11:20pm  Monday, 03 Aug 2020 || 
   
শিরোনাম
 »  বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার: তথ্যমন্ত্রী     »  সেনা কর্মকর্তার অকাল মৃত্যুতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল      »  পূর্ণ সামরিক মর্যাদায় মেজর (অব.) সিনহা বনানী চিরনিদ্রায় শায়িত      »  করোনার বিস্তার রোধে চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল     »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৪২ জন      »  নিজের নামে নয়, অন্যের নামে ৫০ সিমকার্ড ব্যবহার করেছেন সুশান্ত      »  ইতিহাসে একক মাসে এর আগে কখনো এতো পরিমাণ রেমিট্যান্স আসেনি     »  আর কত মানুষ মরলে ট্রাম্পের শিক্ষা হবে?   



ভোলাহাটে ৩ বছর ধরে ভেঙ্গে থাকা জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন মরণ ফাঁদ
১৯ জুলাই ২০২০, রোববার, ০৪ শ্রাবণ ১৪২৭, ২৭ জিলকদ ১৪৪১



ভোলাহাট প্রতিনিধিঃ ১২ জুলাই ২০১৭। প্রবল বর্ষণের তোড়ে সম্পন্ন ভেঙ্গে পড়ায় জনগুরুত্বপূর্ণ ব্রীজের উপর দিয়ে বন্ধ হয়েছে হাজার হাজার মানুষের চলাচল। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, এমপি ও স্থানীয় প্রশাসনসহ ভেঙ্গে যাওয়া ব্রীজটি দ্রুত নির্মাণ করে দেয়ার কার না প্রতিশ্রƒতি ছিলো । কিন্তু ৩ বছর হয়ে গেলেও কেউ কথা রাখেনি। ব্রীজটি নির্মাণের মুখ দেখেনি এখনো। বলা যায় ভোলাহাট উপজেলার সকল মানুষ চলাচল করেন এ ব্রীজের উপর দিয়ে। চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার মেডিকেলমোড় হতে বজরাটেক মহানন্দা নদী যাওয়া রাস্তা মুন্সিগঞ্জহাটের উপর ভেঙ্গে পড়ে থাকা এ ব্রীজ। অল্পদিনে তৈরী করা ব্রীজ ভেঙ্গে পড়ায় দুদকের মুখোমুখি অনুষ্ঠানে স্থানীয়রা অভিযোগ তুলেও কোন লাভ হয়নি। এদিকে উপজেলায় কোন বিনোদন কেন্দ্র না থাকায় ভোলাহাটের মানুষ এ রাস্তা দিয়ে মহানন্দা নদীর তীরে গিয়ে বিনোদনের আশ্রয় নিয়ে থাকেন। ঈদ কিংবা বিশেষ দিনগুলোতে নারী পুরুষসহ মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। কিন্তু রাস্তার উপর ৩ বছর ধরে ব্রীজটি ভেঙ্গে থাকার কারণে মানুষের বিনোদনের এ সুযোগটিও এখন আর নেই। প্রবল বর্ষণে ব্রীজটি সম্পন্ন ভেঙ্গে গেছে। এবার ঐতিহ্যবহন করা অনেক পুরাতন মুন্সিগঞ্জহাটটিও বিলিন হওয়ার আশংকা রয়েছে। এ রাস্তায় হাজার হাজার মানুষ যাতায়াত করেন বিভিন্ন প্রকার যানবাহন চলাচল করে অনেকেই জীবন জীবিকা চালাতেন। কিন্তু এখন তাও বন্ধ হয়েগেছে। অপরিচিতরা রাতের আঁধারে রাস্তা চলতে গিয়ে মোটরসাইকেল ও বেশ কিছু যানবাহনসহ দূর্ঘটনার শিকার হয়েছেনব্রীজের খাদে পড়ে। জনগুরুত্বপূর্ণ রাস্তার উপর ভেঙ্গে থাকা ব্রীজটি সরজমিন দেখতে গিয়ে সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ^াস দ্রুত র্নিমাণের প্রতিশ্রƒতি দেন। বর্তমান এমপিআলহাজ¦ আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের এমন কি দুদক থেকে আসা ভোলাহাটে উর্ধতন কর্তৃপক্ষও ব্রীজটি নির্মাণে গুরুত্ব দেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এদিকে ভূতের রাস্তায় যেখানে মানুষের যাতায়াত নাই সেসব স্থানে কোটি কোটি টাকার ব্রীজ নির্মাণ করা হয়েছে।চলছে দপ্তর নিয়ে টানাটানি। একবার প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর ও এলজিইডি দপ্তরের মধ্যে। টানাটানির কারণে ব্রীজের র্নিমাণে চলছে দীর্ঘসূত্রিতা। ব্রীজটি নির্মাণে ২ জুলাই স্থানীয় সরকার মন্ত্রী বরাবরআবেদনপত্র পাঠিয়েছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন বলে তিনি জানান। তবে এলাকাবাসির দাবী উপজেলারবিশাল জনগোষ্ঠিকেএ মরণ ফাঁদ থেকে মুক্তি দিতে দ্রুত ব্রীজটি নির্মাণ করার। এলাকাবাসি আর প্রতিশ্রƒতিতে বিশ^াস করেন না বাস্তবায়ন চান। তারা সরকারের নাগরিক হিসেবে নাগরিক সুবিধা দিতে সরকারের উর্ধতণ কর্তৃপক্ষের কাছে জনগুরুত্বপূর্ণ ব্রীজটি নির্মাণে জোরালো দাবী করেছেন।
 

 গোলাম কবির-ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ

জনদূর্ভোগ: গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি ॥ ১ লাখ ৩০ হাজার মানুষ পানি বন্দি

দিনাজপুরে জঙ্গী সংগঠন “আল্লাহ’র দল”এর বিভাগীয় সংগঠকসহ দু’জন গ্রেফতার


এই নিউজ মোট   838    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.