03:20pm  Monday, 26 Oct 2020 || 
   
শিরোনাম
 »  হাজী সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মেরে দাঁত ভেঙে দিল     »  আজ ২৬ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  দিনাজপুরের হিলিতে দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী হা-ডু-ডু টুর্ণামেন্ট     »  বীরগঞ্জে পরিবেশ ও প্রতিবেশ বাঁচাতে এলাকাবাসীর মানববন্ধন     »  করোনা পরিস্থিতির কারনে সরকারি প্রাথমিকের শিক্ষকদের বদলি বন্ধ     »  মাদক সেবনের ব্যবস্থা রেখে ভেতরে চলত ক্যাসিনো, বাইরে ক্যারম বোর্ড      »  নাজমুল একাদশকে হারিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ     »  শিক্ষার্থীদের প্রতি স্পিকারের আহ্বান-দক্ষ করে গড়ে তোল নিজেকে      »  বদলি করা হয়েছে পদোন্নতিপ্রাপ্ত ১৫ পুলিশ পরিদর্শক      »  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কোন সেবা দেবে না মাস্ক না পরলে    



ঢাকায় পশুর জন্মনিয়ন্ত্রণ করুন, কুকুর হত্যা নয়: মানেকা গান্ধী
১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ২৮ মহররম ১৪৪২



কুকুর নিধন এবং অপসারণ বন্ধ করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে চিঠি লিখেছেন বিশিষ্ট প্রাণী অধিকার কর্মী মানেকা সঞ্জয় গান্ধী।

বৃহস্পতিবার পাঠানো ওই চিঠিতে ভারতের এই রাজনীতিবিদ তাপসকে কুকুর হত্যা থামানোর আহ্বান জানিয়ে বলেছেন, ‘ঢাকার অসংখ্য সচেতন নাগরিকের বার্তায় আমরা শঙ্কিত। গত কয়েক সপ্তাহ ধরে অনেক কুকুরকে মেরে ফেলা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সামঞ্জস্য রেখে পশুর জন্মনিয়ন্ত্রণ ব্যবস্থা বাস্তবায়ন করুন।

বাংলাদেশের প্রাণী কল্যাণ আইন-২০১৯’র উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশের আইন অনুযায়ী কুকুর নিধন এবং অপসারণ বেআইনি।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বলছে, ঢাকা শহরের আনুমানিক ৬০ হাজারের মতো বেওয়ারিশ কুকুর থাকতে পারে। তবে এর কোনো সঠিক পরিসংখ্যান নেই। এসব কুকরকে অপসারণ কিংবা নিধনের কার্যক্রম শুরু করেছে প্রশাসন। কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে কুকুর মারার ভিডিও এবং ছবি দেখা যাচ্ছে।

এই কার্যক্রম বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। বৃহস্পতিবার অভিনেত্রীর সঙ্গে যৌথভাবে জনস্বার্থে এ আবেদন করে প্রাণী কল্যাণ সংগঠন অভয়ারণ্য ও পিপলস ফর অ্যানিমেল ওয়েলফেয়ার।

২২ জনসহ করোনায় মৃত্যু ৪৮৮১ জন, শনাক্ত ১৫৪১ জনসহ আক্রান্ত ৩৪৫৮০৫ জন


এই নিউজ মোট   63    বার পড়া হয়েছে


ভিন্ন খবর



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.