05:10pm  Monday, 30 Nov 2020 || 
   
শিরোনাম



স্ট্যান্ডার্ড চাটার্ড - চ্যানেল আই এগ্রো এ্যাওয়ার্ডস’২০২০
১২ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার, ২৮ কার্তিক ১৪২৭, ২৫ রবিউল আউয়াল ১৪৪২



স্ট্যান্ডার্ড চার্টার্ড - চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডস ২০২০ এর কার্যক্রম শুরু হয়েছে। দেশের কৃষিক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি প্রদানের ষষ্ঠ আয়োজন উপলক্ষে ১২ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে হোটেল সোনারগাঁও এর সভাকক্ষে এক ভার্সুয়াল অনুষ্ঠিত হয়েছে সংবাদ সম্মেলন। বক্তব্য রাখেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক  ও বার্তা প্রধান শাইখ সিরাজ, স্ট্যার্ন্ড চাটার্ড ব্যাংকের হেড অব কর্পোারেট অ্যাফেয়ার্স বিটপী দাস চৌধুরী, চ্যানেল আই এর মহাব্যবস্থাপক (ড্রামা ও টেলিফিল্ম) ও স্ট্যান্ডার্ড চার্টার্ড - চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডস ২০২০ এর প্রকল্প পরিচালক শহিদুল আলম সাচ্চু।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা, নাসের এজাজ বিজয় বলেন আমাদের দেশের প্রকৃত নায়ক কৃষক। তাদের অপরিসীম অবদানে আমাদের কৃষিখাতে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। কৃষিখাতের কল্যাণেই নারীর ক্ষমতায়ন থেকে শুরু করে গ্রামীন উন্নয়ন, খাদ্য নিরাপত্তা, রপ্তানীতে বৈচিত্র এসেছে। এগুলোই জাতির সবচেয়ে বড় শক্তির জায়গা। এই কৃষদের মূল্যায়ণ করা সময়ের সবচেয়ে বড় দাবি।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘করোনা পরিস্থিতিতে বিশ্ব আজ অনুধাবন করতে পারছে কৃষি কতটা অপরিহার্য। আজ আমাদের টিকে থাকার জন্যই কৃষি নিয়ে নতুন করে ভাবতে হবে। কৃষককে অনেক বেশি বেশি মূল্যায়ন করতে হবে। এই কার্যক্রমের সাথে  চ্যানেল আই যুক্ত থাকতে পেরে গর্বিত।’

চ্যানেল আইয়ের পরিচালক কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ বলেন, ‘আমাদের জাতীয় উন্নয়নে কৃষকের যে অবদান, তা কোন পুরস্কার বা পদক দিয়ে মূল্যায়ন করা যাবে না। তারপরও কৃষির অব্যাহত সাফল্যকে আরো বেগবান করতে চ্যানেল আই-স্ট্যান্ডার্ড চাটার্ড অ্যাগ্রো অ্যাওয়ার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে আমি মনে করি। সা¤প্রতিক সময়ে তরুণ কৃষকরা প্রযুক্তিনির্ভর কৃষিতে অসামান্য সাফল্যের নজির গড়ছেন। প্রত্যেকেই বিশেষ মূল্যায়নের দাবি রাখেন’।

 এ বছর স্ট্যান্ডার্ড চার্টার্ড - চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডস এর এটি ৬ষ্ঠ আয়োজন। গত বছর ব্যক্তি পর্যায়ে- সেরা কৃষক-নারী, সেরা কৃষক- পুরুষ ও  পরিবর্তনের নায়ক এবং প্রতিষ্ঠান পর্যায়ে সেরা প্রতিষ্ঠান- কৃষি গবেষনা, উদ্ভাবন ও প্রযুক্তি, সেরা প্রতিষ্ঠান- কৃষি সহায়তা ও বাস্তবায়ন ও  সেরা কৃষি রপ্তানিকারক এই ৮টি ক্যাটাগরীতে পুরস্কার প্রদান করা হয়। বিশ্বব্যাপী করোনা মহামারীর এই ক্রান্তিকালেও যারা সাহসিকতার সাথে কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন তাদের সম্মান জানাতে এ বছর ব্যাক্তি পর্যায়ে আরো ২টি  নতুন ক্যাটাগরী যুক্ত হচ্ছে- সেরা সাংবাদিক (কৃষি) ও দুর্যোগ মোকাবেলায় সেরা কমিউনিটি। এছাড়া বিচারকদের হাতে থাকছে আরেকটি ক্যাটাগরি তা হলো জুরি স্পেশাল, যা ব্যক্তি বা প্রতিষ্ঠান হতে পারে।
ভোটের অধিকার হরণের চিত্র আড়াল করতে অগ্নিসংযোগ করেছে ক্ষমতাসীনরা
এই নিউজ মোট   46    বার পড়া হয়েছে


বিনোদন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.