04:05pm  Monday, 30 Nov 2020 || 
   
শিরোনাম
 »  কোমুরোর হাত ধরে রাজপ্রসাদ ছাড়তে হচ্ছে জাপানি রাজকুমারী মাকোকে      »  করোনা সংক্রমণ আতঙ্কে শ্রীলঙ্কায় কারাগারে সংঘর্ষে নিহত ৬     »  ডিএনএ টেস্টে এমসি কলেজে ধর্ষণে আসামিরা জড়িত      »  মারা গেলেন হাজী সেলিমের স্ত্রী গুলশান আরা সেলিম     »  বীর মুক্তিযোদ্ধাদের তালিকাবহির্ভূতদের নাম চেয়ে চিঠি     »  আজ ৩০ নভেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  শিবগঞ্জের যত খবর     »  দিনাজপুরে ভুট্টার ক্ষতিকারক পোকা ফল আর্মি ওয়ার্ম দমনে প্রশিক্ষণ      »  সেতাবগঞ্জ চিনিকল আখচাষি এবং শ্রমিক-কর্মচারীর মানববন্ধন      »  গোবিন্দগঞ্জে প্রশাসনসহ সব পক্ষকে ম্যানেজ করে চলছে অবৈধ বালু উত্তোলন    



টিউশন ফি’র বাইরে অন্য কোনো ফি নেওয়া যাবে না
১৮ নভেম্বর ২০২০, বুধবার, ৪ অগ্রহায়ণ ১৪২৭, ১ জমাদিউস সানি ১৪৪২



করোনা মহামারিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় বেসরকারি স্কুল-কলেজগুলো শিক্ষার্থীদের টিউশন ফি নিতে পারবে। তবে এর বাইরে অন্য কোনো ফি নেওয়া যাবে না।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক বিষয়গুলো বিবেচনা করে সিদ্ধান্ত হয়েছে যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো (এমপিওভুক্ত ও এমপিওবিহীন) শিক্ষার্থীদের কাছ থেকে শুধু টিউশন ফি গ্রহণ করতে পারবে।

কিন্তু অ্যাসাইনমেন্ট, টিফিন, পুনঃভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যাগাজিন ও উন্নয়ন বাবদ কোনো ফি গ্রহণ করা যাবে না। গ্রহণ করলে তা ফেরত দিতে হবে, অথবা টিউশন ফির সঙ্গে সমন্বয় করতে হবে। এছাড়া অন্য কোনো ফি যদি অব্যয়িত থাকে, তা একইভাবে ফেরত দেবে বা টিউশন ফির সঙ্গে সমন্বয় করবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যদি কোনো অভিভাবক আর্থিক সংকটে পতিত হন, তাহলে তার সন্তানের টিউশন ফির বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় নেবেন।

আগামী দু’বছর পর চলচ্চিত্র শিল্পের দৃশ্যপট পুরো পাল্টে যাবে


এই নিউজ মোট   200    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.