05:05pm  Friday, 03 Jul 2020 || 
   
শিরোনাম
 »  করোনা টিকা উদ্ভাবন করল গ্লোব বায়োটেক লিমিটেড     »  স্বাধীনতা দিবস ১৫ আগস্টই ভারত বাজারে আসছে করোনার ভ্যাকসিন!     »  দেশে ৪২জনসহ করোনায় মৃত্যু ১,৯৬৮ জন, শনাক্ত ৩,১১৪ জনসহ আক্রান্ত ১,৫৬,৩৯১জন     »  দিনাজপুরে করোনায় দু'জনের মৃত্যু, নতুন করে ৩৬ জন আক্রান্ত     »  নারী ইউপি সদস্য বিউটি ষড়যন্ত্র থেকে বাঁচতে প্রশাসনের সাহায্য চান     »  ছাত্রীদের মাঝে কিশোর বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ     »  নারী ইউপি সদস্যের মায়ের নামে ১৭ বছর ডাবল ভাতা ইস্যুকারায় বহিষ্কারের সুপারিশ     »  স্বামী ছাড়াই কন্যা সন্তানের জন্ম; কিশোরী পাচ্ছেনা স্বামী পরিচয়, সন্তান পাচ্ছেনা পিতৃ পরিচয়     »  ৩ জুলাই ২০২০- শুক্রবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  ভোলাহাটে প্রশিক্ষণ প্রাপ্ত খামারীদের ঔষধ ও প্রাণীস্বাস্থ্য কার্ড বিতরণ   



সরকারি অনুদান পাচ্ছেন ননএমপিও প্রায় ৮০,৭৪৭ শিক্ষক ও ২৫,০৩৮ কর্মচারী
২৫ জুন ২০২০, বৃহস্পতিবার, ১১ আষাঢ় ১৪২৭, ৩ জিলকদ ১৪৪১



নিজস্ব প্রতিবেদক:   করোনাভাইরাসের কারণে অনির্ধারিত বন্ধে সংকটে পড়া দেশের আট হাজার ৪৯২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও ( বেতনবাবদ সরকারি টাকা পান না) ৮০ হাজার ৭৪৭ শিক্ষককে পাঁচ হাজার টাকা করে অনুদান দিচ্ছে সরকার। আর ২৫ হাজার ৩৮ জন কর্মচারী পাবেন আড়াই হাজার করে টাকা।

শিক্ষা মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার জানিয়েছে, এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর 'বিশেষ অনুদান' এর খাত থেকে ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা দেশের সব জেলা প্রশাসকদের অনুকূলে বরাদ্দ দিয়েছেন। এখন তালিকার ভিত্তিতে জেলা প্রশাসকেরা এই টাকা সংশ্লিষ্ট ননএমপিও শিক্ষক-কর্মচারীদের অনুকূলে চেক বা ব্যাংক হিসাবের মাধ্যমে চলতি জুন মাসের মধ্যে বিতরণ করবেন।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এখন পর্যন্ত আগামী ৬ আগস্ট পর্যন্ত বন্ধের ঘোষণা আছে। সংক্রমণ পরিস্থিতি অব্যাহত থাকলে এই বন্ধ আরও দীর্ঘ হতে পারে। এর ফলে পড়াশোনার ক্ষতির পাশাপাশি বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বিশেষ করে সরকারের অনুুদানের বাইরে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা খুবই সংকটে পড়ে যায়। এ জন্য তাদের কীভাবে সহায়তা করা যায় সেটি নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রস্তুতি চলছিল।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তালিকাভুক্ত ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের হালনাগাদ তথ্য ইতিপূর্বে সংগ্রহ করে তথ্যভান্ডার তৈরি করা হয় এবং স্থানীয় প্রাশাসনের মাধ্যমে নামের তালিকা যাচাইবাছাই করা হয়।

আগামী মাসে গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়বে করোনাভাইরাস সংক্রমণ


এই নিউজ মোট   340    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.