05:58am  Wednesday, 02 Dec 2020 || 
   
শিরোনাম



অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির অভিযোগ; গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে প্রতিকার দাবি




কোচাশহর শিল্প নগরী কলেজের বৈধ এমএলএসএসকে বাদ দিয়ে নাশকতার মামলার আসামি পরিচ্ছন্নকর্মীর নামে ব্যানবেইস \ অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির অভিযোগ গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে প্রতিকার দাবি।

গাইবান্ধা প্রতিনিধি \ গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর শিল্প নগরী কলেজ ও গবেষণা কেন্দ্রের বৈধভাবে নিয়োগকৃত এমএলএসএসকে বাদ দিয়ে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে নাশকতা মামলার আসামি পরিচ্ছন্নকর্মীর নামে বেনবেইস সম্পন্ন করা হয়েছে। গাইবান্ধা প্রেসক্লাবে শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বঞ্চিত এমএলএসএস প্রাণেশ চন্দ্র পাল অধ্যক্ষের নানা অনিয়ম-দুর্নীতি তুলে ধরে এই অন্যায়ের প্রতিকার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রাণেশ চন্দ্র পাল বলেন, কোচাশহর শিল্প নগরী কলেজ ও গবেষণা কেন্দ্রের প্রতিষ্ঠা লগ্ন থেকে তিনি এমএলএসএস পদে ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর থেকে বৈধ নিয়োগ পত্রের মাধ্যমে যোগদান করে যথাযথভাব দায়িত্ব পালন করে আসছে। কিন্তু ইতোপূর্বে তার অজান্তে কলেজের পরিচালনা কমিটির সভাপতির প্রত্যক্ষ যোগসাজস ও মদদে অধ্যক্ষ মো. তারাজুল ইসলামসহ তার সহযোগী শিক্ষক-কর্মচারী ঘুষ বাণিজ্যের মাধ্যমে ওই তারিখে নিয়োগকৃত পরিচ্ছন্নকর্মী মো. শরিফুল ইসলামকে বিধিবহির্ভুতভাবে নিয়োগ করে বিল-ব্যানবেইস সম্পন্ন করে। সে ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় কর্মী।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ম্যানেজিং কমিটির সভাপতির যোগসাজসে অধ্যক্ষ তারাজুল ইসলাম অফিস সহকারী পদে শফিকুল ইসলামকে ঘুষ বাণিজ্যের মাধ্যমে ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর নিয়োগ করে ব্যানবেইস সম্পন্ন করে। সে ২০১৩ সালে বোনারপাড়ায় রেল লাইন উত্তোলন করে ট্রেন দুর্ঘটনা ঘটিয়ে ৪ জন হত্যার ঘটনায় বোনারপাড়া রেলওয়ে থানার নাশকতার মামলার (০১/৩৭) চার্জশিটভুক্ত আসামি। কলেজের প্রভাষক সোমা অধিকারী ও মো. নুরুন্নবী আকন্দ ব্যতীত সকলেই জামায়াত-বিএনপির রাজনীতির সাথে ওৎপ্রোতভাবে জড়িত। তারা নিজেদের প্রভাব-প্রতিপত্তি খাটিয়ে প্রাণেশ চন্দ্র পালকে ব্যানবেইস করা থেকে বঞ্চিত  করেন। তিনি কলেজের অনিয়ম-দুর্নীতি বন্ধ এবং শরিফুল ও শফিকুল ইসলামের ব্যানবেইস বাতিল করে ব্যানবেইসে তাকে অন্তর্ভুক্ত করার দাবি জানান। 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, জেলা হিন্দু-বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রণজিৎ বকসী সূর্য্য, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, গোবিন্দগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তনয় দেব, সহ-সাংগঠনিক সম্পাদক গোপাল চক্রবর্ত্তী, সঞ্জয় রায়, সাইফুল ইসলাম, সুমন বর্মন, লিটন চন্দ্র পাল প্রমুখ।

ফারুক হোসেন, গাইবান্ধা।

দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত


এই নিউজ মোট   243    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.