11:39pm  Thursday, 24 Jun 2021 || 
   
শিরোনাম
 »  রোববার, জুন ১৩, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮     »  পল্লী বিদ্যুৎ ঃ- ১ ফ্যান ১ এনার্জি লাইট ১ মোবাইল চার্জার, বিল ৭৯ হাজার টাকা!     »  ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু কমেছে। নতুন করে ১৭ জনের মৃত্যু হয়েছে।      »  খালেদা জিয়ার ফুসফুস থেকে পানি সরানোর জন্য বুকে বসানো সর্বশেষ পাইপটিও খুলে ফেলা হয়েছে।     »  ইয়াস জলোচ্ছ্বাসের আঘাতে ক্ষতিগ্রস্ত ২৭ উপজেলা     »  স্বাস্থ্যমন্ত্রী বললেন ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে কেউ আতঙ্কিত হরবন না      »  জানা যাবে কাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কিনা?     »  উপকূলজুড়ে আতঙ্ক ধেয়ে আসছে ইয়াস      »  প্রধানমন্ত্রীর আধুনিক টিএসসি ভবন নির্মাণের নির্দেশ     »  টাইগারদের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়   



শিক্ষামন্ত্রী বুধবার জানাবেন স্কুল-কলেজ খুলবে কি না |



 লকডাউনের মধ্যে ২৯ মে পর শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার দুপুর ১২টায় শিক্ষামন্ত্রীর এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

সোমবার জনসংযোগ কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে শিক্ষামন্ত্রী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন।

গেল রোববার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন অধিশাখা থেকে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কিছু শর্ত যোগ করে ৩০ মে মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।অর্ধেক আসন খালি রেখে আন্তঃজেলাসহ সব যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া হোটেল, রেস্তোরাঁ ও খাবার দোকানও খুলে দেওয়া হয়েছে।অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে চলাচল শুরু করেছে লঞ্চ এবং ট্রেনও।

লকডাউন শিথিল করায় শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেওয়ার দাবি উঠেছে।  করোনার কারণে দীর্ঘ দিন ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান চালুর বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ বিশিষ্টজনদের। তবে অনেকেই এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত দিলেও ভিন্ন মত পোষণ করছেন কেউ কেউ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে ধীরে ধীরে আক্রান্ত বাড়তে থাকে। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গত বছরের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় এই ছুটি বাড়ানো হয়। সর্বশেষ আরেক দফা ২৯ মে পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়েছে।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টা আরও ২৫ জনের মৃত্যু হয়েছে।


এই নিউজ মোট   4697    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.