06:04pm  Tuesday, 14 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভিশন ২০৩০ ঘোষণার সময় থেকেই বিএনপি পরিবর্তনের রাজনীতি শুরু করেছে      »  পোশাক শ্রমিকদের মজুরি ও ঈদ বোনাস নিয়ে সরকারের দিকে তাকিয়ে উদ্যোক্তারা     »  করোনা সংক্রমণরোধে ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট      »  শিল্প ও গণমাধ্যম দু'টি ক্ষেত্রেই অপূরণীয় ক্ষতি হলো নুরুল ইসলাম বাবুলের মৃত্যু      »  রাশিয়ার করোনা ভ্যাকসিন মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়াল সফল     »  চিকিৎসায় উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়      »  গ্রেপ্তারি পরোয়ানা জারি হলো রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে      »  ডা. সাবরিনা ও আরিফুলেসহ তাদের স্বার্থ সংশ্লিস্টষ্ট সকল ব্যাংক হিসাব জব্দ     »  বাংলাদেশি 'ডন' দুবাই আন্ডারওয়ার্ল্ডে; অডিও-ভিডিওসহ সিআইডির হাতে গ্রেপ্তার     »  ঈদুল আজহার সময় যাঁর যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।    



হিংস্র কুকুর লেলিয়ে বিক্ষোভকারীদের শায়েস্তা করার হুমকি দিয়েছেন ট্রাম্প।
৩১ মে ২০২০, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১



মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়েপোলিস শহরে পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রজুড়ে চলছে বিক্ষোভ। ঘেরাও করা হয়েছে দেশটির প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসও।

এমন উদ্ভূত পরিস্থিতিতে হিংস্র কুকুর লেলিয়ে বিক্ষোভকারীদের শায়েস্তা করার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার এক টুইটে তিনি বলেন, বিক্ষোভকারীরা হোয়াইট হাউসের সীমানা অতিক্রম করলে তাদের জন্য হিংস্র কুকুরের পাল ও সাংঘাতিক অস্ত্র প্রস্তুত ছিল, যা আগে কখনো দেখিনি। খবর রয়টার্সের।

এ বিক্ষোভ নিয়ে শনিবার একাধিক টুইট করেছেন ট্রাম্প। তিনি তার সমর্থকদের আহ্বান জানিয়ে লেখেন, হোয়াইট হাউসের আজকের রাত কি ম্যাগা রাত হয়ে উঠবে? ম্যাগা হলো ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ স্লোগানের সংক্ষিপ্ত রূপ।

২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। যা এখন পুরো যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়েছে।

স্থানীয় সময় শনিবার সকালে হোয়াইট হাউসের সামনে থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়েছে মার্কিন আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এছাড়া নিরাপত্তার কারণে পুরো হোয়াইট হাউস লকডাউন করে দেয়া হয়েছে।

একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিলে তারা আবার ফিরে আসে। পুলিশ অফিসার ও ক্ষুব্ধ জনতার মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়।

গোটা ঘটনায় মার্কিন গোয়েন্দা সংস্থার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট। যথেষ্ট প্ররোচনা থাকা স্বত্বেও সংস্থার কর্মকর্তারা নিজেদের শান্ত রেখেছিলেন জানিয়ে তিনি বলেন, ‘আমি ভিতরে ছিলাম। প্রত্যেকটি গতিবিধি আমি দেখেছি। এত নিরাপদ আমি কখনো বোধ করিনি।’

ট্রাম্প আরও লেখেন, ‘বহু মানুষের জমায়েত হয়েছিল। কিন্তু কেউ হোয়াইট হাউসের সীমানা টপকাতে পারিনি। যদি তারা সেটা করত তাহলে তাদের স্বাগত জানাতে ভয়ংকর কুকুরের পাল ও সাংঘাতিক অস্ত্র সজ্জিত ছিল। গোয়েন্দা সংস্থার বহু সদস্য ঝাঁপিয়ে পড়ার অপেক্ষায় ছিলেন।’

ট্রাম্পের এমন কথার তীব্র সমালোচনা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র ডেমোক্র্যাট দলের সদস্য মুরিয়েল বাউজার।

একটি টুইট বার্তা ওয়াশিংটনের মেয়র বাউজার বলেন, কোন হিংস্র কুকুর বা ভয়ঙ্কর অস্ত্র নেই। আছে শুধু একজন ভীত মানুষ। এর আগের দিন শুক্রবার ট্রাম্প ‘লুট করলে গুলি চলবে’ বলে হুমকি দিয়েছিলেন।

এ মন্তব্যেও সমালোচনার শিকার হন মার্কিন প্রেসিডেন্ট।

ভ্যাকসিন তৈরির দৌঁড়ে এগিয়ে চীন; ২০২০ সালে আসছে করোনা ওষুধ


এই নিউজ মোট   345    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.