05:28am  Friday, 23 Oct 2020 || 
   
শিরোনাম
 »  মহররম মাসের ফজিলত, তাৎপর্য, করণীয় ও বর্জনীয়     »  আজ ২৩ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  কোচ রাসেল ডমিঙ্গোর আশা, ২০২১ সালটা রাঙাবেন সাকিব।     »  জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ডিআইজি প্রিজনস বজলুরের বিচার শুরু     »  খোরাকিভাতার দাবি মেনে নেয়ায় সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার     »  অতিরিক্ত ও ভোতা অস্ত্রের আঘাতই রায়হানের মৃত্যুর কারণ     »  নিক্সন চৌধুরীর জামিন বহাল রেখেছেন হাইকোর্টের আপিল বিভাগ     »  পুলিশ কমিশনারসহ সিলেটের ১৯ কর্মকর্তাকে বদলির আদেশ     »  দুর্গাপূজায় সার্বিকভাবে যেকোনো পরিস্থিতির জন্য র‌্যাব প্রস্তুত     »  জাতীয় হৃদরোগ হাসপাতাল ১২শ শয্যায় উন্নীত হচ্ছে    



ভারতের তেলেঙ্গানা রাজ্যে ভারী বৃষ্টিপাতে ৩০ জনের মৃত্যু
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৩০ আশ্বিন ১৪২৭, ২৫ সফর ১৪৪২



ভারতের তেলেঙ্গানা রাজ্যে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট আকস্মিক বন্যা ও ঢলে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বুধবার রাজ্যটির বিভিন্ন শহরের রাস্তা ডুবে নদীর রূপ নেয়, রাস্তায় থাকা গাড়ি ডুবে গিয়ে ঢলে ভেসে যায় ও ভবনগুলো পানিতে ডুবে যায় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুধু হায়দ্রাবাদ শহরেই প্রায় ১৫ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে দুই মাস বয়সী একটি শিশুও আছে। শহরটির নিচু এলাকাগুলো পানিতে তলিয়ে গেছে।

সোমবার রাত থেকে তেলেঙ্গানায় বজ্রসহ ভারী বৃষ্টিপাত শুরু হয়ে পরবর্তী দুই দিন ধরে চলে, বুধবার অল্প সময়ের জন্য বৃষ্টি থামলেও রাতে ফের শুরু হয়। এদিকে আসছে শনি ও রোববার বজ্রসহ ঝড় হতে পারে বলে সতর্ক করেছে ভারতীয় আবহওয়া দফতর।

তেলেঙ্গানা রাজ্যের হাজার হাজার একর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। প্রবল বৃষ্টি ও জলবদ্ধতার মধ্যে অনেকগুলো বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ায় তেলেঙ্গানার বহু এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। সতর্কতার কারণে অন্যান্য অংশেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

ত্রাণ ও উদ্ধার অভিযানে সহায়তা করতে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এনডিআরএফ) ও সেনাবাহিনী, উভয়কে তলব করা হয়েছে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, নগরীর বান্ধলাগুডা এলাকায় ত্রাণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য তারা একটি কলাম মোতায়েন করা হয়েছে। এনডিআরএফ জানিয়েছে, তারা হায়দ্রাবাদ ও রঙ্গারেড্ডি জেলা থেকে হাজারেরও বেশি মানুষকে উদ্ধার করেছে।

তেলেঙ্গানা সরকার বুধ ও বৃহস্পতিবার সবগুলো সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে জরুরি কাজ ছাড়া বাসিন্দাদের বাইরে বের না হওয়ার আহ্বান জানিয়েছে।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিজ ঘরে দুই সন্তানের জননী ধর্ষণের শিকার


এই নিউজ মোট   95    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.