09:49pm  Saturday, 04 Apr 2020 || 
   
শিরোনাম
 »  চাকরি বাচাতে যে যেভাবে পারছে ঢাকায় আসছে     »  ৪ এপ্রিল; বিশ্বে করোনায় আক্রান্ত ১১,০০০৩৯, মৃত্যু ৬০৮৭৪, সুস্থ হয়েছে ২৩৮৫২৫ জন     »  করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টি হয়নি শিবগঞ্জের দিয়াড় এলাকায়      »  বাগেরহাটে শরণখোলায় সরকারি ১৮ বস্তা চালসহ আটক ১     »  আটক হলো পাথরঘাটায় চাল আত্মসাৎকারী চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু      »  কর্মহীন ৮ শতাধিক শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ     »  সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষে ত্রাণ বিতরণ করলেন আসাদুজ্জামান নূর     »  ৫ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  কালীগঞ্জে ২শত পরিবারকে খাদ্রসামগ্রী দিরেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান      »  মেহের আফরোজ চুমকি’র মাধ্যমে ১ হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরন    



তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষা করতে নারী ও শিশুদের জন্য চালু হচ্ছে ‘অ্যাপ’



নিজস্ব প্রতিবেদক : তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষা করতে নারী ও শিশুদের জন্য নতুন ‘অ্যাপ’ চালু করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। কোনো স্থানে বিপদে পড়লে মোবাইল ফোনের একটি বাটন চাপ দিলেই যাতে ভুক্তভোগীর আশপাশে অবস্থান করা পুলিশ তাদের সহযোগিতা করতে এগিয়ে আসে সেজন্য এ ব্যবস্থা বলে জানান তিনি।

শুক্রবার রাজধানীর পূর্বাচল সংলগ্ন একটি পার্কে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত বনভোজনে অংশ নিয়ে জাবেদ পাটোয়ারী এ কথা জানান।

আইজিপি বলেন, নারী ও শিশুদের তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষায় ‘অ্যাপ’টি কিছুদিনের মধ্যে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে। পর্যায়ক্রমে এই ‘অ্যাপ’টি ছড়িয়ে দেওয়া হবে সারাদেশে। যদিও দুই বছর আগে চালু হওয়া জাতীয় জরুরী সেবা ‘৯৯৯’ এ পর্যন্ত ৫৮ লাখ ভুক্তভোগীকে সেবা দিয়েছে।

আইজিপি বলেন, যেকোনো অপরাধের পেছনে পুলিশ যেমন ছোটে, তেমনি অপরাধ বিটের প্রতিবেদকেরাও ছোটেন সংবাদ সংগ্রহের জন্য। সব সময়ই পুলিশের সঙ্গে কাজের মিল রয়েছে অপরাধবিষয়ক প্রতিবেদকদের। পুলিশের বিভিন্ন ইউনিটে গণমাধ্যম শাখা আছে, যাতে অপরাধবিষয়ক প্রতিবেদকদের সঙ্গে তাদের যোগাযোগ থাকে। পুলিশের গণমাধ্যম ইউনিট শক্তিশালী হলে সাংবাদিকরা সঠিক খবর ছাপতে পারেন। এ জন্য সাংবাদিকদের বলা হয় জাতির দর্পণ।

পুলিশকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চান জানিয়ে আইজিপি বলেন, পুলিশকে জনমুখী করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। পুলিশের ভুল ধরিয়ে দিলে এতে গঠনমূলক পরিবর্তন আনা যায়। থানাকে মানুষের আস্থা ও জনবান্ধব করার চেষ্টা অব্যাহত আছে।

এছাড়া বনভোজনে উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন, পুলিশের কাউন্টার  টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান। এছাড়া র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদও বনভোজনে এসেছিলেন।

এই নিউজ মোট   115    বার পড়া হয়েছে


নারী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.