12:30am  Tuesday, 04 Aug 2020 || 
   
শিরোনাম
 »  বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার: তথ্যমন্ত্রী     »  সেনা কর্মকর্তার অকাল মৃত্যুতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল      »  পূর্ণ সামরিক মর্যাদায় মেজর (অব.) সিনহা বনানী চিরনিদ্রায় শায়িত      »  করোনার বিস্তার রোধে চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল     »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৪২ জন      »  নিজের নামে নয়, অন্যের নামে ৫০ সিমকার্ড ব্যবহার করেছেন সুশান্ত      »  ইতিহাসে একক মাসে এর আগে কখনো এতো পরিমাণ রেমিট্যান্স আসেনি     »  আর কত মানুষ মরলে ট্রাম্পের শিক্ষা হবে?   



বাবা-মা’র ফেলে দেয়া আলিশা দেখিয়ে দিলেন ইচ্ছের কাছে শারীরিক প্রতিবন্ধকতা কোন বিষয় না।
২৫ জুলাই ২০২০, শনিবার, ১০ শ্রাবণ ১৪২৭, ৩ জিলহজ ১৪৪১



কেবল এক পা নিয়ে জন্মগ্রহণ করেছিলেন আলিশা ক্লেল্যান্ড। ২৩ বছর বয়সী এই তরুণী বর্তমানে টিকটক স্টার। তবে অন্যদের মতো করে নয়, নিজের প্রতিবন্ধকতা জয় করে ঘুরে দাঁড়ানোর নানা অনুষঙ্গ টিকটকে দেখান তিনি।

অথচ, জন্মের সময় থেকেই এক পা নেই তার। সেই সঙ্গে তিনি এমন এক রোগে আক্রান্ত, যার ফলে অন্য পা ও হাতের কিছু অংশ নিশ্চল। সেসব প্রতিবন্ধকতা জয় করে গাড়ি চালানো, ঘুরে বেড়ানো, পড়াশোনা, নাচ এবং অন্যান্য কাজ করেন তিনি। এই তরুণী চুটিয়ে প্রেমও করছেন।

জন্মের পর পরিবার তাকে হাসপাতালে ফেলে চলে গেছে। মাত্র চার বছর বয়সে মার্কিন এক দম্পতি তাকে দত্তক নেয়। এক পা  না থাকার কারণে আলিশাকে নকল পায়ের সহায়তা নিতে হয়। সময়ের সঙ্গে সঙ্গে আলিশার এক পা বেড়ে উঠেছে। সেই পায়ের সঙ্গে মিল রেখে বারবার নকল পা বদলাতে হয়েছে তাকে। টিকটকে সেইসব পায়ের সঙ্গে একটি ভিডিও প্রকাশ করেছেন আলিশা।

এছাড়া নকল পা নিয়েই স্বাচ্ছন্দে নেচেছেন তিনি। গাড়ি চালিয়ে তাক লাগিয়ে দিয়েছেন নেটিজেনদের। সমুদ্রে থেকে শুরু করে নানা জায়গায় অভিযানে বের হয়ে সেসবেরও ভিডিও প্রকাশ করেছেন।

প্রেমিকের পাশে সাবলীলভাবে মেশারও ছবি নেটিজেনদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। শারীরিক প্রতিবন্ধকতা যে আসলে দমিয়ে রাখতে পারে না, সেটা আলিশা দেখিয়ে দিয়েছেন।

জানা গেছে, উদ্যোমী  আলিশা বেড়ে উঠেছেন ক্যালিফোর্নিয়াতে। পা না থাকলেও তিনি অ্যাথলেট হতে চেয়েছেন। মনের আশা মনে লুকিয়ে না রেখে বেসবল থেকে ভলিবল খেলেন সাবলীলভাবে।

বর্তমানে টিকটকে ছয় লাখ ৭৪ হাজারের বেশি ফলোয়ার আলিশার। ইতিবাচক ভিডিও প্রকাশ করে সবসময় প্রশংসা কুড়ান তিনি।

সূত্র : ডেইলি মেইল

সফলতার গল্প: ছাতকের রিকশাচালক এখন শতকোটি টাকার মালিক কিভাবে?

উৎপাদনকারী প্রতিষ্ঠানের কাছ থেকে করোনা টিকা কিনতে চায় ইউরোপীয় ইউনিয়ন


এই নিউজ মোট   383    বার পড়া হয়েছে


সফলতার গল্প



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.