11:37pm  Monday, 03 Aug 2020 || 
   
শিরোনাম
 »  বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার: তথ্যমন্ত্রী     »  সেনা কর্মকর্তার অকাল মৃত্যুতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল      »  পূর্ণ সামরিক মর্যাদায় মেজর (অব.) সিনহা বনানী চিরনিদ্রায় শায়িত      »  করোনার বিস্তার রোধে চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল     »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৪২ জন      »  নিজের নামে নয়, অন্যের নামে ৫০ সিমকার্ড ব্যবহার করেছেন সুশান্ত      »  ইতিহাসে একক মাসে এর আগে কখনো এতো পরিমাণ রেমিট্যান্স আসেনি     »  আর কত মানুষ মরলে ট্রাম্পের শিক্ষা হবে?   



জেনে নিন আওয়ামী লীগ ও জাতীয় পার্টির জনীতিবিদরা কে কোথায় ঈদ করবেন
৩১ জুলাই ২০২০, শুক্রবার, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১



মহামারী করোনার কারণে রোজার ঈদের মতো এবার কোরবানি ঈদেও রাজনীতিবিদরা ঢাকায় অবস্থান করবেন। করোনার আগে অন্যান্য ঈদে রাজনীতিবিদদের অধিকাংশই গ্রামের বাড়িতে ঈদ করেছেন। কিন্তু এখন আর তা হচ্ছে না। ঢাকাতেই ঈদ করতে হচ্ছে অধিকাংশকে। তবে কয়েকজন রাজনীতিবিদ নিজ এলাকায় ঈদ করবেন বলে জানা গেছে।

সাধারণত ঈদ হচ্ছে গ্রামের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সাক্ষাতের একটা বড় উপলক্ষ। ঈদ আসলে ঢাকার বিশেষ করে ক্ষমতাসীন ও বিরোধী দলের কেন্দ্রীয় নেতারা গ্রামের বাড়িতে যান এবং সেই সুযোগে তৃণমূল নেতাকর্মীরা তাদের সঙ্গে সাক্ষাত করেন, শুভেচ্ছা বিনিময় করেন। নেতাদের কাছে তাদের সুখ-দুঃখ, সুবিধা-অসুবিধার কথা জানান। কিন্তু এনিয়ে টানা দুই ঈদে কেন্দ্রীয় নেতাদের দেখা পাচ্ছেন না তৃণমূল নেতাকর্মীরা।

জানা গেছে ঢাকায় ঈদ করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম ঢাকায় ঈদ করবেন। এছাড়া দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ পরিবারের সঙ্গে কানাডায় আছেন।

এদিকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদও ঢাকায় ঈদ করছেন। তার গুলশানের ‘কমান্ড হাউজ’র বাড়িতে ঈদ কাটাবেন তিনি। তবে পার্টির চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাটে ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

এছাড়া দেশের অন্যান্য রাজনৈতিক দলের অধিকাংশ নেতারাই ঢাকায় ঈদ করছেন। এরমধ্যে রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি. চৌধুরী, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম এবং এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদও ঢাকায় ঈদ উদযাপন করবেন।

তুরস্কের বিশ্ববিখ্যাত স্থাপত্য নিদর্শন আয়া সোফিয়ায় ৮৬ বছর পর ঈদুল আজহার নামাজ


এই নিউজ মোট   168    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.