03:12am  Saturday, 24 Oct 2020 || 
   
শিরোনাম
 »  “মামুন হত্যার রহস্য কোথায়” এর ১ম পর্ব (ভিডিও)     »  আজ ২৪ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি’র নবগঠিত কমিটির পরিচিতি      »  ৬ বছরেও চাকরিচ্যুত হয়নি শিবগঞ্জেে মনিরুল হত্যার মৃৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী      »  দিনাজপুরে লড়াকু মুরগির গবেষণা খামারে ব্যাপক সাফল্য     »  জয়পুরহাটে ৩৫ মাদকসেবী ও জুয়াড়ি আটক     »  প্রধানমন্ত্রী সকল কাজ ক্রমেই ভুল প্রমাণিত হচ্ছে     »  আশা করছি সিনহা হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি হবে     »  মিয়ানমারের নির্বাচনের পর রোহিঙ্গা প্রত্যাবাসনে ত্রিপক্ষীয় বৈঠকের সম্ভাবনা     »  ইসলাম ধর্ম নিয়ে জবি ছাত্রী কটূক্তি করায় বহিষ্কার সংগঠন থেকে   



খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কার্যকর সমন্বিত প্রকল্প গ্রহণের নির্দেশ
২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ৭ সফর ১৪৪২



খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কার্যকর সমন্বিত প্রকল্প গ্রহণের নির্দেশ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি আজ রবিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন।

মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, কোভিড-১৯ বিশ্বব্যাপী মানুষের জীবনকে বিপর্যস্ত করে ফেলেছে, মহাসংকটে ফেলে দিয়েছে। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশেই করোনা ভাইরাসের কারণে খাদ্যাভাব দেখা দিয়েছে।

তিনি বলেন, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও বাস্তবমুখী পদক্ষেপের জন্য করোনাভাইরাসের মহামারী, ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবলীলা ও দীর্ঘমেয়াদী বন্যা মোকাবেলা করে বাংলাদেশ খাদ্য উৎপাদনের ধারা অব্যাহত রেখেছে।

কৃষিমন্ত্রী বলেন, সামনের দিনগুলোতে খাদ্য উৎপাদনের এই ধারা অব্যাহত রাখা এবং তা আরও বেগবান করে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে হলে কৃষিক্ষেত্রে সময়োপযোগী কার্যকর সমন্বিত প্রকল্প গ্রহণের কোনো বিকল্প নেই।

প্রকল্প পরিচালকদের উদ্দেশ্যে ড. রাজ্জাক বলেন, প্রকল্প বাস্তবায়নই শেষ কথা নয়, বরং যে লক্ষ্য ও উদ্দেশ্য সামনে রেখে প্রকল্প গ্রহণ করা হয়েছিল তার কতটুকু অর্জিত হয়েছে তা মূল্যায়ন করে দেখতে হবে।

তিনি বলেন, মাঠ পর্যায়ে বাস্তবায়িত প্রকল্প কৃষি উৎপাদন বৃদ্ধিতে কতটুকু প্রভাব ফেলেছে এবং এগুলোর অর্জন কতটুকু তা এখন থেকে তুলে ধরতে হবে। চাষিরা উদ্ভাবিত নতুন জাত ও প্রযুক্তি গ্রহণ করেছে কিনা এবং উৎপাদন বাড়ছে কিনা তা জানাতে হবে।

সভায় জানানো হয়, চলমান ২০২০-’২১ অর্থ বছরের এডিপিতে কৃষি মন্ত্রণালয়ের আওতায় ৬৮টি প্রকল্পের অনুকূলে মোট দু’হাজার ৩৬১ কোটি টাকা বরাদ্দ আছে।

সভা শুরুর আগে কৃষিমন্ত্রী অনলাইনে কৃষি তথ্য সার্ভিসের পাবনা আঞ্চলিক অফিসের উদ্বোধন করেন। বাসস

আমাদের বৈদেশিক নীতি ‘সকলের সাথে বন্ধুত্ব, কারও প্রতি বিদ্বেষ নয়’।


এই নিউজ মোট   114    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.