11:37am  Sunday, 17 Jan 2021 || 
   
শিরোনাম



জাতির পিতার জীবনীর ওপর পাঠচক্র শুরু করেছে বঙ্গবন্ধু পুনর্পঠন কেন্দ্র
১৩ জানুয়ারি ২০২১, বুধবার, ২৯ পৌষ ১৪২৭, ২৭ রবিউল আউয়াল ১৪৪২



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা গ্রন্থসমূহের ওপর পাঠচক্র শুরু করেছে বঙ্গবন্ধু পুনর্পঠন কেন্দ্র। মুজিব বর্ষ উপলক্ষে এই কার্যক্রম প্রতি সপ্তাহে একদিন অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে তা সারা বাংলাদেশের প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে দেয়া হবে।
আজ বুধবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্রের গবেষক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. শেখ সাইফুল ইসলাম শাহীনের সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু পুনর্পঠন কেন্দ্রের আয়োজক ও আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র প্রেসডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী পাঠ করেন ড. শাহাদাৎ হোসেন নিপু এবং সাবিরা মাহবুব জনি।
আবদুস সবুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করে আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন। জাতির পিতা সারা জীবন মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তা জাতির পিতার লেখা বই গুলো পড়লেই বুঝা যায়। বঙ্গবন্ধুর আদর্শকে সারা বাংলার যুবসমাজের মধ্যে ছড়িয়ে দিতে হবে। জাতির পিতার আদর্শকে ধারণ করে ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, সমৃদ্ধ দেশে পরিনত করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো।
এর আগে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা গ্রস্থ পাঠের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজে বিজয়ী ১০ জনকে জাতির পিতার ওপর লেখা বই উপহার দেয়া হয়।
নির্বাচন নিয়ে বিএনপি’র বক্তব্য ‘নাচতে না জানলে উঠান বাঁকা’
এই নিউজ মোট   118    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.