09:42am  Monday, 26 Oct 2020 || 
   
শিরোনাম
 »  হাজী সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মেরে দাঁত ভেঙে দিল     »  আজ ২৬ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  দিনাজপুরের হিলিতে দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী হা-ডু-ডু টুর্ণামেন্ট     »  বীরগঞ্জে পরিবেশ ও প্রতিবেশ বাঁচাতে এলাকাবাসীর মানববন্ধন     »  করোনা পরিস্থিতির কারনে সরকারি প্রাথমিকের শিক্ষকদের বদলি বন্ধ     »  মাদক সেবনের ব্যবস্থা রেখে ভেতরে চলত ক্যাসিনো, বাইরে ক্যারম বোর্ড      »  নাজমুল একাদশকে হারিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ     »  শিক্ষার্থীদের প্রতি স্পিকারের আহ্বান-দক্ষ করে গড়ে তোল নিজেকে      »  বদলি করা হয়েছে পদোন্নতিপ্রাপ্ত ১৫ পুলিশ পরিদর্শক      »  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কোন সেবা দেবে না মাস্ক না পরলে    



আজ ভারত-শ্রীলঙ্কার বিশ্বকাপের দিন; সৌরভের ঐতিহাসিক রান ছিল ১৮৩
২৬ মে ২০২০, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২ শাওয়াল ১৪৪১



১৯৯৯ বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা। সেই ম্যাচে দ্বিতীয় উইকেটে সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড় ৩১৮ রানের রেকর্ড জুটি গড়েন। যদিও একই বছর শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড় সেই রান টপকে ৩৩১ রানের জুটি করেন। সৌরভ খেলেছিলেন ১৮৩ রানের ঝকঝকে ইনিংস। যে ইনিংস আরও ক্রিকেট ইতিহাসে বিখ্যাত হয়ে আছে।

টনটনে সেই ম্যাচে ওপেন করতে নেমেছিলেন এস রমেশ এবং সৌরভ। শ্রীলঙ্কার দাপুটে পেসার চামিন্দা ভাসের বলে রমেশ মাত্র ৫ রানে আউট হন। তিন নম্বরে খেলতে নামেন রাহুল দ্রাবিড়। এই ডান-বামহাতি কম্বিনেশনেই ক্রিকেট তৈরি হয় নতুন ইতিহাস। নিজের ক্রিকেট জীবনের সেরা ইনিংসটি খেলেন সৌরভ গাঙ্গুলী। মহারাজ করেন ১৮৩ রান আর দ্রাবিড় করেন ১৪৫ রান।

৪৬ ওভারে দলীয় স্কোর যখন ৩২৪, তখন ভারতের দ্বিতীয় উইকেটের পতন হয়। সৌরভ-দ্রাবিড়ের জুটি হয়ে গেছে ৩১৮ রানের। ৫০ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৭৩ রান। রান তাড়ার শুরুতেই পরপর দুটি উইকেট হারিয় দ্বীপরাষ্ট্রের দলটি বিপদে পড়ে যায়। মাত্র ৩ রান করে আউট হন দলের নির্ভরযোগ্য ওপেনার সনৎ জয়াসুরিয়া। ৪২.৩ ওভারে মাত্র ২১৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।
জেনে নিন টিকা ছাড়া করোনা প্রতিহত করার কার্যকরি ওষুধগুলো কী কী হতে পারে?
এই নিউজ মোট   473    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.