02:24pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



কাশ্মীরে আবারও প্রাণঘাতী বাউন্সারে ক্রিকেটারের মৃত্যু!



পেস সহায়ক উইকেটে ভয়ংকর গতিতে ধেয়ে আসা বাউন্সার সামলাতে বিশ্বের বহু সংখ্যক ব্যাটসম্যানকেই বেগ পেতে হয়। এর ফলে ছোট-বড় ইনজুরি থেকে প্রাণহানির মতো ঘটনাও ঘটে। যার জ্বলন্ত উদাহরণ অস্ট্রেলিয়ার ফিল হিউজ। এবার আবারও সেই ফিল হিউজের স্মৃতি ফিরে এল বাইশ গজে। বাউন্সারে মৃত্যু হলো দক্ষিণ কাশ্মীরের তরুণ ব্যাটসম্যান জাহাঙ্গীর আহমেদের।

জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতর এক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছিল। জেলা স্তরের এই টুর্নামেন্টে ম্যাচ ছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে। ম্যাচটি হচ্ছিল দক্ষিণ কাশ্মীরের অন্তনাগ জেলার নানিল গ্রামে। বারামুল্লার হয়ে খেলছিলেন ১৭ বছরের জাহাঙ্গীর। বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটসম্যান বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান। তার ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্ত্বেও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। দশম শ্রেণির ছাত্র জাহাঙ্গীরের বাড়ি উত্তর কাশ্মীরের গুশবার্গ গ্রামে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে জম্ম-কাশ্মীরের যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল তথা স্পোর্টস ডক্টর সালেম-উর-রহমান জানান, 'এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। হেলমেট পরে থাকা সত্ত্বেও হুক মারতে গিয়ে মাথায় গুরুতর চোট পায় জাহাঙ্গীর। কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে ছেলেটি।'

২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নেয় অজি ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সারে মাথায় গুরুতর চোট পেয়ে মারা যান হিউজ। অ্যাবটের বাউন্সারে মাথায় চোট পেয়ে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলেও তাকে বাঁচানো যায়নি। ২৭ ডিসেম্বর মারা যান প্রতিশ্রুতিময় এই অজি ওপেনার। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি ও ২৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের মৃত্যুতে স্মম্ভিত হয়ে পড়েছিল ক্রিকেটবিশ্ব।
মন্তব্য


এই নিউজ মোট   2148    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.