05:41pm  Friday, 07 Aug 2020 || 
   
শিরোনাম
 »  দেশে ২৭ জনসহ করোনায় মৃত্যু ৩৩৩৩ জন, শনাক্ত ২৮৫১ জনসহ আক্রান্ত ২,৫২,৫০২ জন     »  রেকর্ড ভাঙল যুক্তরাষ্ট্র: ৫০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা     »  মেজর সিনহার মতো ঘটনা ভবিষ্যতে পুনরাবৃত্তি ঘটবে না      »  সিনহা নিহতের ঘটনায় ওসি প্রদীপসহ তিন আসামিকে সাত দিন রিমান্ডে      »  ময়মনসিংহ সদরের কোনাপাড়ার কোনায় কোনায় শোক     »  বৈরুতে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ; নিখোঁজ দুই অভিবাসী কর্মী     »  দীর্ঘতর হচ্ছে মুম্বাইয়ের বিনোদনজগতে মৃত্যুর মিছিল; আত্মহত্যা করলেন সমীর শর্মা     »  বিশ্বে করোনা সংক্রমিত দেশের তালিকায় ১৫ তম স্থানে বাংলাদেশ     »  জেনে নিন সাকিবের ক্যারিয়ারের বাঁকবদলের ‘১৪’ বছরে ১৪ ঘটনা     »  বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফাউণ্ডেশনের উদ্যোগে গাইবান্ধায় বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ    



পোস্ট অফিস সড়কের বেহাল দশা ॥ জনদূর্ভোগ চরমে
২৪ জুলাই ২০২০, শুক্রবার, ০৯ শ্রাবণ ১৪২৭, ২ জিলহজ ১৪৪১



শিবগঞ্জ প্রতিনিধি শিবগঞ্জ উপজেলার কানসাট-শ্যামপুর আঞ্চলিক সড়কের কানসাট পোস্ট অফিসের সামনে রাস্তার বেহাল দশা। সড়কের দু’পাশের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তায় বৃষ্টির পানি জমে সকড়ের উপকরণ পিচ-পাথর উঠে রাস্তা ভেঙে পড়ে অনেকগুলো ছোট ছোট গর্তে  পরিণত হয়েছে। ফলে জনদূর্ভোগের মাত্রা দিন দিন বাড়ছে। ঘটছে দূর্ঘটনা।বিশেষ করে আমবাহী ট্রাক, ভ্যান, সাইলেগুলোর চালকরা বিপাকে পড়েছে। এ সড়কটি মনাকষা, বিনোদপুর, দূর্লভপুর সহ কয়েকটি ইউনিয়নের জনগনের চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় এটি একটি ব্যস্ত রাস্তা।

কানসাট আম বাজার আম বোঝাই ভ্যান-সাইকেল চালকগণ অভিযোগ করে বলেন, কানসাটের এ সড়কটি দিয়ে আমাদের পরিবারের জীবিকা-নির্বাহের জন্য জীবন বাঁজী রেখে বিভিন্ন ইউনিয়নের শেষ প্রান্ত থেকে আম বোঝাই করে ভ্যান-সাইকেলে নিয়ে আসি। কিন্তু এই ৮/১০ ফিট ভাঙা রাস্তার কারণে আমাদের অনেক কষ্ট হচ্ছে। এছাড়া ভাঙা রাস্তার কারণে আমাদের ভ্যান-সাইকেলে চাকা ভেঙে আম রাস্তায় পড়ে নষ্ট হয়ে যাচ্ছে।

অন্যদিকে, সাধারণ পথচারীরা বলেন, এই ছোট রাস্তাটি আম বাজারের প্রবেশদ্বার হওয়ায় রাস্তার উপরে আম বোঝাই ভ্যান ও সাইকেল নিয়ে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকে আম বিক্রেতারা। ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। কিন্তু কানসাট পোস্ট অফিসের সামনে ভাঙা রাস্তাটির কারণে অধীক সময় আম বোঝাই ভ্যান-সাইকেলের চাকা ভেঙে পড়ে আম ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দৃষ্টি আকর্ষণ করছি যেনো এই রাস্তাটি দ্রুত মেরামত করে দেয়।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, রাস্তার পাশের বাড়ির মালিকরা তাদের ছাদের পানি রাস্তায় নির্গত করছে। ফলে রাস্তায় পানি জমে থাকছে। রাস্তার উপরে জমে থাকা পানি নিষ্কাসনের কোনো ড্রেনেজ ব্যবস্থা নাই। ফলে রাস্তায় জমে থাকা পানির কারণে রাস্তা ভেঙে যাচ্ছে।

এবিষয়টি আমাদের জানা আছে। আমরা রাস্তা সংস্করণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষে জানিয়েছি। আশা করি, রাস্তাটি দ্রুত মেরামত করা হবে।

মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

জনদূর্ভোগ: ভোলাহাটে ৩ বছর ধরে ভেঙ্গে থাকা জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন মরণ ফাঁদ

কৌশলী চাঁদাবাজদের ‘পাকা ধানে মই দিল’ বগুড়া পুলিশ


এই নিউজ মোট   427    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.