09:02pm  Tuesday, 02 Jun 2020 || 
   
শিরোনাম
 »  ৬ মাসের জেলসহ ১ লাখ টাকা জরিমানা মাস্ক ছাড়া বাইরে বের হলে      »  কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু      »  গাজিপুরে শতাধিক মসজিদে প্রধানমন্ত্রীর চেক বিতরণ করেন মেহের আফরোজ চুমকি - এমপি     »  শোকের ছায়া মানিকগঞ্জে; চলে গেলেন ফরিদা ইয়াসমিন মান্নান      »  হিংস্র কুকুর লেলিয়ে বিক্ষোভকারীদের শায়েস্তা করার হুমকি দিয়েছেন ট্রাম্প।     »  ভ্যাকসিন তৈরির দৌঁড়ে এগিয়ে চীন; ২০২০ সালে আসছে করোনা ওষুধ      »  মালিক, শ্রমিক, যাত্রী সাধারণ সকলের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে     »  দেশে ৪০ জনসহ করোনায় মৃত্যু ৬৫০, শনাক্ত ২,৫৪৫ জনসহ আক্রান্ত ৪৭,১৫৩ জন     »  এবার জিপিএ-৫ পেয়েছে ১,৩৫,৮৭৮ শিক্ষার্থী; এবারও শীর্ষে ঢাকা বোর্ড     »  আমাদের ভবিষ্যৎদের ঝুঁকিতে না ফেলতে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না   



হত-দরিদ্রদের চাল আত্মসাতের অভিযোগ ডিলারের বিরুদ্ধে
২১ রমজান ১৪৪১, শুক্রবার, ১৫ মে ২০২০, ১ জ্যৈষ্ঠ ১৪২৭



স্টাফ রিপোর্টার, বাগেরহাট:বাগেরহাটে কচুয়ায় হত-দরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। পরে স্থানীয় নেতাদের হস্তক্ষেপে কয়েকজনের চালের মুল্য বাবদ দু‘দফায় ১৩ হাজার টাকা ফিরিয়ে দিয়ে বহাল তবিয়তে ডিলার। এনিয়ে এলাকার কার্ডধারীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। কি করে এ দরিদ্রদের চাল ওই ডিলার আত্নসাৎ করলো এনিয়ে এলাকাবাসিদের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে প্রশাসনিক ভাবে এখনও কোন ব্যবস্থা না নেয়ায় বহাল তবিয়তে রয়েছেন ওই প্রভাবশালী খাদ্য বান্ধব কর্মসুচির চালের ডিলার। ডিলারের এমন কর্মকান্ডে প্রধানমন্ত্রীর মহৎ উদ্যোগ বাধাগ্রস্থ হচ্ছে বলে অনেকে মত প্রকাশ করেন।

জানাগেছে, কচুয়া উপজেলার বাধাল ৯ নং ওয়ার্ডের খাদ্য বান্ধব কর্মসুচির চালের ডিলার বাধাল গ্রামের কাসেম গাজীর পুত্র কেয়াম গাজী উপজেলার বাধাল গ্রামের উকিল উদ্দিন শেখ, কার্ড নং-১৬৩৯, আজাহার মোল্লা,কার্ড নং-১৬৪৯ এবং মসনি গ্রামের কহিনুর বেগম এদের নামের ১৮ মাসের চাল উত্তোলন করে আত্মসাৎ করে। এ ঘটনাটি জানাজানি হলে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির হস্তক্ষেপে দু‘দফায় কার্ড ধারীদের চালের মূল্য বাবদ ১৩ হাজার টাকা দেয় ঐ ডিলার।

বাধাল গ্রামের উকিল উদ্দিন শেখ ও আজাহার মোল্লা  জানান, তাদের নামের চাল ডিলার কেয়াম গাজী ১৮ মাস ধরে আত্মসাৎ করে আসছিল ঘটনাটি জানতে পেরে আওয়ামীলীগের সভাপতিকে জানালে সে তাদেরকে চাল বাবদ ৬ হাজার টাকা আদায় করে দেয়। এরপর অনুরুপ ভাবে গত ১২ মে মঙ্গলবার মসনী গ্রামের রুহুল শেখের স্ত্রী কহিনুর বেগমকে চাল বাবদ ৭ হাজার টাকা আদায় করে দেয়।

বাধাল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কোতোয়াল ইলিয়াস আহম্মেদ বলেন, তার নেত্রীত্বে ইউপি চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ ও সাধারন সম্পাদক সরদার দেলোয়ার হোসেনের উপস্থিতিতে বাধাল ও মসনী গ্রামের ৩ জন হত-দরিদ্রদের ১৮ মাস যাবত ১০ টাকা মূল্যের চাল না দিয়ে আত্মসাৎ এর অভিযোগে ৯ নং ওয়ার্ডের ডিলার কেয়াম গাজীর নিকট থেকে দু‘দফায় চালের মূল্য বাবদ ১৩ হাজার টাকা আদায় করে দিয়েছি।

এব্যপারে ডিলার কেয়াম গাজী  বলেন, তাদের কে এবারে চাল দিয়েছি এবং পূর্বে চালের মূল্য বাবদ টাকা দিয়েছি। এখন কেউ আমার কাছে কোন কিছু পাবে না।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ  বলেন,এপর্যন্ত আমার কাছে কেউ অভিযোগ করেনি। ভুক্তভুগীরা অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
করোনায় থামছে না সুন্দরবনে হরিণ শিকার বেপরোয়া শিকারীরা
এই নিউজ মোট   168    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.