09:55pm  Monday, 23 Nov 2020 || 
   
শিরোনাম



সিলেটে যৌতুকের জন্য নির্যাতনের শিকার গৃহবধূ
১২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ২৭ ভাদ্র ১৪২৭, ২২ মহররম ১৪৪২



সিলেট ব্যুরো প্রধান: সিলেটের বিশ্বনাথে স্বামীর বাড়িতে যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছেন এক গৃহবধূ। নির্যাতিত ওই গৃহবধূর নাম সেজি আক্তার(২০)। তিনি উপজেলার দেওকলস ইউনিয়নের নয়াসৎপুর গ্রামের মৃত ফরিদ উদ্দীনের মেয়ে। এ ঘটনায় নির্যাতিতার মা সাফিয়া বেগম  বিশ্বনাথ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, শুক্রবার বিকেলে স্বামীর বাড়িতে নির্যাতনের শিকার হয়ে সেজি আক্তার আহত অবস্থায় বাবার বাড়িতে আসলে মা সাফিয়া বেগম তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। খবর পেয়ে ওই দিন রাতেই থানা পুলিশের এসআই সঞ্জয় দেব ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় নির্যাতিতার মা সাফিয়া বেগম মেয়ের স্বামী সুজন মিয়া (২৫), শ্বশুর জমসেদ আলী (৫৫) ও শাশুড়ি মতিরুন নেছা (৪৫) এর বিরুদ্ধে থানা পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে,বছরখানেক পূর্বে গৃহবধূর পিতা ফরিদ উদ্দিন মারা যাওয়ার পর আর্থিক সংকটে পড়ে তাদের সংসার। রাস্তায় মাটি কাটার কাজ করে সংসার চালাতেন ফরিদের স্ত্রী সাফিয়া বেগম। এই অভাবের মাঝে  ৫-৬ মাস আগে বড় মেয়ে সেজিকে একই গ্রামের জমসেদ আলীর ছেলে সুজন মিয়ার সঙ্গে বিয়ে দেন। কিন্তু বিয়ের সুখ কপালে সইলনা সেজির। বিয়ের কিছু দিন যেতেই নির্যাতন শুরু হয় তার উপর। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়েছে। কিন্তু তারপরও নির্যাতন থামেনি। এদিকে সাফিয়া বেগম সংসারে অন্ন যোগাড় করতে না পারলেও মেয়ের সুখের জন্য মাটি কাটার কাজ করে যে টাকা পেতেন তা  জামাতা সুজনের হাতে তুলে দিতেন। প্রতিমাসেই এভাবে দিতে হতো। সর্বশেষ শুক্রবার বিকেলে আবারও যৌতুকের টাকা দিতে না পারায় সেজি আক্তারকে মারধর করা হয়। এসআই সঞ্জয় লাল দেব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,তদন্ত সাপেক্ষে এ ঘটনার সাথে  জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট ব্যুরো

৮ লাখ দুস্থ পরিবার ঘর পাবেন মুজিববর্ষে


এই নিউজ মোট   116    বার পড়া হয়েছে


নারী নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.