06:21am  Friday, 05 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



সাকিবের আহ্বানে মুশফিকের ব্যাট; ১৭ লাখে কিনলেন আফ্রিদি
২১ রমজান ১৪৪১, শুক্রবার, ১৫ মে ২০২০, ১ জ্যৈষ্ঠ ১৪২৭



করোনাভাইরাসের প্রাদুর্ভাবে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। নিম্ন আয়ের মানুষেরা মানবেতর জীবন-যাপন করছেন। তাদের পাশে দাঁড়ানোর জন্য সাকিব আল হাসান ক্রীড়া অঙ্গনের তারকাদের আহ্বান জানান ক্রীড়া সামগ্রী নিলামে তুলে সেই অর্থ দিয়ে তাদের পাশে দাঁড়াতে।

সাকিবের সেই আহ্বানে সাড়া দিয়ে ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তোলেন মুশফিক। ৬ লাখ টাকা ভিত্তি মূল্য ধরে তার ব্যাটের নিলাম শুরু হয় ১০ মে। ওই নিলাম শেষ হয় ১৪ মে রাতে। শুক্রবার জানা গেল, ১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাটটি কিনেছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

মুশফিকুর রহিম নিজের ফেসবুক পেজে লাইভে বিষয়টি নিশ্চিত করেছেন। তার ব্যাটটি মূলক কিনেছে শহীদ আফ্রিদির নামে চলা ’শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’। মুশফিকের ব্যাটের নিলাম তত্ত্বাবধান করেছে ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ‘পিকাবু’।

ক্যারিয়ারে তিনটি টেস্ট ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। তার মধ্যে নিলামে তোলা প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি আফ্রিদির কেনার ব্যাখ্যায় মুশফিক বলেন, ‘আমার ব্যাটের নিলামের খবর দেখে আফ্রিদি ব্যক্তিগতভাবে যোগাযোগ করেন। আমি নিলামে অংশ নেওয়ার লিঙ্ক দিই। ১৩ মে তারিখে প্রস্তাবপত্র পাঠান তিনি।

ব্যাটটি ২০ হাজার ইউএস ডলারে (১৬ লাখ ৮০ হাজার টাকা প্রায়) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এ দামেই তিনি ব্যাটটি নিয়েছেন। এক্ষেত্রে তামিমকেও ধন্যবাদ দিতে হবে। সে আমাকে অনেক সহায়তা করেছে।’

এর আগে নিলামে মুশফিকের ব্যাটের দাম ওঠে ৪০ লাখের ওপরে। কিন্তু নিলামকারী প্রতিষ্ঠান আগ্রহীদের টোকেন মানি জমা দেওয়ার কথা বলিনি। তারা নিলামটি উন্মুক্ত করতে চেয়েছিল। এতে করে ভুয়া আইডি থেকে অনেকে দাম হাঁকে। পরে ব্যাটটির নিলাম স্থগিত করে পিকাবু।

আরও ৩ রোহিঙ্গার করোনা শনাক্তসহ কক্সবাজারে আক্রান্ত ২১


এই নিউজ মোট   311    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.