10:03am  Monday, 26 Oct 2020 || 
   
শিরোনাম
 »  হাজী সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মেরে দাঁত ভেঙে দিল     »  আজ ২৬ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  দিনাজপুরের হিলিতে দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী হা-ডু-ডু টুর্ণামেন্ট     »  বীরগঞ্জে পরিবেশ ও প্রতিবেশ বাঁচাতে এলাকাবাসীর মানববন্ধন     »  করোনা পরিস্থিতির কারনে সরকারি প্রাথমিকের শিক্ষকদের বদলি বন্ধ     »  মাদক সেবনের ব্যবস্থা রেখে ভেতরে চলত ক্যাসিনো, বাইরে ক্যারম বোর্ড      »  নাজমুল একাদশকে হারিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ     »  শিক্ষার্থীদের প্রতি স্পিকারের আহ্বান-দক্ষ করে গড়ে তোল নিজেকে      »  বদলি করা হয়েছে পদোন্নতিপ্রাপ্ত ১৫ পুলিশ পরিদর্শক      »  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কোন সেবা দেবে না মাস্ক না পরলে    



সাবমেরিন ক্যাবলের সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় সারাদেশে ইন্টারনেটের ধীরগতি
৯ আগস্ট ২০২০, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ জিলহজ ১৪৪১



দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলস (এসএমডব্লিউই-৫) ল্যান্ডিং স্টেশনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় সারাদেশে ইন্টারনেটে ধীরগতি দেখা দিয়েছে। এই সাবমেরিনটি পটুয়াখালীর কুয়াকাটায় অবস্থিত। রবিবার ( ৯ আগস্ট) প্রথমবারের মতো সাবমেরিনটির লাইনে এ ধরনের সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) কোম্পানি সচিব মো. আব্দুস সালাম খান।

তিনি বলেন, কুয়াকাটায় অবস্থিত এসএমডব্লিউই-৫ ল্যান্ডিং স্টেশনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সাবমেরিনটি চালুর পর থেকে কখনও এ ধরনের সমস্যা হয়নি। আব্দুস সালাম খান বলেন, আমরা সমস্যা সমাধানের চেষ্টা করছি। আজকের মধ্যেই সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ চলছে। তবে যেহেতু প্রথমবার আমরা এমন সমস্যার মুখোমুখি হয়েছি, তাই কতক্ষণের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

২০১৪ সালে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি এসএমডব্লিউই-৫ (SMW-5) কনসোর্টিয়ামের সঙ্গে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলে যোগদান ও মালিকানা নিশ্চিত করে। আর ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এর উদ্বোধন করেন। এসএমডব্লিউই-৫ ক্যাবল সংযুক্ত হওয়ার মাধ্যমে বিএসসিসিএল-এ ১৩০০ জিবিপিএস ব্যান্ডউইথ যোগ হয়।

দেশে যে ব্যান্ডইউথ ব্যবহার করা হয়, তার প্রায় অর্ধেক দ্বিতীয় সাবমেরিন ক্যাবল থেকে সরবরাহ করা হয়। ফলে এই লাইন বন্ধ থাকায় সারাদেশে গ্রাহকরা ধীরগতির সমস্যায় পড়েছেন।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদেরও মুখোশ উন্মোচিত হওয়া প্রয়োজন


এই নিউজ মোট   1694    বার পড়া হয়েছে


তথ্য-প্রযুক্তি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.