10:05am  Thursday, 09 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  কালীগঞ্জের জাঙ্গালিয়া ইউনিয়নে মাতৃকালীন ভাতা প্রদান     »  নেত্রকোনায় নৌ-পথে অবাধে চলছে চাঁদাবাজী      »  ভোলাহাট এখন করোনা মুক্ত     »  মাতৃত্বকালীন ভাতা পেতে শিবগঞ্জে সহস্রাধীন আবেদনে সংসদ সদস্যের সুপারিশ     »  দিনাজপুরে করোবায় একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৩৬ জন     »  দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারীদের মানববন্ধন     »  করোনায় মৃত মুক্তিযোদ্ধাকে দিনাজপুরে স্বাস্থ্যাবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     »  বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিকদের কঠোর কর্মসূচি’র আল্টিমেটাম     »  স্মার্ট মিটার থাকলে আজকে বিদ্যুত বিল নিয়ে সমস্যা হতো না    



বিমানভাড়া না বাড়িয়ে কাল থেকে চলবে অভ্যন্তরীণ তিন রুটে ২৪টি ফ্লাইট
৩১ মে ২০২০, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১



নিজস্ব প্রতিবেদক: অভ্যন্তরীণ তিনটি রুটে ১ জুন থেকে যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে। ঢাকা থেকে প্রতিদিন তিনটি রুটে মোট ২৪টি ফ্লাইট চলবে। তবে কোনো বিমান সংস্থা ভাড়া বৃদ্ধি করছে না।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান প্রথম আলোকে বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস-বাংলার প্রতিদিন ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে চট্টগ্রামে ১১টি, সিলেটে ৪টি ও সৈয়দপুরে ৯টি ফ্লাইট চলবে।

ভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এওএবি) মহাসচিব ও নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ‘আমরা চাই না যাত্রীরা কোনো চাপে থাকুক। চাচ্ছি আকাশপথে যাত্রীরা ফিরে আসুক। করোনারকালে নিরাপদ স্বাস্থ্যসেবা ও গন্তব্যে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। সে জন্য আগের মতোই ভাড়া রাখা হবে।’

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। স্বাস্থ্যবিধির কারণে প্রতিটি ফ্লাইটে ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না। ৪৫ মিনিট পর একটি করে ফ্লাইট ছাড়বে। স্বাস্থ্য পরীক্ষায় যদি কোনো যাত্রীর শরীরে তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইট থাকে, তাহলে তাঁকে ফ্লাইটে নেওয়া হবে না।

জানা গেছে, ১ জুন সকালে চট্টগ্রামে ইউএস–বাংলা এয়ারলাইনস প্রথম ফ্লাইট দিয়ে দীর্ঘ আড়াই মাস পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু হবে। একই সময়ে নভোএয়ারের ফ্লাইট সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিনটি রুটে ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে ইউএস-বাংলা চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট চলবে। নভোএয়ারের প্রতিদিন চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট রয়েছে। অন্যদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রতিদিন চট্টগ্রামে ২টি, সিলেটে ২টি ও সৈয়দপুরে ৩টি করে ফ্লাইট রয়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ১৬,৯০,৫২৩ জন, পাসের হার ৮২.৮৭ শতাংশ


এই নিউজ মোট   2467    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.