10:56pm  Wednesday, 30 Sep 2020 || 
   
শিরোনাম
 »  ‘পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ এখন বিএনপির আন্দোলন’     »  বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়ের বিরুদ্ধে আপিল করবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড।     »  এমসি কলেজের ধর্ষণ ঘটনায় আজ প্রতিবেদন প্রকাশ করবে তদন্ত কমিটি     »  শিবগঞ্জের যত খবর     »  শিবগঞ্জের দুই মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     »  ঠাকুরগাঁওয়ে সাংবাদিকসহ দু জনকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা।      »  সাদুল্লাপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি     »  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হয়েই অবৈধ নিয়োগ দেখিয়ে এমপিওভুক্ত করণ     »  বাইশে চ্যানেল আই, চলো সামনে এগিয়ে যাই     »  জাহালমকে এক মাসের মধ্যে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে ব্র্যাক ব্যাংককে নির্দেশ   



আবরার হত্যা মামলার ২৫ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত
১৫ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৩০ ভাদ্র ১৪২৭, ২৫ মহররম ১৪৪২



বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলায় ২৫ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আসামিদের সবার বিরুদ্ধে অভিযোগ গঠন করে এই আদেশ দেন।

তিনি বলেন, ২০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত প্রতি কার্যদিবসে একটানা এ মামলার সাক্ষগ্রহণ চলবে। 

এর আগে, গত ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন বিষয়ে রাষ্ট্রপক্ষ ও গ্রেপ্তার ২২ আসামির শুনানি শেষ হয়। ওইদিন শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন।

 ১৩ জানুয়ারি মামলাটি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন। এরপর মহানগর দায়রা জজ আদালত দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এ পাঠানোর আদেশ দেন।

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে বেদম মারধর করেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশ।

২৫ জনের মধ্যে এজাহারভুক্ত ১৯ জন এবং এর বাইরে তথ্য-প্রমাণের ভিত্তিতে আরও ছয়জনের জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৭ জন এবং এজাহারের বাইরে থাকা ৬ জনের মধ্যে ৫ জনসহ মোট ২২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক রয়েছেন তিনজন।

অভিযোগপত্রে ৬০ জনকে সাক্ষী করা হয়েছে এবং ২১টি আলামত ও আটটি জব্দ তালিকা আদালতে জমা দেওয়া হয়েছে।

এ মামলায় কারাগারে থাকা ২২ আসামি হলেন- মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, মেহেদী হাসান রবিন, অনিক সরকার, মেফতাহুল ইসলাম জিয়ন, ইফতি মোশাররফ সকাল, মুনতাসির আল জেমি, মোজাহিদুর রহমান, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, ইসতিয়াক হাসান মুন্না, মিজানুর রহমান, শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির, আকাশ হোসেন, অমিত সাহা, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হোরায়রা, এ এস এম নাজমুস সাদাত, এস এম মাহমুদ সেতু ও মোর্শেদ অমর্ত্য ইসলাম।

পলাতক রয়েছেন-মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মোস্তবা রাফিদ। 

করোনার কারণে চাকরির বয়সে ছাড় দিচ্ছে সরকার


এই নিউজ মোট   34    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.