06:25pm  Tuesday, 14 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভিশন ২০৩০ ঘোষণার সময় থেকেই বিএনপি পরিবর্তনের রাজনীতি শুরু করেছে      »  পোশাক শ্রমিকদের মজুরি ও ঈদ বোনাস নিয়ে সরকারের দিকে তাকিয়ে উদ্যোক্তারা     »  করোনা সংক্রমণরোধে ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট      »  শিল্প ও গণমাধ্যম দু'টি ক্ষেত্রেই অপূরণীয় ক্ষতি হলো নুরুল ইসলাম বাবুলের মৃত্যু      »  রাশিয়ার করোনা ভ্যাকসিন মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়াল সফল     »  চিকিৎসায় উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়      »  গ্রেপ্তারি পরোয়ানা জারি হলো রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে      »  ডা. সাবরিনা ও আরিফুলেসহ তাদের স্বার্থ সংশ্লিস্টষ্ট সকল ব্যাংক হিসাব জব্দ     »  বাংলাদেশি 'ডন' দুবাই আন্ডারওয়ার্ল্ডে; অডিও-ভিডিওসহ সিআইডির হাতে গ্রেপ্তার     »  ঈদুল আজহার সময় যাঁর যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।    



সহযোগিতা করতে চেয়েছি, সরকার বারবার আমাদের ফিড়িয়ে দিয়েছে
২৭ মে ২০২০, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩ শাওয়াল ১৪৪১



বুধবার দুপুরে উত্তরায় নিজের বাসা থেকে ভার্চ্যুয়াল প্রেস কনফারেন্সে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা শুধু সমালোচনার জন্য নয় মানুষকে বাঁচানোর জন্য, সহযোগিতা করার জন্য সরকারের কাছে বারবার হাত বাড়িয়ে দিয়েছি। কিন্তু সরকার তা গ্রহণ করেনি।

মির্জা ফখরুল বলেন, প্রাথমিকভাবে যদি লকডাউনটা করা যেত তাহলে সংক্রমণের হার অনেক কম হতো। এখনতো সারাদেশে গ্রামেগঞ্জে ছড়িয়ে পড়েছে। পরীক্ষাও নেই। পরীক্ষা হলেই ধরা পড়ছে। যেসব দেশ লকডাউন তুলে নিতে চাচ্ছে তারা তিনমাস লকডাউন করে এখন কিছুটা শিথিল করার চেষ্টা করছে। আমাদের এই ঘনবসতির দেশে শক্তভাবে করতে না পারলে হবে না।

করোনা মহামারিতে বিএনপি নেতারা মানুষের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, উনি সঠিক কথা বলছেন না। আমরা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে মানুষের পাশে আছি। আমি এর আগেও সংবাদ সম্মেলনে বলেছি, ইতোমধ্যে আমরা প্রায় সোয়া কোটি মানুষের কাছে পৌঁছে গেছি। দেওয়ার দায়িত্ব সরকারের। তারপরও আমাদের সাধ্যমতো মানুষকে ত্রাণ পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, আমরা প্রথম থেকে সরকারকে অনুরোধ করেছি, অর্থনৈতিক প্যাকেজ দিয়েছি। ৬১ হাজার কোটি টাকা শুধু সাধারণ মানুষকে দিতে বলেছিলাম, যা অত্যন্ত বাস্তবসম্মত ছিল। কিন্তু সরকার যে প্যাকেজ দিয়েছে তার মধ্যে ৭৭ হাজার কোটি টাকা শুধু ব্যাংকের ঋণ।

এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১২ দিনে কর্মসূচি ঘোষণা করেন তিনি।

যুক্তরাষ্ট্র ও ভারতের সাথে সৃষ্টি উত্তেজনায় চীন সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ


এই নিউজ মোট   67    বার পড়া হয়েছে


মুক্তমত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.