10:22am  Sunday, 27 Sep 2020 || 
   
শিরোনাম
 »  ২৭ সেপ্টেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  শিবগঞ্জ পৌরসভার দুই কি:মি: রাস্তা নির্মানের উদ্বোধন     »  মোবারকপুর ইউপি’র সংরক্ষিত শুন্য আসনে নির্বাচন ২০ অক্টোবর     »  করোনায় মারা গেছেন মহিলা এমপি জুঁইয়ের ভাই ড.শহীদ      »  তামাক কোম্পানির অপতৎপরতা বন্ধে আইন সংশোধন চায় তামাকবিরোধী নেতৃবৃন্দ     »  ভিপি নুরের বিরুদ্ধে মামলার নিন্দা জানিয়েছে সর্বদলীয় ছাত্র ঐক্য     »  ভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেল, দোয়া চেয়েছে পরিবার     »  কক্সবাজারের পুলিশ বদলিতে রেকর্ড; এক আদেশেই বদলি ১০৭৫ জন      »  বাংলাদেশের বিপুল পরিমাণ ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা রয়েছে      »  কর্মসংস্থান ব্যাংকের ‘বঙ্গবন্ধু যুব ঋণ’ একটি কার্যকর পদক্ষেপ।   



বরিশালে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর সব চেয়ে বড় ম্যুরাল



বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র উদ্যোগে নগরীর দক্ষিণ সদর রোডের পাশে নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়ামের দক্ষিণপাশের দেয়ালে এই ম্যুরাল নির্মাণ করা হচ্ছে। বিদেশী দামী মূল্যবান পাথর দিয়ে বঙ্গবন্ধুর বুকে জড়ানো প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেগঘন এই ম্যুরাল নির্মাণের কাজ আগামী ১৫ দিনের মধ্যে শেষ হবে বিসিসি সূত্র জানায়। প্রতিদিনই ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শন করছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

ম্যুরাল নির্মাণ তদারকির দায়িত্বপ্রাপ্ত সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্না জানান, ৫০ ফুট উঁচু এবং পাশে ৪০ ফুট এই ম্যুরালের পেছনে জাতীয় পতাকা ফুটিয়ে তোলা হয়েছে। এটি দেশের সব চেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল বলে জানান কাউন্সিলর মান্না। আগামী ১৫ দিনের মধ্যে এই ম্যুরাল নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি জানান।

বিসিসি সূত্র জানায়, বঙ্গবন্ধু অডিটরিয়াম- অথচ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর কোন নামফলক বা ছবি ছিলো না। বিষয়টি সিটি মেয়রের দৃষ্টিগোচর হলে তিনি ঢাকার একটি আর্কিটেকচার গ্রুপের সহায়তায় নকশা প্রণয়ন করেন। পরে চারুকলার উচ্চমানের শিল্পীদের সহায়তায় বঙ্গবন্ধু অডিটরিয়ামে দেশের সব চেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল করার উদ্যোগ নেন। কিন্তু করোনার কারণে এই নির্মাণ কাজ পিছিয়ে যায়। ইতিমধ্যে ম্যুরালের বেশীরভাগ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

ম্যুরাল নির্মাণের দায়িত্বে থাকা চারুকলার শিল্পী রুদ্র জানান, বিদেশি উন্নতমানের টাইলসের বিভিন্ন রঙের টুকরা দিয়ে ম্যুরাল নির্মাণ করা হচ্ছে। চারজন সহযোগীকে নিয়ে দীর্ঘ ৫০ দিন ধরে এর নির্মাণকাজ করছেন। এটিই বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল এবং এরআগে এত বড় ম্যুরাল অন্য কোথাও নির্মিত হয়নি। ম্যুরালটি রঙ্গিন করা হয়েছে। এই ম্যুরালের মধ্যে বঙ্গবন্ধুকে আরো প্রাণবন্ত করা হয়েছে। নতুন প্রজন্ম ম্যুরালটি দেখে বঙ্গবন্ধুর প্রতি আরও বেশী শ্রদ্ধাশীল হবে তিনি জানান।

আতঙ্কিত হয়ে বেশি পেঁয়াজ কিনবেন না! যথেষ্ট মজুদ আছে


এই নিউজ মোট   1607    বার পড়া হয়েছে


শিল্প-সহিত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.