01:31pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসা বোর্ডের শীর্ষ স্থান অর্জনে এবারও ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা



রিপোর্টার ঝালকাঠি: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা ২০১৯ এর প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রতি বছরের ন্যয় ঝালকাঠি এনএস কামিল মাদরাসা এবারও আলিম পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে । 


১৭ জুলাই দেশের মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষাবোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আধীনে  ২০১৯ সালে অনুষ্ঠিত আলিম পরীক্ষার ফলাফল প্রকাশ হলে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এ বছরও শীর্ষ স্থান অধিকারী এ প্রতিষ্ঠান থেকে ২০৬ জন অংশগ্রহণ করে ২০৪ জন উত্তীর্ণ হয়েছেন সেই সাথে জিপিএ-৫ পেয়েছেন ৯১ জন।


বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় শীর্ষ স্থান দখলকারী এ প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ ছালেহ জানান, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা আযিযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুর ১৯৫৬ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।

সাড়ে ৫ হাজার ছাত্রের পদচারণায় মুখরিত এ মাদরাসাটি দাখিল, আলিম, ফাজিল, কামিল (হাদিস, তাফসীর, ফিকহ ও আদব) পরীক্ষার ফলাফলে মাদ্রাসা শিক্ষাবোর্ডে দেশের শীর্ষ স্থান অর্জনকারী অন্যতম শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তাই আজ মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও আমিরুল মুছলিহীন মাওলানা মুহাম্মদ খলিলুর রহমানের পৃষ্ঠপোষকতায় একটি অরাজনৈতিক শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ ও শিক্ষার্থীদের মানোন্নয়নে সার্বিক ব্যবস্থা গ্রহণ করায় এ সন্তোষজনক ফলাফল লাভ করা সম্ভব হয়েছে বলে সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

ইমাম বিমান, ঝালকাঠি


এই নিউজ মোট   4560    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.