02:40pm  Saturday, 11 Jul 2020 || 
   
শিরোনাম
 »  মায়ের কবরে শায়িত হলেন সাহারা খাতুন     »  ১২ জুলাই ২০২০, রবিবার চ্যানেল আই অনুষ্ঠান     »  র‌্যাব-পুলিশ খুঁজছে সাহেদকে, শিগগিরই জানাতে পারব     »  খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসাই এখন বেশি প্রয়োজন      »  কুমিল্লার আওয়ামীলীগ নেতা ও তার পরিবার আক্তারকে কুপিয়ে হত্যা করল     »  ঝালকাঠিতে পুলিশের হাতে ২৫০পিস ইয়াবাসহ মাদক সম্রাট সুজনের স্ত্রী আটক     »  সাংবাদিক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ ৩৪ জন আক্রান্ত     »  তিন বছর ধরে শিকল বন্দি হয়ে জীবন চলছে দুর্গাপুরের ফুল মিয়ার     »  দুই স্বাস্থ্য কর্মী সহ শিবগঞ্জে করোনায় আক্রান্ত ৯জন     »  দিনাজপুরে চিকিৎসক, সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীসহ করোবায় নতুন আক্রান্ত ৩৪ জন    



মায়ের কবরে শায়িত হলেন সাহারা খাতুন



নিজস্ব প্রতিবেদক: মায়ের কবরে শায়িত হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। বনানী কবরস্থানে দাফনের আগে ঢাকায় তাঁর দুটি জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বনানী জামে মসজিদের সামনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে।

আজ শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে তাঁর দাফন সম্পন্ন করা হয়। এর আগে সকাল ১০টার দিকে স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর তেজগাঁওয়ে বাইতুশ শরফ জামে মসজিদে তাঁর প্রথম জানাজা হয়। এরপর বনানী জামে মসজিদের সামনে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে শ্রদ্ধা জানান সবাই।

বেলা ১১টার আগে বনানী জামে মসজিদের সামনে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকায় আচ্ছাদিত অবস্থায় সাহারা খাতুনের মরদেহ রাখা হয়। সেখানে জানাজা শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরিন শারমীন চৌধুরীর পক্ষে শ্রদ্ধা জানানো হয়।

এরপর আওয়ামী লীগ, ঢাকার দুই সিটি মেয়র, ১৪ দল, জাসদ ছাড়াও আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয় সাহারা খাতুনের প্রতি। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

গতকাল মধ্যরাতে সাহারা খাতুনের মরদেহ ব্যাংকক থেকে ঢাকা এসে পৌঁছায়। রাতে বিমানবন্দরে সাহারা খাতুনের মরদেহ গ্রহণ করেন জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গ্রহণের পর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করেন আওয়ামী লীগ নেতারা।

৭৮ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় আক্রান্ত হয়ে গত ৩ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরিস্থিতির উন্নতি না হওয়ায় ৬ জুলাই তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়। গত বৃহস্পতিবার রাতে সেখানে তাঁর মৃত্যু হয়।

১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন সাহারা খাতুন। তাঁর বাবার নাম আবদুল আজিজ ও মায়ের নাম টুরজান নেসা। সাহারা খাতুন তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে সংসদে নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে। তিনি বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। এ ছাড়া তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য।

১২ জুলাই ২০২০, রবিবার চ্যানেল আই অনুষ্ঠান


এই নিউজ মোট   17    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.