06:24pm  Friday, 07 Aug 2020 || 
   
শিরোনাম
 »  দেশে ২৭ জনসহ করোনায় মৃত্যু ৩৩৩৩ জন, শনাক্ত ২৮৫১ জনসহ আক্রান্ত ২,৫২,৫০২ জন     »  রেকর্ড ভাঙল যুক্তরাষ্ট্র: ৫০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা     »  মেজর সিনহার মতো ঘটনা ভবিষ্যতে পুনরাবৃত্তি ঘটবে না      »  সিনহা নিহতের ঘটনায় ওসি প্রদীপসহ তিন আসামিকে সাত দিন রিমান্ডে      »  ময়মনসিংহ সদরের কোনাপাড়ার কোনায় কোনায় শোক     »  বৈরুতে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ; নিখোঁজ দুই অভিবাসী কর্মী     »  দীর্ঘতর হচ্ছে মুম্বাইয়ের বিনোদনজগতে মৃত্যুর মিছিল; আত্মহত্যা করলেন সমীর শর্মা     »  বিশ্বে করোনা সংক্রমিত দেশের তালিকায় ১৫ তম স্থানে বাংলাদেশ     »  জেনে নিন সাকিবের ক্যারিয়ারের বাঁকবদলের ‘১৪’ বছরে ১৪ ঘটনা     »  বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফাউণ্ডেশনের উদ্যোগে গাইবান্ধায় বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ    



করোনাকালে সামান্য বিস্কুটে শিক্ষার্থীদের মুখে হাসির ঝিলিক
১৮ জুলাই ২০২০, শনিবার, ০৩ শ্রাবণ ১৪২৭, ২৬ জিলকদ ১৪৪১



বাগেরহাট প্রতিনিধি :করোনাকালে সামান্য বিস্কুটে এক ঝাঁক  ক্ষুদে শিক্ষার্থীদের মুখে ফুটিয়েছে হাসির ঝিলিক। বাগেরহাটের ফকিরহাট উপজেলায় করোনা কালিন সময়ে সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকলেও সরকারের সময় উপযোগী নিদের্শনায় প্রতিটি ছাত্র ছাত্রীর বাড়িতে বাড়িতে গিয়ে বিস্কুট বিতরণ করছেন আর আর এফ কর্মীরা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক শিক্ষাকে সার্বজনীন শিক্ষা নিশ্চিতকল্পে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। ”দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচি” বাংলাদেশ সরকারের অগ্রাধিকার ভিত্তিক কার্যক্রম সমূহের মধ্যে অন্যতম। বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা সহ অপর দুইটি উপজেলায় এ কর্মসূচি বাস্তবায়নে রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) দীর্ঘদিন ধরে সচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করে চলেছে।

সরজমিনে ঘুরে জানা গেছে,বর্তমানে করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতবস্থায় স্কুলগামী প্রত্যেক ছাত্র-ছাত্রীদের পুষ্টি ও ভিটামিনের চাহিদা পূরণের লক্ষ্যে বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের স্কুল ফিডিং প্রকল্পের পরিচালক অতিরিক্ত সচিব রুহুল আমীন খানের সময় উপযোগী এই নিদের্শনা বাস্তবায়নে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রতিটি ছাত্র ছাত্রীর বাড়িতে বাড়িতে গিয়ে বিস্কুট বিতরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: শাহানাজ পারভীনের অনুমতি ক্রমে উপজেলার ৭৮ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মোট ১১,২৯৭ জন শিক্ষার্থীর প্রত্যেকের বাড়িতে বাড়িতে গিয়ে ৪০ প্যাকেট করে বিস্কুট পৌঁছে দিচ্ছে আরআরএফ এনজিও বাগেরহাট জেলা মনিটরিং এন্ড রিপোটিং অফিসার উজ্জল কুমার রায়ের নেতৃত্বে ফকিরহাট উপজেলার ফিল্ড মনিটর উত্তম হালদার, তুষার কান্তি ঘোষ ও শফিয়ার রহমান।

এবিষয়ে জানতে চাওয়া হলে আরআরএফ এনজিওর বাগেরহাট জেলা সম্ময়কারী তাপস কুমার সাধু  বলেন দেশের এই দুর্যোগের সময় এমন একটি মহতী উদ্যোগ শিক্ষার্থীদের পড়াশুনায় সহায়ক হবে।

স্কুল বন্ধ থাকলে ও বাড়িতে বসে বিস্কুট পেয়ে এই দারিদ্র পীড়িত এলাকার শিক্ষার্থীদের মুখে যেন মেঘ ভাঙ্গা রোদের হাসির ঝিলিক ফুটেছে। সরকারের এই সময় উপযোগী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার সচেতন মহল।

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট
১৯ জুলাই ২০২০, রবিবার চ্যানেল আইদে দেখতে পাবেন


এই নিউজ মোট   2574    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.