11:25pm  Monday, 03 Aug 2020 || 
   
শিরোনাম
 »  বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার: তথ্যমন্ত্রী     »  সেনা কর্মকর্তার অকাল মৃত্যুতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল      »  পূর্ণ সামরিক মর্যাদায় মেজর (অব.) সিনহা বনানী চিরনিদ্রায় শায়িত      »  করোনার বিস্তার রোধে চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল     »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে      »  দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৪২ জন      »  নিজের নামে নয়, অন্যের নামে ৫০ সিমকার্ড ব্যবহার করেছেন সুশান্ত      »  ইতিহাসে একক মাসে এর আগে কখনো এতো পরিমাণ রেমিট্যান্স আসেনি     »  আর কত মানুষ মরলে ট্রাম্পের শিক্ষা হবে?   



প্রধানমন্ত্রী ও বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়।
১ আগস্ট ২০২০, শনিবার, ১৭ শ্রাবণ ১৪২৭, ১০ জিলহজ ১৪৪১



 পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক চিঠিতে এ শুভেচ্ছা জানান।

চিঠিতে মমতা বলেন, ‘পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আপনাকে, আপনার পরিবারকে এবং আপনার মাধ্যমে সব বাংলাদেশিকে আমার অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি।’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী চিঠিতে আরও বলেন, ‘ঈদুল আজহা ত্যাগের উৎসব। বাংলাদেশের পাশাপাশি ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গেও এই দিনটি যথাযথ মর্যাদা সহকারে পালিত হয়। আশা করব, এই উৎসব আপনার খুব ভালো কাটবে।’

মমতা বলেন, ‘ভৌগোলিকভাবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ ভিন্ন হলেও আমরা পরস্পরের একান্ত আপন। দুই বাংলার ভাষা ও সংস্কৃতি এক। তাই উৎসবের আনন্দও ভাগ করে নিতে এই পত্রের অবতারণা।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনার নেতৃত্বে আমাদের পরম প্রতিবেশী বাংলাদেশ রাষ্ট্রের আরও শ্রীবৃদ্ধি হবে, এই কামনা করছি।’ চিঠিতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে শুক্রবার বাংলাদেশের জনগণ ও সরকারকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার্তা পাঠান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্তায় ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে আমি বাংলাদেশের জনগণ ও সরকারকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

মোদি বলেন, ঈদুল আজহার উৎসব ভারতের কয়েকটি অংশেও পালিত হয়, যা আমাদের ‘গভীর ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধনের কথা মনে করিয়ে দেয়।’

তিনি বলেন, আমরা আশা করছি, এ উৎসবটি আমাদের নিজ নিজ সমাজে শান্তি ও সহনশীলতার চেতনা আরও বাড়িয়ে দেবে এবং দুই দেশের মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও গভীর করবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ঈদুল আজহা উপলক্ষে ভারতীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সব বাংলাদেশি ভাইবোনদের সু-স্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করেছেন।

চলমান মহামারী করোনাভাইরাস প্রসঙ্গে মোদি শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে গৃহীত ব্যবস্থার প্রশংসা করেন। তিনি বলেন, আমাদের উভয় দেশই কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা করছে, আমরা আপনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে গৃহীত পদক্ষেপগুলোর প্রশংসা করি।

বাংলাদেশ এই চ্যালেঞ্জিং সময় ঠিকভাবে কাটিয়ে উঠবে বলে আস্থা ব্যক্ত করেন ভারতীয় প্রধানমন্ত্রী। তিনি বলেন, স্বাস্থ্য খাতে সক্ষমতা বৃদ্ধিসহ আপনার সব প্রচেষ্টায় আমাদের সমর্থন অব্যাহত থাকবে।

দেশে ২১ জনসহ করোনায় মৃত্যু ৩.১৩২ জন, শনাক্ত ২,১৯৯ জনসহ আক্রান্ত ২,৩৯,৮৬০ জন


এই নিউজ মোট   164    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.