06:19pm  Tuesday, 14 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভিশন ২০৩০ ঘোষণার সময় থেকেই বিএনপি পরিবর্তনের রাজনীতি শুরু করেছে      »  পোশাক শ্রমিকদের মজুরি ও ঈদ বোনাস নিয়ে সরকারের দিকে তাকিয়ে উদ্যোক্তারা     »  করোনা সংক্রমণরোধে ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট      »  শিল্প ও গণমাধ্যম দু'টি ক্ষেত্রেই অপূরণীয় ক্ষতি হলো নুরুল ইসলাম বাবুলের মৃত্যু      »  রাশিয়ার করোনা ভ্যাকসিন মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়াল সফল     »  চিকিৎসায় উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়      »  গ্রেপ্তারি পরোয়ানা জারি হলো রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে      »  ডা. সাবরিনা ও আরিফুলেসহ তাদের স্বার্থ সংশ্লিস্টষ্ট সকল ব্যাংক হিসাব জব্দ     »  বাংলাদেশি 'ডন' দুবাই আন্ডারওয়ার্ল্ডে; অডিও-ভিডিওসহ সিআইডির হাতে গ্রেপ্তার     »  ঈদুল আজহার সময় যাঁর যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।    



দিনাজপুরে এক মৃত নারীসহ নতুন করে করোনায় ২৪জন আক্রান্ত
২ জুন ২০২০, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১



স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ  দিনাজপুরে গেল ২৪ ঘন্টায় এক মৃত নারীসহ নতুন করে করোনায় আরো ২৪জন আক্রান্ত হয়েছে। দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫জন। এর মধ্যে ৫৫জন সুস্থ্য হয়েছেন। দু’জন সনাক্ত হওয়ার আগেই মারা গেছেন।

দিনাজপুর জেলা সিভিল সার্জেন ডা. আব্দুল কুদ্দুস জানিয়েছেন, গেল ২৪ ঘন্টায় দিনাজপুর জেলার ১৬৬ জনের নমুনায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর মেশিনের পরীক্ষায় ২৬ জনের পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে দু’টি ফলোআপ এবং বাকি ২৪টি নতুন আক্রান্ত সনাক্ত। এর মধ্যে একজন মৃত নারীও রয়েছেন। যার করোনা সনাক্তের আগেই মৃত্যু হয়েছে। তিনি হচ্ছেন,চিরিরবন্দও উপজেলার মোছাঃ আকতারিনা বেগম। ঢাকা থেকে থেকে ফেরত গার্মেন্টস কর্মী মোছাঃ আকতারিনার ৩০ মে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেকস ও উপজেলা পরিবারপরিকল্পনা কর্মকর্তা ড. আজমল হক জানান, আকতারিনা বেশকিছুদিন যাবৎ জ্বর সর্দি কাশি ও শ্বসকষ্টে ভুগছিলো। মারা যাওয়ার পর নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পজেটিভ আসে।পজেটিভ রিপোর্ট আসার পর তার বাড়ির লোকজন সহ আশপাশের বাড়িগুলি লোকডাউন করা হয়েছে। মারা যাওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে তার দাফন কার্য সম্পূন করা হয়েছিলো।

অন্যদিকে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদরে ১৫ জন,বিরামপুরে ৬ জন ও খানসামায় দু’জন রয়েছে।

দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫জন। এর মধ্যে ৫৫জন সুস্থ্য হয়েছেন। দু’জন সনাক্ত হওয়ার আগেই মারা গেছেন।

বর্তমানের হোম আইসোলেশনে রয়েছেন, ১৬০ জন। প্রতিষ্ঠানিক আইসোলেশনে ২৮ জন। হাসপাতালে ভর্তি ১০ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২ হাজার দু’শ ৮৮ জন।

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।
দেশের ৪ কোটি মানুষকে বাঁচাতে তামাকপণ্যের দাম বাড়িয়ে করোনা সংকট মোকাবেলার সুপারিশ
এই নিউজ মোট   215    বার পড়া হয়েছে


স্বাস্থ্য কথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.