিণ শিকারের জন্য বনের মধ্যে পেতে রাখা ১৫শ ফুট নাইলনের দড়ির ফাঁদ উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানান এসিএফ।

এর আগে গত ২৮ মার্চ সুন্দরবনের চরখালী থেকে ৫০০ফুট, ১০ এপ্রিল কচিখালী থেকে ৫০০ফুট, ১৭ এপ্রিল চান্দেশ্বর থেকে ৭০০ফুট এবং ২৩ এপ্রিল শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে ১০ কেজি হরিণের মাংস উদ্ধার করে বনরক্ষীরা।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বেলায়েত হোসেন বলেন, শুক্রবার (০১ মে) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগের সদস্যরা দুইজন হরিণ শিকারিকে আটক করে। সেসময় তাদের কাছ থেকে ১২৫০ ফুট হরিণ শিকারের ফাঁদ জব্দ করা হয়।আটক ব্যক্তিদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেখ সাইফুল ইসলাম কবির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার, কৃষি ও কৃষক বান্ধব সরকার


এই নিউজ মোট   78    বার পড়া হয়েছে


ভিন্ন খবর



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.