05:09am  Wednesday, 23 Sep 2020 || 
   
শিরোনাম
 »  ২৩ সেপ্টেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  নিহতের ১৬ দিন পর শিবগঞ্জ সীমান্তে লাশ ফেরত দিল বিএসএফ     »  শিবগঞ্জে আট লাখ টাকার মাছ নিধন     »  শিবগঞ্জে শিশুবিয়ে প্রতিরোধে সাংবাদিকদের সাথে কিশোর-কিশোরীদের আলোচনা      »  দিনাজপুরে কিছুতেই বন্ধ হচ্ছে না অবৈধ পদ্ধতিতে বালু উত্তোলন     »  নওগাঁর নিয়ামতপুরে কলেজছাত্রীর চুল কেটে অশ্লীল ছবি তোলায় যুবক গ্রেপ্তার     »  ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার চ্যানেল আইতে দেখবেন     »  বিড়ির পক্ষে ১০ সাংসদ, চরম ঝুঁকিতে জনস্বাস্থ্য     »  স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আবদুল মালেকের উত্থানের গল্প     »  বাংলাদেশ সরকারের অনুরোধে সাড়া এবং তথ্য দেয়নি টিকটক    



কালীগঞ্জে আ’লীগ নেত্রীর বিরুদ্ধে প্রতিবন্ধী ও বিধবার ভাতার টাকা আত্মসাতের অভিযোগ
৭ আগস্ট ২০২০, সোমবার, ২২ ভাদ্র ১৪২৭, ১৭ মহররম ১৪৪২



কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে প্রতিবন্ধী, বিধবা ও বয়ষ্কদের সরকারি ভাতার কয়েক লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী মহিলা লীগের সহ-সভাপতি শেফালী খানমের বিরুদ্ধে। উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: শিবলী সাদিক বলেন, অভিযোগ পেয়ে অভিযুক্তদের অফিসে ডাকা হয়েছে। এছাড়া বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

ব্যাপারে অভিযুক্ত ইউনিয়ন আওয়ামী মহিলা লীগের সহ-সভাপতি শেফালী খানম জানান, আমি চেয়ারম্যান, মেম্বার নই। আমি মানুষের উপকার করার চেষ্টা করেছি। স্থানীয় সূত্রে জানা যায়, শেফালী খানম ক্ষমতার দাপট দেখিয়ে এলাকায় গিয়ে বিধবা, প্রতিবন্ধীও বয়ষ্ক ভাতার কার্ড করে দেয়ার আশ্বাস দিয়ে ৩০/৪০ টি পরিবারের কাছ থেকে ৫শ’ থেকে ১৫শ’ টাকা করে হাতিয়ে নেন। পরবর্তী সময়ে ভাতার টাকা ব্যাংক থেকে উত্তোলন করার সময় অভিযুক্ত এই মহিলা নেত্রী সুকৌশলে ভুক্তভোগীদের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ রয়েছে। এমন খবর পেয়ে গণমাধ্যম কর্মীরা ওই গ্রামে গেলে বয়ষ্ক ফেলাল উদ্দিন ফেলা, রাশিদা বেগম, হাওয়া বেগম, বিধবা সাজেদা বেগম, আমেনা বেগম, প্রতিবন্ধী ঈমান আলী, ববিতা রানী সহ আরও অনেকে ছুটে আসেন। তারা শেফালীর বিরুদ্ধে নানা অভিযোগসহ সরকারি ভাতার টাকা আত্মসাতের বিষয়টি তুলে ধরেন। এ বিষয়ে বুদ্ধিপ্রতিবন্ধী মিনহাজের মা পেয়ারা বেগম জানান, শেফালী খানম তাদের বাড়িতে এসে তার ছেলেকে প্রতিবন্ধী কার্ড করে দেয়ার আশ্বস দেন। পরে তার কাছ থেকে সংশ্লিষ্ট সব কাগজপত্রসহ খরচ বাবদ এক হাজার টাকা চেয়ে নেয়। পরে সরকারী প্রতিবন্ধি ভাতার কার্ড এনে দেন। এই কার্ডের ভিত্তিতে সরকারী ভাবে ৯,০০০ (নয় হাজার) টাকার একটি চেক দেয় কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তর। চেক ভাঙ্গাতে গেলে সেফালী খানম সংগে যান এবং টাকা উত্তোলনের পর ৫০০ টাকা দিয়ে বাকী ৮,৫০০ (আট হাজার পাঁচশত) টাকা নিয়ে নেন। বিধবা আমেনা বেগম ও সাজেদা বেগম দুঃখ প্রকাশ করে জানান নেত্রী শেফালীকে ভাতার কার্ড করার জন্য মানুষের কাছ থেকে চেয়ে এনে খরচ বাবদ কিছু টাকা এনে দেন। ব্যাংক থেকে ভাতার টাকা উত্তোলনের পর নীচে নামার সংগে সংগে ৬,০০০ (ছয় হাজার) টাকার মধ্যে ৫০০ টাকা দিয়ে বাকী ৫,৫০০ (পাঁচ হাজার পাঁচশ) টাকা শেফালী নিয়ে নেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান গাজী সারোয়ার হোসেন বলেন, আমার কাছে কেউ অভিযোগ করেনি। বিভিন্ন মাধ্যমে অভিযোগটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ইউএনও হত্যা প্রচেষ্টা ঘটনায় দুই গৃহপরিচারিকা আটক


এই নিউজ মোট   257    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.