02:16am  Saturday, 31 Oct 2020 || 
   
শিরোনাম
 »  আজ ৩১ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  ফ্রান্সে মহানবী (সাঃ)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিরামপুরে বিক্ষোভ     »  হেঁটে হেঁটে অন্যস্থানে চলে গেল বিশালাকার পাঁচতলা ভবন     »  বিশ্ববাসীর কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে ইসলাম ধর্মের শান্তির বাণী      »  মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেওয়ার ‍অধিকার আছে      »  বিএনপির বিরুদ্ধে কথা বলাই ওবায়দুল কাদেরের প্রতি দিনের কাজ     »  মুজিববর্ষে পুলিশ সদস্যরা জনতার পুলিশে পরিণত হবে     »  পুলিশ ও জনগণের পারস্পরিক সম্পর্ক স্থাপনের আহ্বান রাষ্ট্রপতির     »  মৃত্যরে আগে নিহত নারী; আমার সন্তানদের বলো আমি তাদের ভালোবাসি     »  ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের নতুন রেকর্ড করল যুক্তরাষ্ট্রে    



জামালপুর কৃষি ব্যাংকের অর্থ আত্মসাত মামলায় ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড
১৫ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৩০ ভাদ্র ১৪২৭, ২৫ মহররম ১৪৪২



জামালপুরে মাদারগঞ্জ কৃষি ব্যাংক শাখায় দায়িত্বে থাকাকালীন কৃষি ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় ম্যানেজারসহ ৪ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ৩ মামলায় ৭ বছর করে মোট ২১ বছর ও পলাতক অপর দুজনের ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিচারিক আদালতে স্পেশাল জজ মোহাম্মদ জহিরুল কবির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ৪ ব্যাংক কর্মকর্তা হলেন-কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদ ও মো. আজিজুল হক, ওই শাখার সাবেক ২য় কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও নরুন্দি শাখার সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

অপর দুজন হলেন-মাদারগঞ্জ উপজেলার উত্তর জোড়খালি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. আশরাফ হোসেন লেবু ও জোড়খালি বাজার এলাকার কোরবান আলীর ছেলে মো. শফিকুল ইসলাম।

দুদকের পিপি লুৎফর রহমান রতন বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ব্যাংক কর্মকর্তারা দায়িত্বে থাকাকালীন সময়ে মো. আশরাফ হোসেন ও মো. শফিকুল ইসলামের পরস্পর যোগসাজশে কৃষি ব্যাংকের সরকারি টাকা আত্মসাৎ করেন। তাদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৪ ব্যাংক কর্মকর্তার প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ডসহ প্রথম মেয়াদে ৪ বছর করে কারাদণ্ড দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বর্ধিত কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় মেয়াদে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ডসহ অর্থদণ্ড অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দুই আসামি মো. আশরাফ হোসেন লেবু ও মো. শফিকুল ইসলামকে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে তারা আরও ৪ মাসের বর্ধিত কারাদণ্ড ভোগ করবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।

পেঁয়াজের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে; কিন্তু মজুদ পর্যাপ্ত


এই নিউজ মোট   86    বার পড়া হয়েছে


ব্যাংক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.