03:23pm  Friday, 03 Jul 2020 || 
   
শিরোনাম
 »  স্বাধীনতা দিবস ১৫ আগস্টই ভারত বাজারে আসছে করোনার ভ্যাকসিন!     »  দেশে ৪২জনসহ করোনায় মৃত্যু ১,৯৬৮ জন, শনাক্ত ৩,১১৪ জনসহ আক্রান্ত ১,৫৬,৩৯১জন     »  দিনাজপুরে করোনায় দু'জনের মৃত্যু, নতুন করে ৩৬ জন আক্রান্ত     »  নারী ইউপি সদস্য বিউটি ষড়যন্ত্র থেকে বাঁচতে প্রশাসনের সাহায্য চান     »  ছাত্রীদের মাঝে কিশোর বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ     »  নারী ইউপি সদস্যের মায়ের নামে ১৭ বছর ডাবল ভাতা ইস্যুকারায় বহিষ্কারের সুপারিশ     »  স্বামী ছাড়াই কন্যা সন্তানের জন্ম; কিশোরী পাচ্ছেনা স্বামী পরিচয়, সন্তান পাচ্ছেনা পিতৃ পরিচয়     »  ৩ জুলাই ২০২০- শুক্রবার চ্যানেল আইতে দেখতে পাবেন     »  ভোলাহাটে প্রশিক্ষণ প্রাপ্ত খামারীদের ঔষধ ও প্রাণীস্বাস্থ্য কার্ড বিতরণ     »  শিবগঞ্জ অস্ত্রসহ র‌্যাবের হাতে যুবক আটক    



ঢাকা মহানগর দক্ষিণে কেমন যুবলীগ নেতৃত্ব চাই?
২৬ জুন ২০২০, শুক্রবার, ১২ আষাঢ় ১৪২৭, ৪ জিলকদ ১৪৪১



বিশেষ প্রতিবেদক; করোনার ছোঁবলে থমকে গেছে দেশের রাজনীতি। তারপরেও দেশ পরিচালিত হতে হলে রাজনীতির বিকল্প নেই। সেই হিসেবে ঢাকার রাজনীতিই মূলত দেশ পরিচালনায় অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখে। অথচ ঢাকা উত্তর এবং দক্ষিণের যুব-রাজনীতি একেবারেই নিস্কৃয় বললে তেমন ভূল হবেনা। তবে এই যুব রাজনীতির এই খারাপ অবস্থা শুধুমাত্র সম্রাট কেন্দ্রীক কিছু অনুপ্রবেশকারীদের কেসিনোসহ ভিবিন্ন কেলংক দায়ি বলে মনে করি।

সম্রাট কেন্দ্রীক ঢাকার যুবলীগ রাজনীতি তছনছ হবার পর-পরই করোনায় দেশকে আরো অনেকটা অচল করে দিয়েছে। যার কারণে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যুবলীগ খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে ভারপ্রাপ্তদের দায়িত্বে। করোনা মহামারি না হলে হয়তো এত দিনে ঢাকা মহানহর উত্তর দক্ষিণের যুবলীগের সন্মেলন হয়ে যেত। আসলে এখন শুধু চলছে করোনা মহামারিতে জনগণকে সরকারের দেয়া সহযোগীতার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কেন্দ্রীক রাজনীতি। তবে দরকার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণে সম্রাট কেন্দ্রীক কেসিনো কলংকের ছাপ পরেনি, যারা তৃনমূল থেকে গড়ে উঠা নেতা, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি এবং শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বিশ্বাষী এমন কিছু নেতাদের সম্বয়ে একটি কমিটি।

ওকে নিউজের প্রতিবেদক ঢাকা মহানগর দক্ষিণের তৃনমূল নেতাদের কাছে জানতে চাইলে কেউ কেউ বলেন, মহানগরে দরকার ত্যাগী, সৎ আদর্শের অধিকারী, সু-শিক্ষায় শিক্ষিত এবং যারা বঙ্গবন্ধুর আদর্শে তৃনমূল থেকে রাজনীতি করে আসছেন তাদেরকে থাকতে হবে শীর্ষ পদে।

ওকে নিউজের ভ্রাম্যমান প্রতিবেদক রাজধানির শান্তিনগর মোড়ে অনেকের সাথে আড্ডার স্থলে জানতে চায় ঢাকা মহানগর দক্ষিনের পরবর্তি সন্মেলনে কেমন নেতা দরকার? এমন সময় চাঁপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি) আসনের সাবেক সাংসদ, বঙ্গবন্ধুর সহচর, ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুর রব মিয়া’র পুত্র সাবেক ছাত্রনেতা-চাঁদপুর সরকারী কলেজ এবং বর্তমান ঢাকার যুব নেতা জহিরুর রব বাবু বলেন, অনেক যুব নেতা দেখেছি, কিন্তু শেখ রাসেল রাজু ভাইয়ের মতো নেতা আমি কম দেখেছি। এইটা কেমন জানতে চাইলে রব বাবু বলেন, আমার মতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি একমাত্র শেখ রাসেল রাজুই প্রাপ্য। কেন জানতে চাইলে বাবু বলেন, আমরা যতটুকু জানি শেখ রাসেল রাজু একজন মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সন্তান, তার জীবনে ছাত্র রাজনীতির বর্নাঢ্য ক্যারিয়ার রয়েছে, আমাদের জানামতে শেখ রাছেল রাজু অনেকভাবেই নির্যাতনের স্বীকার হয়েছেন, বহুবার কারাবরন করেছেন, ২০০২ সালে একটি জেলা রাত্রলীগের সন্মেলন থেকে ফেরার পথে ছাত্রদল এবং ছাত্র শিবির তাকে মেরে ফেলার উদ্দেশ্যে গুলি করে, এতে করে তার একটি হাত প্রায় অকেজু অবস্থায় রয়েছে। এছাড়াও ২০০৪ এর ২১শে একুশে আগস্ট গ্র্যনেট হামলায়ও তিনি আহত হন, দুর্ভাগ্যজনকভাবে তার নামটি লিস্টে আসে নাই। বাবু বলেন, এতগুলো ত্যাগ স্বীকার হওয়া একজন নেতা কেন ঢাকা মহানগর দক্ষিনের সভাপতির পদ পাবেনা জানতে চান প্রতিবেদকের কাছে।

আরেক সাংস্কৃকি কর্মী আব্দুল মালেক সাগর বলেন, ঢাকা মহানগর উত্তর দক্ষিণে অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত, পরিশ্রমি, ত্যাগী এবং তৃনমূল থেকে রাজনীতি করে আসছেন এমনদেরকে দিয়েই যুবলীগের কমিটি গঠন করতে হবে, কারণ ঢাকাকে দেখেই পুরো দেশের যুবলীগ পরিচালিত হয়। আর শেখ হাসিনার ডিজিটাল সোনার বাংলা গড়তে শেখ রাসেল রাজুদের মতো নেতৃত্বের প্রয়োজন। সেই হিসেবে শেখ রাসেল রাজু ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি হবার যোগ্যতা রাখে বলে মনে করি।

মোহাম্মদ শহিদুল ইসলাম, বিশেষ প্রতিবেদক, oknews24bd.com

‘স্বাস্থ্য খাতের দুর্নীতির কোনো তথ্যই গোপন থাকবে না
অনুসন্ধানী: টাকার বিনিময়ে বিএনপি, শিবির আর ফ্রিডম পার্টির ক্যাডারদের ভাইস প্রেসিডেন্ট বানিয়েছিল গডফাদাররা।


এই নিউজ মোট   194    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.