10:11am  Thursday, 09 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  কালীগঞ্জের জাঙ্গালিয়া ইউনিয়নে মাতৃকালীন ভাতা প্রদান     »  নেত্রকোনায় নৌ-পথে অবাধে চলছে চাঁদাবাজী      »  ভোলাহাট এখন করোনা মুক্ত     »  মাতৃত্বকালীন ভাতা পেতে শিবগঞ্জে সহস্রাধীন আবেদনে সংসদ সদস্যের সুপারিশ     »  দিনাজপুরে করোবায় একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৩৬ জন     »  দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারীদের মানববন্ধন     »  করোনায় মৃত মুক্তিযোদ্ধাকে দিনাজপুরে স্বাস্থ্যাবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     »  বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিকদের কঠোর কর্মসূচি’র আল্টিমেটাম     »  স্মার্ট মিটার থাকলে আজকে বিদ্যুত বিল নিয়ে সমস্যা হতো না    



দিনাজপুরে স্বেচ্ছাসেবক নেতা রজব হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে
১৯ জুন ২০২০, শুক্রবার, ০৫ আষাঢ় ১৪২৭, ২৬ শাওয়াল ১৪৪১



বিশেষ প্রতিবেদক, দিনাজপুর থেকেঃ বোচাগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতা মজনুকে হত্যা মামলায় দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদ্য অব্যাহতি প্রাপ্ত সভাপতি আবু ইবনে জাফর রজবকে ৫ দিনের বিমান্ড মঞ্জুর করেছে আদালত।

দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (কাহারোল-বোচাগঞ্জ) আদালতের বিচারক মোছাম্মৎ শারমীন আক্তার বৃহস্পতিবার দুপুরে  এই ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ছাত্রদল নেতা মজনুকে হত্যা মামলায় তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই আব্দুল লতিফ আদালতের কাছে রজবকে ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রলীগ কর্মীকে হত্যা মামলায় আবু ইবনে রজবকে সোমবার দুপুরে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

প্রনঙ্গতঃ গত ১১ জুন দুপুর ২টায় দিনাজপুর শহরের বাহাদুর বাজার এলাকায় তার নিজ মালিকানাধীন হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজবকে গ্রেফতার করে পুলিশ।

তার মুক্তির দাবীতে ওইদিনে বিকেল সাড়ে ৪টায় স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা দিনাজপুর কোতয়ালী থানা ঘেরাও করে। এ সময় পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়।ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কমপক্ষে ১৪ পুলিশ আহত হয়। ফলে পুলিশের উপর হামলা ঘটনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রায় ৭০ জন নেত-াকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

পুলিশ প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানায়, আটক রজবের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রকে হত্যা ও বোচাগঞ্জে ছাত্রদল নেতাকে হত্যা, চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে। সিআইডির কেন্দ্রীয় কার্যালয়ের নির্দেশনা মোতাবেক ওই নেতাকে গ্রেফতার করা ।

এদিকে সংগঠন বিরোধে কার্যকলাপের দায়ে ১৫ জুন আবু ইবনে রজবকে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় কমিটি।

ছাত্রদল নেতা মজনু হত্যা মামলায় ৫ দিনের রিমান্ড নেয়ার বিষয়ে পুলিশ জানায়,চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি বোচাগঞ্জ উপজেলার সুকদেবপুর চৌরাস্তা মোড় নামক এলাকায় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান মজনু। পরে তাকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা ওবায়দুর রহমান ১৪ জনের নামসহ অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলা আসামি রজব রয়েছেন।

অন্যদিকে ২০১৫ সালের ১৬ এপ্রিল দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠান চলাকালে রাত ৮টার দিকে ছাত্রলীগের দ’ুটি গ্রুপের সংঘর্ষে বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া শহীদ নুর হোসেন হলে ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টন হয়। তাদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসার পথেই তাদের মৃত্যু হয়।

এই হত্যার ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে পৃথক দু’টি মামলায় ৪১ জনকে আসামি করা হয়। সেই মামলাতেও আসামী রয়েছেন রজব।

এদিকে স্বেচ্ছাসেবক লীগের নেতা রজব গ্রেফতার ও রিমান্ড এবং দল থেকে অব্যাহতি প্রদানের ঘটনায় দলীয় নেতা-কর্মীরা বিভক্ত হয়ে পড়েছে। সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়ার আগে আবু ইবনে রজবের মুক্তির দাবীতে দল থেকে পোষ্টার বের হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও সরব ছিলো রজবের মুক্তির দাবীতে কিছু নেতা-কর্মী ও ভক্তের আবেদন। পদ থেকে অব্যাহতি দেয়ার পরও রজবের কিছু ভক্ত ও নেতা-কর্মী ফেসবুক সরব করে রেখেছেন। তাদের দাবী তাদের নেতা রজবের বিরুদ্ধে একটি স্বার্থন্বেষী মহল ষড়যন্ত্র করছে। করোনাভাইরাসের ক্লান্তি লগ্নে কর্মহীন হয়ে পড়া অভাবী,দরিদ্র,প্রতিবন্ধী মানুষকে রজব খাদ্য সহায়তা দিচ্ছেন,এমন ছবি ফেসবুকে দিয়ে তারা দাবী করেন,পদ নয়,তারা ভালোবাসেন রজবকে।তাই,তারা রজবের মুক্তির দাবী করেন।

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

পার্বতীপুরে লকডাউনকৃত বাড়িতে খাদ্য সামগ্রী পৌছালেন ছাত্রলীগ


এই নিউজ মোট   1687    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.