05:09pm  Friday, 03 Jul 2020 || 
   
শিরোনাম
 »  করোনা টিকা উদ্ভাবন করল গ্লোব বায়োটেক লিমিটেড     »  স্বাধীনতা দিবস ১৫ আগস্টই ভারত বাজারে আসছে করোনার ভ্যাকসিন!     »  দেশে ৪২জনসহ করোনায় মৃত্যু ১,৯৬৮ জন, শনাক্ত ৩,১১৪ জনসহ আক্রান্ত ১,৫৬,৩৯১জন     »  দিনাজপুরে করোনায় দু'জনের মৃত্যু, নতুন করে ৩৬ জন আক্রান্ত     »  নারী ইউপি সদস্য বিউটি ষড়যন্ত্র থেকে বাঁচতে প্রশাসনের সাহায্য চান     »  ছাত্রীদের মাঝে কিশোর বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ     »  নারী ইউপি সদস্যের মায়ের নামে ১৭ বছর ডাবল ভাতা ইস্যুকারায় বহিষ্কারের সুপারিশ     »  স্বামী ছাড়াই কন্যা সন্তানের জন্ম; কিশোরী পাচ্ছেনা স্বামী পরিচয়, সন্তান পাচ্ছেনা পিতৃ পরিচয়     »  ৩ জুলাই ২০২০- শুক্রবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  ভোলাহাটে প্রশিক্ষণ প্রাপ্ত খামারীদের ঔষধ ও প্রাণীস্বাস্থ্য কার্ড বিতরণ   



সুন্দরবনে খালে বিষ দিয়ে মাছ শিকারের সময় আটক ৬
০৭ জুন ২০২০, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১



বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের পূর্ব সুন্দরবন থেকে জেলে নামধারী ছয় জন বিষ সন্ত্রাসীকে আটক করেছে বনবিভাগ। অবৈধভাবে অনুপ্রবেশ করে শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকার একটি খালে বিষ দিয়ে মাছ শিকারের সময় শনিবার বিকাল ৪টার দিকে তাদেরকে হাতেনাতে আটক করা হয়। ওই বিষ সন্ত্রাসীদের রবিবার বিকালে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের আ. হক খানের ছেলে সেলিম খান, আ. রব হাওলাদারের ছেলে কবির হাওলাদার এবং মোরেলগঞ্জ উপজেলার বারৈখালী গ্রামের মৃত আলী আকবরের ছেলে আলী আজগর, মৃত শাহাদাতের ছেলে মো. জাকির, আলামিন শেখের ছেলে সাকির শেখ ও মোখলেসের ছেলে এমাদুল।

এদের কাছ থেকে বিষ দিয়ে ধরা ২২৩ কেজি চিংড়ি, দুই বোতল রিফকর্ড কীটনাশক, একটি ইঞ্জিন চালিত ট্রলার, একটি ডিঙি নৌকা, ছোট ফাঁসের তিনটি জাল এবং ৩০০ফুট বড়সিযুক্ত দড়ি উদ্ধার করা হয়েছে।

পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, একদল জেলে বনের ছাপড়াখালী এলাকায় বিষ দিয়ে মাছ শিকারের খবর পায় বনরক্ষীরা। কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেষ্টার আবুল কালাম সরকারের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে বিষ দিয়ে মাছ ধরার সময় তাদেরকে আটক করে।

এসিএফ জানান, আটকদের বিরুদ্ধে বন আইনে পৃথক দুটি মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। বিষ দিয়ে ধরা চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ আদালতের অনুমতিতে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে। সুন্দরবনের বিষ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে বনবিভাগ।

শেখ সাইফুল ইসলাম কবির

সাংবাদিক জিহাদ শিকদারকে মিথ্যা মামলায় ফাঁসানো এবং ও জীবন নাশের হুমকি


এই নিউজ মোট   727    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.