11:34pm  Sunday, 19 Jan 2020 || 
   
শিরোনাম
 »  আইসিসির পক্ষ থেকে পাকিস্তান সফরে চাপ ছিল     »  সাঈদ খোকনকে নির্বাচনে সহযোগিতা করার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  শিক্ষার্থীর অভিভাবকরা হরিজন শিশুকে স্কুলে যেতে বাধ দিলেন     »  শিক্ষার্থীদের সামাজিক উন্নতিতে মনোনিবেশ করতে হবে      »  প্রধানমন্ত্রীর ই-পাসপোর্টের জন্য ফটো নেওয়া হয়েছে     »  এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ সবচেয়ে বেশি কার্যকর     »  বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে     »  জোড়া মাথার শিশু রাবেয়া-রোকেয়া ভাল আছে     »  আতিকের আচরণ বিধি লংঘনের অভিযোগ, ইসির ব্যবস্থা নেয়ার নির্দেশ    



ঢাকা-চট্টগ্রাম দ্রুত গতির ট্রেনের কাজ খুব শীঘ্রই শুরু হবে



শনিবার দুপুরে রেলওয়ে অফিসার্স ক্লাবে রেলওয়ে সুহৃদ সংসদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ঢাকা-চট্টগ্রাম রুটে দ্রুতগতির ট্রেনের জন্য গঠিত কমিটি ছয় মাসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। এরপর শিগগির পুরোদমে কাজ শুরু করা হবে।

ট্রেনকে ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে চলার উপযোগী করে রেলপথ গড়ে তোলা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, সম্প্র্রতি ভারতে ট্রেন ভ্রমণ করেছি। সেখানে ঘণ্টায় ১৬৭ কিলোমিটার গতিতে ট্রেন চালানো হয়। এই ব্যবস্থা বাংলাদেশেও করা হবে। তখন চট্টগ্রাম থেকে ঢাকা যেতে সময় লাগবে মাত্র দুই ঘণ্টা।

চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ডাবল লাইনে উন্নীত করা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম-আখাউড়া ডাবল লাইনে উন্নীত করা হচ্ছে। ডাবল লাইনের কাজ শেষ হলে, এখন যে সংখ্যক ট্রেন চলাচল করছে তখন এর চেয়ে দ্বিগুণ সংখ্যক ট্রেন চালানো যাবে।

রেলওয়ে সুহৃদ সংসদের ওই অনুষ্ঠানে আলোচনা সভা ছাড়াও মধ্যাহ্নভোজ ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়েজন করা হয়। সংগঠনটির আহ্বায়ক ও সাবেক সাংসদ মাজহারুল হক শাহ চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রেলওয়ের অতিরিক্ত সচিব মুজিবুর রহমান, রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম নাছির উদ্দিন আহমদ।
এই নিউজ মোট   1153    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.