01:38am  Friday, 25 Jun 2021 || 
   
শিরোনাম
 »  রোববার, জুন ১৩, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮     »  পল্লী বিদ্যুৎ ঃ- ১ ফ্যান ১ এনার্জি লাইট ১ মোবাইল চার্জার, বিল ৭৯ হাজার টাকা!     »  ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু কমেছে। নতুন করে ১৭ জনের মৃত্যু হয়েছে।      »  খালেদা জিয়ার ফুসফুস থেকে পানি সরানোর জন্য বুকে বসানো সর্বশেষ পাইপটিও খুলে ফেলা হয়েছে।     »  ইয়াস জলোচ্ছ্বাসের আঘাতে ক্ষতিগ্রস্ত ২৭ উপজেলা     »  স্বাস্থ্যমন্ত্রী বললেন ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে কেউ আতঙ্কিত হরবন না      »  জানা যাবে কাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কিনা?     »  উপকূলজুড়ে আতঙ্ক ধেয়ে আসছে ইয়াস      »  প্রধানমন্ত্রীর আধুনিক টিএসসি ভবন নির্মাণের নির্দেশ     »  টাইগারদের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়   



টাইগারদের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়



তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১০৩ রানের বড় পেয়েছে বাংলাদেশ। এরমধ্য দিয়ে সিরিজ জয়ও নিশ্চিত করলো টাইগাররা।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টাইগারদের দেওয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। ৩০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে তারা। রাতে বৃষ্টির কারণে শেষ মুহূর্তে কিছুটা সময় বন্ধ ছিল খেলা। আবার খেলা শুরু হয়। শেষ পর্যন্ত দ্বিতীয় ওয়ানডেতে ডি/এল নিয়মে জয় পায় বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের এটাই প্রথম সিরিজ জয়।

শ্রীলঙ্কার বিপর্যয়টা ছিল শুরু থেকেই। শরিফুল ইসলামের বলে ১৪ রানে ফিরে গেছেন অধিনায়ক কুশল পেরেরা। এরপর মুস্তাফিজুর রহমানের বলে ২৪ রানে ফিরতে হয়েছে ধানুশকা গুনাথিলকাকে। সাকিব আল হাসানের বলে ২০ রানে ফিরেছেন পাথুম নিশাঙ্কা। কুশল মেন্ডিসকে ১৫ রানে ফিরিয়েছেন মিরাজ। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে ১০ রানে আউট করেছেন সাকিব। মেহেদী হাসান মিরাজের বলে ১১ রানে ফিরে গেছেন দাসুন শানাকা। রানে লক্ষ্মণ সন্দাকানকে ফিরিয়েছেন মুস্তাফিজ।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ১০০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলার পর জুটি করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক ও মাহমুদউল্লাহ। পঞ্চম উইকেটে তারা যোগ করেন ১০৮ বলে ৮৭ রান। তবে লক্ষণ সান্দাকানকে প্যাডেল সুইপ না করতে গিয়ে আউট হন মাহমুদউল্লাহ। লিটন, মোসাদ্দেক, আফিফ, মিরাজ কেউই বড় স্কোর গড়তে পারেননি। ফলে আগের ম্যাচের চেয়ে ১১ রান কম নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তামিম ইকবালের দলকে।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি বাংলাদেশ দল। ৪৮.১ ওভারে অল আউট হয়ে যায় ২৪৬ রানে। ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পাওয়া মুশফিক আউট হয়েছেন সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে। তার ১২৭ বলে ১২৫ রানের ইনিংসে রয়েছে ১০টি চার।

গত ম্যাচেও সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন মুশফিক। কিন্তু ৮৪ রানে দুর্ভাগ্যজনকভাবে ফিরতে হয় তাকে। তবে এবার আর ভুল করলেন না। চাপের মুখে থাকা দলকে উদ্ধার করার পাশাপাশি নিজেও তুলে নিলেন সেঞ্চুরি। বাংলাদেশের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন মাহমুদউল্লাহ। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন দুষ্মন্থ চামিরা ও লক্ষণ সান্দাকান। বৃষ্টির কারণে মাঝখানে খেলা বন্ধ ছিল বেশ খানিকটা সময়।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধানুশকা গুনাথিলকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষ্মণ সন্দাকান ও দুশমন্থ চামিরা।

তিনটি ওয়ানডে খেলতে রবিবার বাংলাদেশে আসছে শ্রীলঙ্কার ক্রিকেট দল
এই নিউজ মোট   4462    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.